সোমবার, ০১ জুলাই ২০২৪, ০১:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতে কর্মকর্তাদের কাজ করতে হবে সব বিভাগে ভারী বর্ষণের সতর্কতা, ভূমিধসের শঙ্কা আরও ৫০০ কোটি ডলার দান করলেন ওয়ারেন বাফেট ‘সুন্দরবনের মধু’ বাংলাদেশের জিআই পণ্য হিসেবে নিবন্ধিত হচ্ছে নিত্যপণ্যের দাম নাগালে রাখতে কর্পোরেট নির্ভরশীলতা কমাতে হবে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের আওতাধীন সংস্থার এপিএ চুক্তি এইচএসসি পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত প্রায় ১০ হাজার বাজেটে বিদেশনির্ভরতা কমিয়ে আনা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী বিরোধীদের রেকর্ডভাঙা জয়ের পূর্বাভাস, কত আসন পাবে লেবার পার্টি বিশ্ববিদ্যালয় অচল হলে পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত ভারতকে রেল করিডোর দেওয়া দেশের জাতীয় নিরাপত্তার জন্য হুমকি বিদেশ যেতে মতিউরের স্ত্রীর আবেদন এবার সেই ফয়সালকে বগুড়ায় বদলি সাংবাদিক নাদিম হত্যার প্রধান আসামি বাবুর হাইকোর্টে জামিন শিক্ষার দুর্নীতি ভাষায় প্রকাশ করা যায় না পুলিশ হেডকোয়ার্টার্স পরিদর্শন করলেন এএফডব্লিউসি প্রশিক্ষণার্থীরা এইচএসসি পরীক্ষার সময় বৃষ্টি হলে সময় বাড়বে নুর ও রাশেদের বিরুদ্ধে ভবন মালিকের মামলার প্রতিবেদন পেছাল ৯৯৯-এ ফোন করে মেঘনায় আটকে পড়া ৭ ছাত্র উদ্ধার বেড়েছে অনলাইন জুয়া, নিয়ন্ত্রণে দরকার সমন্বিত প্রচেষ্টা

সাগরিকায় টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বুধবার, ৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩৮ বার পড়া হয়েছে

প্রায় এক বছরের বিরতির পর আবার টেস্ট ক্রিকেট খেলতে নামছে বাংলাদেশ। দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টটি বুধবার (০৩ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টায় চট্টগ্রামের চৌধুরী জহুর আহমেদ স্টেডিয়ামে শুরু হয়েছে। টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক অধিনায়ক মুমিনুল হক।

১১ মাসেরও বেশি সময় পর টেস্ট ক্রিকেট খেলতে নামায় এই ফরম্যাটে মানিয়ে নেওয়ার চ্যালেঞ্জ থাকছে ডমিঙ্গো বাহিনীর। ব্যাটিং নিয়ে খুব একটা পরীক্ষা-নিরীক্ষা করা হবে না বলেই ইঙ্গিত দিয়েছেন হেড কোচ। ফিটনেসে কিছুটা ঘাটতি থাকলেও সাকিব খেলছেন। আর কন্ডিশন বিবেচনায় পেস অ্যাটাকের বদলে দল এখন স্পিননির্ভর। 

অন্যদিকে, বাজেভাবে ওয়ানডে সিরিজ শেষ করলেও টেস্টে ঘুরে দাঁড়াতে চায় ওয়েস্ট ইন্ডিজ। বিশেষ করে তাদের বেশকিছু পরীক্ষিত ক্রিকেটার এই ফরম্যাটের জন্য তৈরি থাকায় নির্ভার কোচ ফিল সিমন্স। তার ওপর গেল বছর নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলেছে ক্যারিবিয়ানরা। সেই দিক থেকে কিছুটা হলেও বাংলাদেশের চেয়ে এগিয়ে থাকবে উইন্ডিজ।

পরিসংখ্যান বলছে, সাগরিকার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একটি টেস্টও হারেনি বাংলাদেশ। সাদা পোশাকে দুই দলের দু’বারের মোকাবিলায় একটিতে টাইগাররা জিতেছে, আর অপরটি হয়েছে ড্র।

এদিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে সর্বশেষ টেস্ট সিরিজের দুই ম্যাচেই সহজে জিতেছিল বাংলাদেশ। তাই এবারও জয়ের জন্য আশাবাদী টাইগাররা।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদি হাসান মিরাজ, নাইম হাসান, তাইজুল ইসলাম এবং মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: ক্রেইগ ব্রাথওয়েট (অধিনায়ক), জন ক্যাম্পবেল, ঙ্ক্রুমাহ বোনার, জারমেইন ব্ল্যাকউড, শেন মোসলে, জশুয়া ডা সিলভা, কাইল মায়ার্স, রাকিম কর্নওয়াল, জোমেল ওয়ারিক্যান, কেমার রোচ এবং শ্যানন গ্যাব্রিয়েল।

বাংলা৭১নিউজ/এমকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com