শুক্রবার, ১৭ মে ২০২৪, ১০:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

সারাদে‌শের মানুষ আজ ভয়াবহ অবস্থার মধ্যে আছে : মির্জা ফখরুল

ঠাকুরগাঁও প্রতিনিধি:
  • আপলোড সময় বুধবার, ৩ এপ্রিল, ২০২৪
  • ১১ বার পড়া হয়েছে

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সারাদে‌শের মানুষ আজ এক ভয়াবহ অবস্থার মধ্যে আছে। এখা‌নে মানু‌ষের  অধিকার বল‌তে কিছু নেই, গণতন্ত্র বল‌তে কিছু নেই। মানুষের জীবনের কোনো নিরাপত্তা নেই। সেখা‌নে দে‌শের মানুষকে সঙ্গে নিয়ে এসব প্রতিষ্ঠা কর‌তে লড়াই ও সংগ্রাম কর‌ছি। তা‌রেক রহমা‌নের নেতৃ‌ত্বে অবশ‌্যই এই সংগ্রা‌মে আমরা জয়ী হ‌ব।

বুধবার (৩ এপ্রিল) ঠাকুরগাঁও সদ‌র উপজেলার রুহিয়া সালেহীয়া দারুসুন্নাত ফাজিল মাদরাসা সংলগ্ন কবরস্থা‌নে জেলা বিএনপির সা‌বেক সভাপতি প্রয়াত বীর মুক্তিযোদ্ধা মো. তৈমুর রহমানের কবর জিয়ারত শেষে তিনি এসব কথা বলেন। 

মির্জা ফখরুল ব‌লেন, বীর মুক্তিযোদ্ধা তৈমুর রহমান ছি‌লেন একজন গণমানুষের নেতা। তি‌নি অসহায় নিপীড়িত মানুষের অধিকা‌রের  জন‌্য সব সময় সংগ্রাম ক‌রেছেন। এ লড়াই কর‌তে কর‌তে তি‌নি মারা গে‌লেন। যখন তি‌নি অসুস্থ‌ হ‌লেন- তখন সংবাদ‌টি জে‌লের ম‌ধ্যে পাই। তারপর তি‌নি চি‌কিৎসা নি‌তে গে‌লেন ভারতে। আমার স‌ঙ্গে কথা হলে তি‌নি জানান- সুস্থ‌ হ‌য়ে ফি‌রে আস‌বেন। কিন্তু ফি‌রে এলেন লাশ হ‌য়ে। এ কথা বলতে গিয়ে কেঁদে ফেলেন বিএনপি মহাসচিব।

তিনি বলেন, তাকে আমি ছাত্ররাজনীতির সময় থে‌কে চিনতাম। ব্যক্তিগতভাবে তার সঙ্গে আমার সম্পর্ক দীর্ঘদিনের এবং রাজনীতিতে এসে সম্পর্ক আরও নিবিড় হয়েছে।

উপ‌স্থিত নেতাকর্মী‌দের ‌উদ্দে‌শে মির্জা ফখরুল ব‌লেন, প্রশাসন আপনাদের নির্যাতন করে। আপনারা বিভিন্নভাবে নির্যাতিত হচ্ছেন। এখনো হচ্ছেন। বিভিন্ন মামলায় আদালতে হাজিরা দিতে হয়। তারপরও আপনারা মাথা উঁচু করে দাঁড়িয়ে আছেন।

তিনি ব‌লেন, দমন-পীড়নক‌ারী এ ফ‌্যাসিবাদী ক্ষমতাসীনদের অত্যাচারে মানুষ অতিষ্ঠ হয়ে পড়েছে। এসব নির্যাত‌নের কার‌ণে মানুষ হয়‌তো প্রতি‌রোধ সৃ‌ষ্টি ক‌রে উঠ‌তে পার‌ছে না, কিন্তু এক‌দিন দেখ‌বেন এই মানুষই প্রতি‌রোধ ক‌রে দাঁড়া‌বে।

পৃথিবীতে কোনো দিন স্বৈরাচারী-ফ্যাসিবাদী সরকার টিকতে পারেনি। হিটলা‌রের মতো ফ্যাসিবাদী ধ্বংস হয়ে গে‌ছে। সেই পুরোনো যুগের ফেরাউন, নমরুদ ধ্বংস হয়ে গেছে। মানু‌ষের প‌ক্ষে না দাঁড়া‌লে ,তা‌দের কল‌্যা‌ণে কাজ না কর‌লে কেউ কোনো দিন ক্ষমা পায় না। এই স্বৈরাচারী সরকারও কোনো দিন ক্ষমা পাবে না।

এ সময় জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীন, যুগ্ম সাধারণ সম্পাদক আনছারুল হক, সদর উপজেলা বিএনপির সভাপতি আব্দুল হামিদ, জেলা ছাত্রদলের সভাপতি মো. কায়েস প্রমুখ উপস্থিত ছিলেন। 

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com