সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

সার্ক চলচ্চিত্র উৎসবে সেরা চিত্রনাট্যের পুরস্কার পেল অজ্ঞাতনামা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৬ নভেম্বর, ২০১৭
  • ৮৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: অজ্ঞাত নামার জয়জয়কার যেন সব আন্তর্জাতিক সব প্রতিযোগিমূলক উৎসবেই। ছবিটি যে উৎসবেই প্রদর্শিত হচ্ছে সেখানেই প্রশংসিত হচ্ছে। গত ২১ থেকে ২৫ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হলো ‘সার্ক চলচ্চিত্র উৎসব ২০১৭’।

এতে শ্রেষ্ঠ চিত্রনাট্য পুরস্কার’ পেয়েছে তৌকীর আহমেদ পরিচালিত চলচ্চিত্র ‘অজ্ঞাতনামা’। ছবিটি সার্কভুক্ত আটটি দেশের ১৬টি চলচ্চিত্র এই প্রতিযোগিতায় অংশ নেয়।

বিচারকের দৃষ্টিতে শ্রেষ্ঠ চিত্রনাট্যের পুরষ্কার অর্জন করেন তৌকীর আহমেদ। সার্ক চলচ্চিত্র উৎসব ২০১৭ তে বাংলাদেশ থেকে উৎসবে প্রতিযোগিতা বিভাগে প্রদর্শিত হয়েছিলো তৌকীর আহমেদ পরিচালিত ‘অজ্ঞাতনামা’ ও জাকির হোসেন রাজু পরিচালিত ‘প্রেমী ও প্রেমী’ চলচ্চিত্র।

২৫ নভেম্বর সার্ক চলচ্চিত্র উৎসবের সমাপনী দিনে শ্রীলংকান সময় সন্ধ্যা সাড়ে ৬টায় এ পুরষ্কার ঘোষণা করা হয়। তৌকীর আহমেদের হাতে শ্রেষ্ঠ চিত্রনাট্য পুরষ্কার তুলে দেন সার্কের মহাসচিব ও উৎসব কর্তৃপক্ষ।

এছাড়াও প্রতিযোগিতার বাইরে বাংলাদেশ থেকে মাস্টার বিভাগে প্রদর্শিত হয়েছে মোরশেদুল ইসলাম পরিচালিত “অনিল বাগচির একদিন”। উৎসবে অংশ নেয়ার জন্য বাংলাদেশ থেকে প্রাথমিক ভাবে ৪ টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র মনোনীত হয়েছিলো।

কিন্তু স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের পরিচালকবৃন্দ যথাযথ যোগাযোগ না করায় উৎসব থেকে সিনেমাগুলো বাদ পড়েছে। এদিকে তৌকির আহমেদ পরিচালিত মুক্তি প্রতীক্ষিত ‘হালদা’র প্রচারণার কাজ করছেন।

‘হালদা’ সারা দেশের ৮০ টি হলে মুক্তি পাবে ১ ডিসেম্বর এবং বিশ্বের আরও ১৬ টি দেশে মুক্তি পাবে ৮ ডিসেম্বর।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com