শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে দাবদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে ক্ষতি ২৭০০ কোটি ডলার ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান: তথ্য সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র দেশে আলাদা ফরেনসিক বিশ্ববিদ্যালয় এখন সময়ের দাবি : সিআইডি প্রধান গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৯ প্রতিষ্ঠান নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক ৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা, গ্রাহক বেড়েছে ১০ লাখ পাঁচদিনে সোনার দাম কমলো ৬৪৯৭ টাকা প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা নাটোরে একজনকে অপহরণের পর উদ্ধার, গ্রেপ্তার ৭ মৃত ব্যক্তির নামে কোরবানি করার বিধান রাজধানীর চার এলাকায় কিশোর গ্যাংয়ের তৎপরতা বেশি থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

সাংবাদিক মারধর : তদন্ত কমিটি গঠণ, জড়িত পু্লিশ সদস্যদের শাস্তি চান নেতারা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৬ জানুয়ারী, ২০১৭
  • ১০৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: তেল-গ্যাস ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির হরতাল চলাকালে শাহবাগ থানার সামনে দুই সাংবাদিককে মারধরের ঘটনায় জড়িত পুলিশ সদস্যদের শাস্তি ও সুষ্ঠু তদন্তের দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা।

বৃহস্পতিবার বিকেলে শাহবাগ থানায় গিয়ে রমনা বিভাগের ডিসি মারুফ হোসেন সরদারের কাছে এ দাবি জানান তারা।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা এবং সাধারণ সম্পাদক মোরসালিন নোমানী। বিএফইউজের সভাপতি সাবান মাহমুদ, প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ইলিয়াস খান।

এদিকে এক বিজ্ঞপ্তিতে বিএফইউজের সভাপতি মনজুরুল আহসান বুলবুল ও মহাসচিব ওমর ফারুক এবং ডিইউজের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী বলেন, এ ধরনের হামলা পুলিশ ও সাংবাদিকদের মধ্যে দূরত্ব ও বিরোধ সৃষ্টি করবে।

ডিসি সাংবাদিক নেতাদের আশ্বস্ত করেন ও তাৎক্ষণিকভাবে শাহবাগ থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) এরশাদ মণ্ডলকে সাসপেন্ড করার কথা জানান। এসময় নেতারা জানতে চান দুই সাংবাদিককে কারা পিটিয়েছেন।

ডিআরইউ’র সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা বলেন, একজনকে সাসপেন্ড করলে হবে না, জড়িত সবাইকে বহিষ্কার করতে হবে।

এ ব্যাপারে ডিসি মারুফ হোসেন সরদার বলেন, ‘ঘটনাটি সম্পূর্ণ অনাকাঙ্ক্ষিত। ব্যক্তিগতভাবে আমি দুঃখ প্রকাশ করছি। আমরা এই ঘটনার ফুটেজ পেয়েছি। এগুলো তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।’

তিনি জানান, মিরপুর পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) কর্তৃপক্ষ ও মিরপুর বিভাগের ডিসিকে জানানো হয়েছে। তারা এ ব্যাপারে বিভাগীয় ব্যবস্থা নেবেন।

উল্লেখ্য, বেলা পৌনে ২টার দিকে রামপাল বিদ্যুৎকেন্দ্র বাতিলের দাবিতে তেল-গ্যাস ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির হরতালে দুইজনকে আটক করে পুলিশ।

এসময় তাদের ছবি তুলতে গেলে বেসরকারি টেলিভিশন এটিএন নিউজের ক্যামেরাম্যান আবদুল আলিমকে ফেলে বেধড়ক পেটান কয়েকজন পুলিশ সদস্য। তাকে বাঁচাতে এগিয়ে গেলে রিপোর্টার কাজী ইশান বিন দিদারও হামলার শিকার হন।

এদিকে, এ ঘটনায় জড়িতদের চিহ্নিত করতে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে পুলিশ। আগামী দুই দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

তদন্ত কমিটিতে রয়েছেন এডিসি (অ্যাডমিন) নাবিদ কামাল শৈবাল, এডিসি রমনা আজিমুল হক ও এসি রমনা ইহসানুল হক।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা জোনের উপকমিশনার মারুফ হোসেন সরদার জানান।

বাংলা৭১নিউজ/আরএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com