রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৩:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
পূজামণ্ডপে ব্যাগ-পোটলা নিয়ে প্রবেশে নিরুৎসাহিত করেছে পুলিশ সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরীর তৃতীয় জানাজা অনুষ্ঠিত বিদ্যুৎ বিভাগ ও ক্রীড়া মন্ত্রণালয়ে নতুন সচিব দক্ষিণ-পূর্বাঞ্চলে বন্যায় ক্ষতি ১৪ হাজার ৪২১ কোটি টাকা: সিপিডি ওবায়দুল কাদের-নানক-হারুনের তথ্য পেলেই গ্রেফতার: র‌্যাব শেরপুরে বন্যা পরিস্থিতির অবনতি, ৭ জনের মৃত্যু খাল-বিল ভরাটের ফলেই নোয়াখালীর বন্যা পরিস্থিতি দীর্ঘায়িত হয়েছে গাজায় মসজিদ-স্কুলে ইসরায়েলি বিমান হামলা, নিহত ২৪ আন্দোলনে আহতদের দেখতে শেখ হাসিনা বার্নে স্বাস্থ্য উপদেষ্টা পাকিস্তানে বন্দুকযুদ্ধে ৬ সেনা ও ৮ বিদ্রোহী নিহত ইংল্যান্ডের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ ফুটবল খেলতে গিয়ে বজ্রপাতে দুই বন্ধুর মৃত্যু নেত্রকোণায় ১৫ গ্রাম প্লাবিত, পানিবন্দি ২০ হাজার মানুষ ডেঙ্গুতে আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত ৯২৭ বিমানবন্দরে মধ্যপ্রাচ্যগামীদের জন্য হচ্ছে ‘স্পেশাল লাউঞ্জ’ ‘হেলমেট বাহিনীর’ সদস্য মনিরুল অস্ত্রসহ গ্রেফতার সাবেক প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ গ্রেফতার ‘সাধারণ মানুষ যাতে ইলিশ খেতে পারে, সেই চেষ্টা করতে হবে’ শেরপুরে বন্যায় ৪ মৃত্যু, নৌযানের অভাবে উদ্ধার কাজ ব্যাহত

সাংবাদিক শিরিনের হত্যা তদন্তে আইসিসিকে আল জাজিরার অনুরোধ

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২
  • ২১ বার পড়া হয়েছে

আল জাজিরার সাংবাদিক শিরিন আবু আকলেহকে হত্যার বিষয়টি তদন্ত করার জন্য আন্তর্জাতিক অপরাধ আদালতকে (আইসিসি) আনুষ্ঠানিকভাবে অনুরোধ জানিয়েছে আল-জাজিরা মিডিয়া নেটওয়ার্ক।

মঙ্গলবার কাতারভিত্তিক মিডিয়া প্রতিষ্ঠানটি তদন্তের মাধ্যমে দোষীদের বের করে বিচারের জন্য অনুরোধ করেছে।

আল জাজিরা কর্তৃপক্ষ অনুরোধটির সঙ্গে শিরিনের ওপর হামলা বিষয়ে ছয় মাস ধরে তদন্ত প্রতিবেদন, প্রত্যক্ষদর্শীর প্রমাণ ও ভিডিও ফুটেজ যুক্ত করেছে। শিরিন আকলেহর পরিবার গত সেপ্টেম্বরেই আইসিসিতে এ হত্যার বিচার চেয়ে অভিযোগ দায়ের করেছিল।

৫১ বছর বয়সী শিরিন আবু আকলেহ ছিলেন আলজাজিরা টিভির প্রতিষ্ঠিত সুপরিচিত সাংবাদিক। গত ১১ মে ফিলিস্তিনের জেনিনের এক শরণার্থী শিবিরে ইসরায়েলি সেনা অভিযানের সংবাদ সংগ্রহ করতে গিয়ে সেনাদের গুলিতে প্রাণ হারান তিনি। ফিলিস্তিন কর্তৃপক্ষ ও আলজাজিরা একে একটি পরিকল্পিত হত্যাকাণ্ড বলে অভিহিত করেছে। ঘটনার সময় শিরিন স্পষ্ট করে ‘প্রেস’ লেখা ভেস্ট পরে ছিলেন।

আলজাজিরার আইনজীবী রডনি ডিক্সন বলেন, ‘এটি কোন একক হত্যাকাণ্ড নয়। বরং একটি বৃহত্তর পরিকল্পনার অংশ। আল জাজিরা এবং ফিলিস্তিনের সাংবাদিকদের  ওপর বৃহত্তর হামলার প্রেক্ষাপটে এ আবেদন পেশ করা হয়েছে। ’

সূত্র: আলজাজিরা

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com