সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
এবার আত্মসমর্পণ করলেন সাংবাদিক শফিক রেহমান মুশফিকের বিদায়ের পর মুমিনুলের ফিফটি ডা. জোবাইদা রহমানের সাজা এক বছর স্থগিত কন্যাশিশুদের চোখে দেখতে হবে আগামীর নতুন বাংলাদেশ গড়ার স্বপ্ন আজকের কন্যাশিশুর মধ্যেই সুপ্তভাবে বিরাজ করছে আগামী দিনের আদর্শ মা ডাকসুর সাবেক ভিপি সুলতান মনসুর ডিবি হেফাজতে দ্রুত সংস্কার ও নির্বাচনের প্রতিশ্রুতি ড. ইউনূসের দুই নারী কর্মকর্তাকে কুপিয়ে সোনালী ব্যাংকের ৭ লাখ টাকা ছিনতাই বাংলাদেশ সফরে আসছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠার জন্য আইনের শাসনের বিকল্প নেই ময়মনসিংহ মহানগর ছাত্রলীগ সভাপতি ঢাকায় গ্রেফতার প্রাণী রক্ষায় আরও মানবিক হতে হবে: প্রাণিসম্পদ উপদেষ্টা রূপালী ব্যাংকে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালন শাহ্জালাল ইসলামী ব্যাংকের পরিচালক পর্ষদের ৩৮৪তম সভা অনুষ্ঠিত সাবেক মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার মারা গেছেন রেললাইনে উঠে গেছে তিস্তার পানি, দুর্ভোগ চরমে: লালমনিরহাট ধর্ষণ মামলায় আসামি হলেন সাবেক ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ টি-টোয়েন্টিতে নতুন মুখ ২টি, ফিরলেন মিরাজ চট্টগ্রাম বন্দরে বিনিয়োগে আগ্রহী সংযুক্ত আরব আমিরাত সমবায় ব্যাংকের লকার থেকে ১২ হাজার ভরি সোনা গায়েব

সান্তাহারে জমে উঠেছে ঈদের কেনা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৭ জুন, ২০১৮
  • ১৪৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মোঃ মনসুর আলী, আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার আদমদীঘি ও সান্তাহার শহরে জমে উঠেছে ঈদের কেনাকাটা। রোমজানের প্রথম সপ্তাহে দোকানে তেমন কোন বেঁচাকেনা না হলেও রোমজানের দ্বিতীয় সপ্তাহ থেকে জমেউঠেছে ঈদের কেনাকাটা।

সকাল থেকে অর্ধেক রাত পর্যন্ত ক্রেতারা শহরের সদর পথ সোনার বাংলা মার্কেট সোহাগ র্মাকেট মতি মার্কেট উপহার মার্কেটসহ শহরের সবগুলো মার্কেটগুলোতে ক্রেতারা কেনাকাটা করছে। ফলে শহরের প্রায় সব মার্কেটগুরোতে ক্রেতাদের উপচেপড়া ভির দেখা যায়।

বিশেষ করে মার্কেটগুলোতে নারী ক্রেতাদের সংখ্যা বেশী লক্ষ্য করা গেছে। এবারের ঈদে  ছেলেদের খান্দনী মুকুট মসলিম ও কালেকশান পাঞ্জাবি ছোট বাচ্চাদের বাহুবলি ২কাটাপ্পা, কোটিসেট মেয়েদের দেশি বিদেশি থ্রীপীচ ঢকার মীরপুরী জামদানী টাঙ্গাইলের বালুচুরি সাউথ কাতান রেশমস্লিক, আরংঙ্গ শাড়ী বেশি বিক্রি হচ্ছে বলে স্থানীয় দোকানীরা জানান।

শহরের সদর পথের তালুকদার বস্ত্রালয়ের মালিক কবির হোসেনের সাথে কথা বললে তিনি বলেন গত বছরের চেয়ে এবার বেচাঁকেনা কিছুটা বেশি মনেহচ্ছে, তবে আরো কয়েকদিন বাঁকী রয়েছে আরোও কয়েক দিন পারহলে ভাল মন্দ বলা সম্ভব হবে। স্বজল মার্কেটের গোলাম মোস্তফা, সোনার বাংলা মার্কেটের নিজাম দেওয়ান বলেন বেচাঁকেনার গতি বেশ ভালো যেভাবে চলছে এভাবে চললে গত বছরের চেয়ে এবার ব্যাবসা ভালো হবে। স্বজল মার্কেটে কেনাকাট নিয়ে কথা হয় সান্তাহার পৌর এলাকার কৃষক শাজাহান ও তার স্ত্রী ববিতার সাথে মজিদ ও তার স্ত্রী বলেন বাবা-মা ছেলে মেয়েসহ পরিবারের সাবার জন্য কেনাকাটা করছি। এবার কোন সমস্যা হচ্ছেনা কারন এবার ধানের মূল্য বেশি গত বছর ৬ শো টাকায় ধান বিক্রি করেছিলাম এবার সাড়ে ৯ শো টাকা দরে বিক্রি করেছি এজন্য এবার ঈদের কেনাকাটা বেশ ভালোই হচ্ছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com