সোমবার, ০৬ মে ২০২৪, ১০:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে ঢাবি শিক্ষার্থীদের বিক্ষোভ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১৪ জানুয়ারী, ২০১৮
  • ১৮৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত ৭ কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীদের বিক্ষোভ অব্যাহত রয়েছে। সকাল থেকে শুরু হওয়া এ বিক্ষোভ এখনো চলছে। বন্ধ করে দেয়া হয়েছে টিএসসির সামনের যান চলাচল।
রোববার সকাল সাড়ে ১০টার দিকে অপরাজেয় বাংলার পাদদেশে কয়েক শ’ শিক্ষার্থী জড়ো হয়ে বিক্ষোভ শুরু করে। এরপর মিছিল সহকারে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করে। এক পর্যায়ে উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে আসেন। তিনি শিক্ষার্থীদের আন্দোলন থেকে সরে আসার অনুরোধ করেন।
তিনি বলেন, সাত কলেজকে আমরা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত অন্য ১০৪টি কলেজের মতোই বিবেচনা করে থাকি। এখানে অন্য কোনো সুযোগ সুবিধা পাওয়ার সুযোগ নেই ৭ কলেজের শিক্ষার্থীদের। আমাদের অধিভুক্ত অন্যান্য কলেজের মতো ৭ কলেজ চলবে। আর তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইডেন্টিটি ব্যবহার করতে পারবে না।
তবে শিক্ষার্থীরা উপাচার্যের আশ্বাস আশ্বস্ত না হয়ে বিক্ষোভ অব্যাহত রাখার ঘোষণা দেয়। প্রয়োজনে আরও কঠোর কর্মসূচিও দিতে বাধ্য হবে বলে ঘোষণা করে তারা।
এক পর্যায়ে তারা টিএসসির রাজু ভাস্কর্যের সামনে অবস্থান নেয়। বন্ধ করে দেয়া হয় চার পাশের সড়করে যান চলাচল। যার কারণে টিএসসির আশ পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়।

এর আগে গত বৃহস্পতিবারও তারা একই দাবিতে বিক্ষোভ করেন। বিক্ষোভ, দফায় দফায় মিছিল শেষে ওইদিন উপাচার্যের কার্যালয় ঘেরাও করে প্রায় সহস্রাধিক শিক্ষার্থী।
এদিকে ঢাবি শিক্ষার্থীদের আন্দোলনকে অযৌক্তিক দাবি করে সাত কলেজের শিক্ষার্থীরা ১৫ জানুয়ারি সকাল ১১টায় নিজ নিজ কলেজের সামনে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচির ডাক দিয়েছে।
উল্লেখ্য, গত বছরের ফেব্রুয়ারিতে ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হয়।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com