শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:১২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

সাগরে চুবিয়ে দুই জেলে হত্যায় দু’জনের মৃত্যুদণ্ড

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৩০ জানুয়ারী, ২০১৭
  • ১৭৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, বরগুনা : বঙ্গোপসাগরে দুই জেলেকে পানিতে ডুবিয়ে হত্যা মামলায় বরগুনায় দু’জনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।

একই সঙ্গে ১২ জনকে যাবজ্জীবন ও একজনকে সাত বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে।

আজ দুপুরে বরগুনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আবু তাহের এ রায় ঘোষণ করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, বরগুনা সদর উপজেলার বদরখালী ইউনিয়নের ডেমা-গুলিশাখালী গ্রামের মো. বাবুল মাঝি (৪৫) ও একই গ্রামের মো. রুস্তুম হাওলাদার (৫০)।

যাবজ্জীবন কারাদণ্ড পাওয়া আসামিরা হলেন, একই গ্রামের ফজলু হাওলাদার, খালেক, মনিরুল ইসলাম, রহিম, বাবুল, কুটি মিয়া, বাদল, হানিফ, বাশার, রিয়াজ গাজী, মো. খোকন ও সেন্টু।

আর সাত বছরের দণ্ডপ্রাপ্ত আসামি হলেন, বরগুনার পাথরঘাটা উপজেলার কথিত রাসুল মো. হাবিবুর রহমান জমাদ্দার।

রায় শোনার পর আদালত প্রাঙ্গণে কান্নায় ভেঙে পড়েন দণ্ডপ্রাপ্তদের স্বজনেরা।

এ মামলায় রাষ্ট্রপক্ষে ছিলেন বরগুনার অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট আকতারুজ্জামান বাহাদুর। তিনি বলেন, সাক্ষী-প্রমাণের মাধ্যমে এ মামলার রায় প্রদান করা হয়েছে। আর আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট কমল কান্তি দাস ও কিছলু তালুকদার। তিনি বলেন, আসামিরা ন্যায় বিচার পাননি। তাই আমরা উচ্চ আদালতে আপিল করবো। মামলা সূত্রে জানা গেছে, ২০১০ সালের ১৪ ফেব্রুয়ারি বরগুনার পাথরঘাটা থেকে একটি ট্রলারে বঙ্গোপসাগরে মাছ ধরতে যান ১৬ জেলে।

এরপর সাগরে থাকার সময় মো. হাবিবুর রহমান জমাদ্দারের মাধ্যমে মৃত মানুষকে জীবিত করা যায়, এমন বিশ্বাসে অন্য আসামিদের সহযোগিতায় আয়নাল (২৪) ও ফারুক (৪০) নামের দুই জেলেকে পানিতে ডুবিয়ে হত্যা করেন আসামিরা।

পরে ট্রলারে থাকা অন্য জেলেদের কাছে এ ঘটনার বর্ণনা শুনে ২০১০ সালের ৬ মার্চ বরগুনা সদর থানায় ১৫ জনকে আসামি করে নিহত আয়নালের বড় ভাই একটি হত্যা মামলা দায়ের করেন।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com