রবিবার, ০৫ মে ২০২৪, ১০:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

সাবেক হুইপ শহিদুল হক জামালকে আত্মসমর্পণের আদেশ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৩ জুলাই, ২০১৮
  • ৪৭০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: অবৈধ সম্পদ অর্জনের মামলায় সাবেক সংসদ সদস্য ও হুইপ সৈয়দ শহিদুল হক জামালকে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণের আদেশ দিয়েছেন হাইকোর্ট। চলতি বছরের ২৮ জুন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এসএম কুদ্দুস জামানের দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন। আদেশে ১০ দিনের মধ্যে তাকে আত্মসমর্পণ করতে বলা হয়েছে। সে অনুসারে আগামী ৮ জুলাইয়ের মধ্যে শহিদুল হক জামালকে আত্মসমর্পণ করতে হবে।

মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম প্রণব কুমার হুই উচ্চ আদালতের ওই আদেশ নথিতে অন্তর্ভুক্ত করেন। একই সঙ্গে আগামী ৬ আগস্ট মামলার প্রতিবেদন দাখিলের জন্য পরবর্তী দিন ধার্য করেন।

আদালত সূত্র জানায়, সাবেক হুইপ সৈয়দ শহিদুল হকের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের সুনিদিষ্ট তথ্যের ভিত্তিতে তাকে সম্পদ বিবরণী দাখিলের নোটিশ দেয় দুদক। সে অনুসারে তিনি দুদক সচিব বরাবর সম্পদ বিবরণী দাখিল করেন। তার দাখিলকৃত সম্পদ বিবরণী পর্যালোচনায় দেখা যায়, তিনি নিজ নামে ও তার স্ত্রীর নাম অর্জিত মোট ১ কোটি ১৩ লাখ ৩ হাজার ৩৯০ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন এবং তার জ্ঞাত আয় বহির্ভুত ১ কোটি ১৩ লাখ ৩ হাজার ৩৯০ টাকার সম্পদের মালিকানা স্বত্ব অর্জন করেছেন।

সেই সাথে তার স্ত্রী নাসরিন হকের জ্ঞাত আয় বহির্ভুত ৬৬ লাখ ৪ হাজার ৩৯০ টাকার সম্পদের মালিকানা অর্জন করেছেন। এ অভিযোগে ২০০৮ সালের ৪ আগস্ট রাজধানীর রমনা থানায় দুদকের উপসহকারী পরিচালক মো. মাহমুদুল হাসান বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় শহিদুল হক জামাল ও তার স্ত্রীকে আসামি করা হয়।

সূত্র আরও জানায়, মামলা দায়েরের পরদিন এ মামলায় উচ্চ আদালত থেকে মামলার প্রতিবেদন দাখিল পর্যন্ত জামিন পান শহিদুল হক জামাল। এরপর ২০০৯ সালের ৮ ফেব্রুয়ারি হাইকোর্টে মামলাটি বাতিল চেয়ে আবেদন করেন আসামিপক্ষ। এ পরিপ্রেক্ষিতে উচ্চ আদালত প্রথমে ছয় মাস ও পরে এক বছরের জন্য মামলার কার্যক্রম স্থগিত করেন। পরবর্তীতে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ মামলার কার্যক্রমের ওপর স্থগিতাদেশ প্রত্যাহার করেন এবং আসামির আগাম জামিন বাতিল করেন।

প্রসঙ্গত, শহিদুল হক জামালের স্ত্রী নাসরিন হককে ওই মামলা থেকে অব্যাহতি দেন উচ্চতর আদালত। তবে ২০১৭ সালের ২৪ সেপ্টেম্বর নাসরিন হকের জ্ঞাত আয় বহির্ভুত ৬৬ লাখ ৪ হাজার ৩৯০ টাকার সম্পদের মালিকানা অর্জনের অভিযোগে পৃথক মামলা করে দুদক। রাজধানীর ভাষানটেক থানায় দুদকের সহকারী পরিচালক মো. হাফিজুর রহমান বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এ মামলায় নাসরিন হক পলাতক রয়েছেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com