মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০১:১২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

সাংবাদিক শিমুল হত্যা মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তরের দাবি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৭৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, সিরাজগঞ্জ প্রতিনিধি : চাঞ্চল্যকর সমকাল সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তরের দাবিতে প্রেসক্লাব শাহজাদপুরের উদ্যোগে মানববন্ধন, র্যালী ও স্মারকলিপি পেশ করা হয়েছে।
প্রেসক্লাব শাহজাদপুরের উদ্যোগে আজ বৃহস্পতিবার সকাল ১১ টায় উপজেলা চত্তরে মানববন্ধন অনুষ্ঠিত হয়। একই দাবিতে বের হওয়া র্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা চত্তরে গিয়ে শেষ হয়। পরে, প্রেসক্লাব শাহজাদপুরের সভাপতি আতাউর রহমান পিন্টু’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ওমর ফারুকের সঞ্চালনায় এক সংক্ষিপ্ত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা গোলাম মওলা আজম, প্রেসক্লাব শাহজাদপুরের যুগ্ন-সম্পাদক মোঃ মামুন রানা, সাংবাদিক রাসেল সরকার, নিজাম উদ্দিন, শাহজাদপুর সরকারি কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি লুৎফর রহমান প্রমুখ।
এ সময় বক্তারা বলেন, “পেশাগত দায়িত্বপলন করতে গিয়ে (বরখাস্তকৃত পৌর মেয়র) হালিমুল হক মিরু কর্তৃক ছোড়া গুলিতে আহত হওয়া সমকাল সাংবাদিক আব্দুল হাকিম শিমুলের মৃত্যু হয়। নিহত শিমুলের স্ত্রী নুরুন্নাহার বাদী হয়ে মিরু সহ ১৮ জনের নাম উল্লেখ করে ও ২০/২৫ জনের নামে একটি হত্যা মামলা দায়ের করেন। পরে মামলাটি ভিন্নখাতে প্রবাহের জন্য মিরুর স্ত্রী বাদী হয়ে হত্যা মামলার স্বাক্ষীসহ ১৯ জনকে আসামী করে একটি কাউন্টার মামলা করেন।” বক্তারা আরো বলেন, “মামলাটি যেন ভিন্নখাতে প্রবাহিত না হয় এবং বাদী পক্ষ যেন দ্রুত বিচার পায় । তাই মামলাটি অবিলম্বে দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তরের জোর দাবি জানাচ্ছি।
” সমাবেশ শেষে জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপি শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার শেহেলী লায়লার কাছে হস্তান্তর করা হয়। দায়িত্বশীল সূত্রে প্রকাশ,”সমকাল সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলাটি দ্রুত বিচার ট্রাইবুন্যালে স্থানান্তরের দাবী জানিয়ে দেশের বিভিন্ন স্থান থেকে ইতিপূর্বে সাংবাদিকেরা স্মারকলিপি প্রদান করে। দেশের সাংবাদিকদের ওই দাবীর বিষয়টি সংশ্লিট মন্ত্রনালয়ে প্রক্রিয়াধীন রয়েছে। সেখান থেকে অচিরেই এ দাবীর বিয়টি স্বরাষ্ট্র মন্ত্রনালয়ে প্রেরণ করা হবে।”

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com