সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত ফিল্ডিংয়ে বাংলাদেশ, ম্যাচ শুরু হবে ১৫ মিনিট দেরিতে এবার রাফাহ খালি করার নির্দেশ ইসরায়েলের হবিগঞ্জে বজ্রপাতে নারীসহ ২ জনের মৃত্যু জ্বালানি তেলের দাম বাড়ল রূপালী ব্যাংকে হিসাব খোলার মাইলফলক উদযাপন রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান বাংলাদেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা ‘আওয়ামী লীগের আমলে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড হয়নি’ কক্সবাজারে পাহাড়ি ছড়ায় গোসলে নেমে দুই শিশুর মৃত্যু মিল্টনের আশ্রমের দায়িত্ব নিলো শামসুল হক ফাউন্ডেশন জেরুজালেমে আল জাজিরার কার্যালয়ে ইসরায়েলের অভিযান বিদেশ যাওয়ার অনুমতি পেলেন বিএনপি নেতা আমান সিরিয়াল অনুযায়ী মামলার শুনানি হবে: প্রধান বিচারপতি অবৈধ টিভি চ্যানেলের বাণিজ্যিক কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত অভিবাসন সংক্রান্ত অপতথ্য রোধে একত্রে কাজ করবে বাংলাদেশ-ইতালি স্ত্রীকে ভিডিও কলে রেখে ফাঁস নিলেন আনসার সদস্য সুনামগঞ্জে অব্যাহত বৃষ্টিতে বাড়ছে নদ-নদীর পানি জুডিশিয়াল সার্ভিস পরীক্ষার প্রিলির ফল প্রকাশ, উত্তীর্ণ ৬০৩

সাতক্ষীরার কেড়াগাছি সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৭
  • ১৯০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, আক্তারুজ্জামান বাচ্চু, সাতক্ষীরা থেকে : সাতক্ষীরার কেড়াগাছি সীমান্তে বিজিবি ও বিএসএফ’র সেক্টর কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ৯ টা ১৫ মিনিটে সোনাই নদীর বাংলাদেশ পাড়ে শ্রী শ্রী ব্রক্ষ্ম হরিদাস ঠাকুর জন্ম ভিটা আশ্রমের প্রাঙ্গনে এই বৈঠক হয়। বৈঠকটি চার ঘন্টা চলে। পতাকা বৈঠকে বাংলাদেশের বর্ডার গার্ড বিজিবি’র পক্ষে নেতৃত্ব দেন খুলনা সেক্টর কমান্ডার কর্ণেল মোঃ ওয়াহিদুর রহমান এএফডব্লিউসি পিএসসি। এসময় সাতক্ষীরা ৩৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আরমান হোসেন বীরবিক্রম পিএসসি, খুলনা সেক্টরের এডিডিএল ডিআইআর মেজর আনিসুর রহমান, মেজর মোঃ আমিনুর রহমান,কাকডাঙ্গা কোম্পানি কমান্ডার নায়েব সুবেদার মোঃ মিজানুর রহমান, কলারোয়া পৌরসভার সহকারি ইঞ্জিনিয়ার ওয়াজিহুর রহমান উপস্থিত ছিলেন।
ভারতের বিএসএফ’র পক্ষে নেতৃত্ব দেন, সেক্টর কমান্ডার কলকাতার ডিআইজি এসএইস মৃদুল সোনাওয়াল। এসময় ৭৬ বিএসএফ ব্যাটালিয়নের অধিনায়ক শ্রী নরেন্দ্র সিং, সদর দপ্তর কলকাতা বিএসএফ’র অধিনায়ক এসএইস এমকে বার্নওয়াল, ৭৬ বিএসএফ’র উপ-অধিনায়ক এসএইস নিজাম উদ্দিন, সহকারি অধিনায়ক এসএইস মনোজ কুমার ও ইঞ্জিনিয়ার কলকাতা বিএসএফ’র এসএইস রাজেস বি উপস্থিত ছিলেন।
৩৮ বিজিবি’র পক্ষ থেকে এ প্রতিবেদককে জানানো হয়েছে, আর্ন্তজাতিক সীমান্ত আইন অনুযায়ি সীমান্তে উভয় দেশের ১৫০ গজের মধ্যে স্থায়ী স্থাপনা তৈরি বা পাকা করণ করা হলে উভয় দেশের সম্মতিক্রমে তা করতে হয়। এ কারণে সাতক্ষীরার কলারোয়া উপজেলা সীমান্তের সোনাই নদীর পাড়ে অবস্থিত শ্রী শ্রী ব্রক্ষ্ম হরিদাস ঠাকুর জন্ম ভিটা আশ্রমে আগত ভক্তদের ওই নদীতে গোসলের জন্য একটি পাকা ঘাট তৈরি করা নিয়ে বিজিবি ও বিএসএফ’র মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। দীর্ঘ আলোচনান্তে ঘাট পাকা করণের বিষয়ে বিএসএফ কর্তৃপক্ষ শর্ত সাপেক্ষে অনুমতি দিয়েছেন।
শ্রী শ্রী ব্রক্ষ্ম হরিদাস ঠাকুর জন্ম ভিটা আশ্রমের সভাপতি কার্তিক মিত্র জানান, ২০০৯ সালে এই আশ্রমটি সেনাই নদীর পাড়ে স্থাপিত হয়। এরপর থেকে এখানে দিনে দিনে বিভিন্ন এলাকা থেকে ভক্তদের সমাগম ঘটে। যে কারণে সোনাই নদীতে ¯œানের জন্য একটি পাকা ঘাটের খুব প্রয়োজন হয়ে পড়েছে।

ইয়াবা-হেরোইনসহ নারী মাদক বিক্রেতা আটক

সাতক্ষীরায় একশ পিস ইয়াবা ও এক গ্রাম হেরোইনসহ মনিরা খাতুন (৫৪) নামের এক নারী মাদক ব্যবসায়ীকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তা। শুক্রবার সকালে সাতক্ষীরা পৌরসভার চালতেতলা বাগানবাড়ি এলাকার নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়। আটক মনিরা খাতুন ওই গ্রামের আব্দুল জলিলের মেয়ে।
মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর সাতক্ষীরা সার্কেলের পরিদর্শক লাফিয়া খানম জানান, সকালে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মনিরা খাতুনকে আটক করা হয়েছে। এ সময় তার বাড়ি তল্লাশি চালিয়ে ১০০ পিস ইয়াবা ও এক গ্রাম হেরোইন জব্দ করা হয়। এ সময় একই বাড়ি থেকে আশরাফুল ইসলাম নামের অপর এক মাদক ব্যবসায়ী পালিয়ে গেছে বলে জানান তিনি। এ ঘটনায় মনিরা খাতুন ও আশরাফুল ইসলামের বিরুদ্ধে সাতক্ষীরা সদর থানায় মাদক আইনে মামলা দায়ের করা হয়েছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com