রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:০৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার ডুমুরিয়ায় অস্তিত্ব সংকটে ৭ নদী জাপানে শক্তিশালী ৬.৫ মাত্রার ভূমিকম্প রাস্তা পারাপারের সময় দ্রুত গতির বাসচাপায় নারী নিহত রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে দাবদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে ক্ষতি ২৭০০ কোটি ডলার ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান: তথ্য সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র দেশে আলাদা ফরেনসিক বিশ্ববিদ্যালয় এখন সময়ের দাবি : সিআইডি প্রধান গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৯ প্রতিষ্ঠান নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক ৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা, গ্রাহক বেড়েছে ১০ লাখ পাঁচদিনে সোনার দাম কমলো ৬৪৯৭ টাকা প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা

সাতক্ষীরার কালিগঞ্জে গৃহবধুকে পুড়িয়ে হত্যা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৪ ফেব্রুয়ারী, ২০১৮
  • ১০২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরার কালিগঞ্জের পাইকাড়া গ্রামে যৌতুকের দাবীতে গৃহবধূর গায়ে পেট্রোল ঢেলে পুড়িয়ে দেয়ার ১৭দিন পর অবশেষে মারা গেছেন। নিহত গৃহবধূর নাম লিমা পারভীন (১৯)। তিনি ওই গ্রামের আকরাম সানার স্ত্রী।
শনিবার রাতে খুলনা মেডিকেল কলেজ হাসাপাতালে মারা যাওয়ার বিষয়টি তার চাচা নিশ্চিত করেন। এ ঘটনায় কালিগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন আইনে গৃহবধূর স্বামীসহ ৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে বলে জানান ওসি সুবির দত্ত।
পুলিশ জানায়, উপজেলার বরেয়া গ্রামের গফফার গাজীর মেয়ে লিমা পারভীনের সাথে প্রায় ২ বছর আগে পারিবারিক ভাবে পাশ^বর্তী পাইকাড়া গ্রামের আকবর সানার ছেলে আকরাম সানার বিয়ে হয়। বিয়ের পর ব্যবসার জন্য আকরাম ও তার পিতা আকবর সানা যৌতুক হিসেবে ৭৫ হাজার টাকা গহণ করেন। পরবর্তীতে মোটরসাইকেলের দাবিতে স্বামী, শ^শুর ও শাশুড়ি বিভিন্ন সময়ে আবারো শারীরিকভাবে তাকে নির্যাতন শুরু করে।
এক পর্যায়ে স্বামীর বাড়ি ছেড়ে পিতার বাড়িতে আশ্রয় নেন লিমা পারভীন। স্থানীয় জনপ্রতিনিধিসহ গণ্যমান্য ব্যক্তিবর্গের সহায়তায় লীমাকে পূণরায় শ^শুরবাড়িতে ফিরিয়ে নেয়া হয়। কিছুদিন না যেতেই আবারও শুরু হয় স্বামী, শ^শুর ও শাশুড়ির নির্মম নির্যাতন।
এরই জেরধরে গত ১৭ জানুয়ারী দুপুরে শাশুড়ি জাহানারা পুত্রবধূ লিমা পারভীনকে ঝাড়– দিয়ে বেদম মারপিট করে। এরপর গৃহবধূর স্বামী আকরাম ও শ^শুর আকবর সানা তার গায়ে পেট্রোল ঢেলে ম্যাচ ঠুকে আগুন জ¦ালিয়ে দেয়। দাউ দাউ করে জ¦লতে থাকে লিমার শরীরে আগুন।
গৃহবধূর চিৎকারে এলাকাবাসি এগিয়ে এলে ঘরের দরজার শিকল লাগিয়ে বাড়ি ছেড়ে চলে যান আকরাম, তার পিতা আকবর ও মাতা জাহানারা। পানি দিয়ে আত্মরক্ষার আগেই শরীরে অধিকাংশ স্থান ঝলসে যায় লীমা পারভীনের।
এলাকাবাসীর সহায়তায় তাকে প্রথমে নেয়া হয় সাতক্ষীরা সদর হাসপাতালে। সেখান থেকে গুরুতর দগ্ধ অবস্থায় ওই গৃহবধূকে উন্নত চিকিৎসার জন্য ওইদিনই নেয়া হয় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে চিকিৎসার ১৭ দিন পর শনিবার মৃত্যুর কোলে ঢলে পড়েন লিমা পারভীন।

লীমা পারভীনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তার চাচা আব্দুল জব্বার গাজী। এঘটনায় লীমার পিতা আব্দুল গফফার গাজী জামাতা আকরাম, বেয়াই আকবর সানা ও বেয়াইন জাহানারা খাতুনের বিরুদ্ধে কালিগঞ্জ থানায় মামলা দায়ের করেন। বর্তমানে আসামীরা পলাতক রয়েছে।
কালিগঞ্জ থানার ওসি সুবির দত্ত জানান, আসামীদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com