মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০২৪, ০৮:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বুধবার থেকে ডিমের নতুন দাম কার্যকর হবে : ভোক্তা ডিজি সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক ২ দিনের রিমান্ডে শিল্প উপদেষ্টার সঙ্গে ভারতীয় হাই কমিশনারের সাক্ষাৎ মিরসরাইয়ে সড়ক দুর্ঘটনায় নারী-শিশুসহ একই পরিবারের ৩ জন নিহত সাবেক বিমানমন্ত্রী ফারুক খান ২ দিনের রিমান্ডে আরাকান আর্মির হেফাজত থেকে ১৬ জেলেকে ফেরত এনেছে বিজিবি ৬ দিনের ছুটি শেষে হিলিতে আমদানি-রপ্তানি শুরু সাকিবের দেশে আসা-যাওয়ায় আইনি বাধা নেই: ক্রীড়া উপদেষ্টা আমরা শুনতে চাই না বিচারকরা ঘুষ খায়: ডা. শফিকুর কিউবার রাজপথে ফিলিস্তিনপন্থি মিছিল, নেতৃত্ব দিলেন প্রেসিডেন্ট লেবাননে ২৫ শহর খালি করার নির্দেশ ইসরায়েলের সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাকের ৭ দিনের রিমান্ড আবেদন পিএসসির চেয়ারম্যান ও চার সদস্যের শপথ হজ ব্যবস্থাপনায় দুই কমিটি গঠন কাপ্তাইয়ে দুই স্কুল, এক মাদ্রাসায় বিকাশ-বিশ্বসাহিত্য কেন্দ্রের ‘বই পড়া’ চালু ঘানার সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে গুরুত্বারোপ বাংলাদেশের রোবট তৈরি করে নবম শ্রেণির ছাত্রের চমক সাবেক বিমানমন্ত্রী ফারুক খান গ্রেপ্তার ছাত্র আন্দোলনে রাজন হত্যা মামলায় আওয়ামী লীগ নেতা গ্রেফতার কর্মসংস্থান অধিদপ্তর গঠনের কথা ভাবছে সরকার: শ্রম উপদেষ্টা

সাগরের সুস্পষ্ট লঘুচাপ, নিম্নচাপ থেকে আরও ঘনীভূত হওয়ার আভাস

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় রবিবার, ২২ অক্টোবর, ২০২৩
  • ২৯ বার পড়া হয়েছে

সাগরে সৃষ্ট লঘুচাপটি ঘনীভূত হয়ে বর্তমানে সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়েছে। এটি নিম্নচাপ হাওয়ার পাশাপাশি আরও ঘনীভূত হওয়ার আভাস দিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

রোববার (২২ অক্টোবর) বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিকের দেওয়া পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

আবহাওয়া অফিস জানায়, দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন পূর্ব-মধ্য বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত লঘুচাপটি ঘনীভূত হয়ে সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়ে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন মধ্য বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে। এটি আরও ঘনীভূত হয়ে নিম্নচাপে পরিণত হয়ে পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন এলাকায় ( ১৪.৮ ডিগ্রি উত্তর অক্ষাংশ, ৮৬.১ ডিগ্রি পূর্ব দ্রাঘিমাংশ) অবস্থান করছে। এটি আরও ঘনীভূত হতে পারে।

পূর্বাভাসে জানানো হয়, আগামী ২৪ ঘণ্টা অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া, সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। আগামী ৫ দিনের সারাদেশে বৃষ্টি/বজ্রসহ বৃষ্টির প্রবণতা বৃদ্ধি পেতে পারে।

আগামীকালের পূর্বাভাসে সংস্থাটি জানায়, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সেই সঙ্গে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

সংস্থাটি জানায়, আজ সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ১৬.৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বশেষ রেকর্ড করা সর্বোচ্চ তাপমাত্রা হচ্ছে কক্সবাজারে ৩৬ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া, গত ২৪ ঘণ্টায় দেশের কোথাও কোনো বৃষ্টিপাত রেকর্ড করা হয়নি।

বাংলা৭১নিউজ/এসএইচবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com