শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:৪৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

সামরিক শক্তি বাড়াচ্ছে ইরান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২২ আগস্ট, ২০১৮
  • ১৪৩ বার পড়া হয়েছে
A view of the newly unveiled Iranian fighter jet in Tehran, Iran August 21, 2018. Tasnim News Agency/via REUTERS

বাংলা৭১নিউজ,ঢাকা: যুক্তরাষ্ট্রের সঙ্গে চলমান উত্তেজনার মধ্যেই নিজের সামরিক শক্তি বৃদ্ধি করার কথা জানিয়েছে ইরান। এছাড়া একটি যুদ্ধবিমানও উন্মুক্ত করেছে দেশটি।

ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি বলেছেন, ইরানের সামরিক শক্তিই হামলা চালানো থেকে যুক্তরাষ্ট্রকে নিরুৎসাহিত করবে। তিনি বলেন, ডোনাল্ড ট্রাম্পের আমলে ওয়াশিংটন নিজেদের মিত্রদের মধ্যেই বিচ্ছিন্ন হয়ে গেছে।

রুহানি বলেন, যে সামরিক শক্তি আমাদের ভূখণ্ড সম্পদ দখল করতে আসবে, তাদের বিরুদ্ধে লড়াইয়ে আমাদের নিজেদের প্রস্তুত রাখতে হবে।

বুধবার জাতীয় সামরিক প্রতিরক্ষা দিবস উপলক্ষে মঙ্গলবার এক টেলিভিশন ভাষণে তিনি বলেন, যুক্তরাষ্ট্র কেন আমাদের হামলা করছে না? কারণ আমাদের সক্ষমতা। তারা জানে, আমাদের হামলা করলে তাদেরকে পরিণতি ভোগ করতে হবে।

গত সপ্তাহে ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনেই বলেন, তেহরানের সামরিক শক্তির কারণেই যুক্তরাষ্ট্রের উচিত যে কোনো লড়াই এড়িয়ে যাওয়া।

নতুন পারমাণবিক চুক্তির জন্য ডোনাল্ড ট্রাম্পের নিঃশর্ত আলোচনার প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন খামেনেই। তিনি বলেন, তারা যদি আলোচনায় বসতে চায়, ভাল। কিন্তু যদি অনাগ্রহী হয়, সেটাকেও আমরা গুরুত্ব দেই না।

গত মে মাসে তেহরানের সঙ্গে বহুপক্ষীয় পারমাণবিক চুক্তি থেকে ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রকে প্রত্যাহার করে নেয়ার পর দুই দেশের মধ্যে চরম উত্তেজনা চলছে। এর মধ্যে ইরানের বিরুদ্ধে নতুন বাণিজ্য নিষেধাজ্ঞা আরোপ করেছেন মার্কিন প্রেসিডেন্ট।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com