মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১০:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
যশোরে মরুর উত্তাপ, দেশের সর্বোচ্চ ৪৩.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড ‘প্রবাসীদের সমস্যা আমার জানা, সমাধানে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে’ দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন পারভীন ইসলামী ব্যাংকের কুমিল্লা জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত ২০ মে থেকে ৬৫ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ৩৯ হাজার বই দিলো বিকাশ ফিলিস্তিনিদের ধাওয়া খেয়ে পালালেন জার্মান রাষ্ট্রদূত বৃক্ষরোপণে ন্যাশনাল গাইডলাইন্স প্রণয়নের নির্দেশ পরিবেশমন্ত্রীর বৃষ্টিতে সিলেটে বন্ধ বাংলাদেশ-ভারত ম্যাচ গুচ্ছের ২৪ বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ফল প্রকাশ, উত্তীর্ণ ৫০৭৬০ সাংবাদিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠাই হোক মে দিবসের অঙ্গীকার দাবদাহে দ্বিগুণ সেচ খরচে দিশেহারা চাষিরা রেলওয়ের উন্নয়নে সহযোগিতা করতে চায় রাশিয়া ১৫ শতাংশ শ্রমিকের সম্মতিতে ট্রেড ইউনিয়ন গঠন করা যাবে ৩৬ বছরে চুয়াডাঙ্গায় সর্বোচ্চ ৪৩.৭ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড মুন্সিগঞ্জে হিট স্ট্রোকে দুজনের মৃত্যু বন্যা আতঙ্কে দ্রুত ধান কাটছেন হাওরের কৃষকরা ফেলে দেওয়া প্লাস্টিক দিয়ে ঢাকায় সড়ক নির্মাণ ভরিতে আরও ৪২০ টাকা কমলো সোনার দাম পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে বাংলাদেশ অঙ্গীকারবদ্ধ

সাদ হারিরি: প্রাণভয়ে পদত্যাগ করেছি!

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৩ নভেম্বর, ২০১৭
  • ৭৪ বার পড়া হয়েছে
আল-মুস্তাকবেল টিভিকে সাক্ষাৎকার দিচ্ছেন হারিরি।

বাংলা৭১নিউজ, ডেস্ক: লেবাননের প্রধানমন্ত্রী সাদ হারিরি দাবি করেছেন, তিনি নিরাপত্তাগত কারণে পদত্যাগ করেছেন। সৌদি আরবের রাজধানী রিয়াদ থেকে লেবাননের আল-মুস্তাকবেল টেলিভিশনকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি ওই দাবি করেন।

পদত্যাগের ঘোষণা দেয়ার জন্য কেন সৌদি আরবকে বেছে নিলেন এবং পদত্যাগ করার পর গত এক সপ্তাহ কেন আত্মগোপনে ছিলেন তার কোনো কারণ জানাননি হারিরি। তিনি দাবি করেন, তার নিজের প্রাণের পাশাপাশি লেবাননের জন্য নিরাপত্তাগত হুমকি তৈরি হওয়ায় তিনি পদত্যাগ করেছেন।

লেবাননের প্রধানমন্ত্রী বলেন, পদত্যাগের পর তিনি সৌদি আরবে নিজ বাসভবনে অবস্থান করছেন। তিনি আরো বলেন, “আমার কাছে এমন কিছু খবর ও তথ্য ছিল যার কারণে পদত্যাগ করে লেবাননকে রক্ষা করার সিদ্ধান্ত নিয়েছি!”

কীভাবে এই হুমকি দেয়া হয়েছিল তার কোনো বিবরণ না দিয়ে সাদ হারিরি আবারো মধ্যপ্রাচ্যে নেতিবাচক ভূমিকা রাখার জন্য লেবাননের হিজবুল্লাহকে দায়ী করেন।

হারিরির মালিকানাধীন আল-মুস্তাকবেল টেলিভিশন সাদ হারিরির সাক্ষাৎকার সরাসরি সম্প্রচার করলেও লেবাননের রাষ্ট্রীয় টেলিভিশনসহ অন্য কোনো টিভি চ্যানেল তা সরাসরি সম্প্রচার করেনি।

দেশটির আল-মানার, লুবনান, আল-জাদিদ, এনবিএন এবং ওটিভি’সহ অন্যান্য টিভি চ্যানেল ঘোষণা করে, প্রেসিডেন্ট মিশেল আউনের দিক-নির্দেশনা মেনে তারা সাদ হারিরির বক্তব্য সম্প্রচার করা থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছেন।

প্রেসিডেন্ট আউন এখনো প্রধানমন্ত্রী সাদ হারিরির পদত্যাগপত্র গ্রহণ বা নতুন প্রধানমন্ত্রী নিয়োগ দেননি। প্রেসিডেন্ট আউন বলেছেন, যতক্ষণ হারিরি সৌদি আরবে অবস্থান করবেন ততক্ষণ তার কথার কোনো গ্রহণযোগ্যতা নেই। কারণ, সৌদি সরকার তার তৎপরতা নিয়ন্ত্রণ করছে বলেই মনে হচ্ছে।

হারিরি সাক্ষাৎকার দেবেন বলে আল-মুস্তাকবেল টেলিভিশন বিজ্ঞাপন প্রচার শুরু করার পর মিশেল আউন রোববার বলেন, সৌদি আরবে যে জটিল পরিস্থিতি বিরাজ করছে তাতে হারিরি যে বক্তব্যই দিননা কেন তাকে তার স্বপ্রণোদিত বক্তব্য বলে গ্রহণ করা যাবে না।

সাদ হারিরি গত ৪ নভেম্বর সৌদি আরব সফরে গিয়ে আকস্মিকভাবে পদত্যাগের ঘোষণা দেন। বিদেশ সফরে গিয়ে রাষ্ট্রের শীর্ষ পদে ইস্তফা দেয়ার নজীর বিরল। লেবাননের কর্মকর্তারা মনে করছেন, লেবাননের হিজবুল্লাহ’র ক্ষতি করার উদ্দেশ্যে সৌদি আরবের চাপের মুখে পদত্যাগ করেছেন হারিরি।#

বাংলা৭১নিউজ/তথ্যসূত্র:পার্সটুডে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com