সোমবার, ০৮ জুলাই ২০২৪, ০৯:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
কেনাকাটায় লুটপাট : মাতৃসদনের ১৩ চিকিৎসকসহ আসামি ২১ চাঁদপুরে বিদেশি পিস্তলসহ যুবক গ্রেফতার নাটোরে বিএনপির ৫ নেতাকে কুপিয়ে জখম, ৯ জন কারাগারে ইসলামী ব্যাংক চট্টগ্রাম অঞ্চলের ব্যবসায় উন্নয়ন সম্মেলন টিসিবির জুলাই মাসের পণ্য বিক্রি সোমবার শুরু শিক্ষার্থীদের অবরোধ, অচল রাজধানীর ৬ সড়ক বগুড়ায় রথযাত্রায় বিদ্যুৎস্পৃষ্টে নিহত ৫, আহত ২৫ কাশ্মিরে সংঘর্ষে ভারতীয় দুই সৈন্যসহ নিহত ১০ দক্ষিণ কোরিয়া আমাদের গুরুত্বপূর্ণ উন্নয়ন অংশীদার : রেলমন্ত্রী প্রধানমন্ত্রীর চীন সফরে ২০ সমঝোতা সই‌ হতে পারে: পররাষ্ট্রমন্ত্রী ভবিষ্যতে অ্যানিমেশন ফিল্ম নির্মাণে এআই প্রযুক্তি ব্যবহার করা হবে নতুন অর্থবছরে ডিএনসিসির সাড়ে ৫ হাজার কোটি টাকার বাজেট ঘোষণা মালয়েশিয়া থেকে দেশে ফিরেছেন স্পিকার দক্ষ কর্মী তৈরিতে বাংলাদেশকে ১০০ কোটি টাকার সহায়তার প্রস্তাব ইংরেজি পরীক্ষায় রেকর্ড বহিষ্কার ১০০, অনুপস্থিত ১৭ হাজার ৮৩৯ চাল আমদানি নয়, ভবিষ্যতে আমরা রপ্তানি করবো : খাদ্যমন্ত্রী দুই মাসের মধ্যে বিমান কেনার প্রস্তাব চূড়ান্ত: মন্ত্রী গাইবান্ধায় তলিয়ে গেছে ২ হাজার ৫০০ হেক্টর জমির ফসল পেনশন স্কিম ‘প্রত্যয়’ প্রত্যাহার দাবিতে অনড় রাবি শিক্ষক-কর্মকর্তারা আসামে বন্যা পরিস্থিতির উন্নতি নেই, মৃতের সংখ্যা বেড়ে ৭০

সাংবাদিক আফতাব খুনের পর ৯ বছর সীমান্তে পালিয়ে ছিলেন রাজু

বাংলা৭১নিউজ, ঢাকা:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৬ জানুয়ারী, ২০২৩
  • ১৮ বার পড়া হয়েছে

একুশে পদকপ্রাপ্ত প্রবীণ ফটো সাংবাদিক আফতাব আহমেদ হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি রাজু মুন্সিকে গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)।

এটিইউ জানিয়েছে, বাসা ভাড়ার কথা বলে ঘাতকরা সাংবাদিক আফতাব আহমেদের বাসায় প্রবেশ করে। ঘাতকদের সহযোগিতা করে তার গাড়িচালক হুমায়ুন কবির। পরে ঘাতকরা বাসায় ঢুকে ডাকাতির চেষ্টা করলে তাদের বাধা দেন আফতাব আহমেদ। এক পর্যায়ে তিনি চিৎকার শুরু করেন। পরে ঘাতকরা ক্ষুব্ধ হয়ে তাকে শ্বাসরোধ করে হত্যা করে।

ঘাতক রাজু মুন্সির সঙ্গে সাংবাদিক আফতাবের গাড়ির চালক হুমায়ুন কবির মোল্লার আত্মীয়তার সম্পর্ক রয়েছে বলে জানায় এটিইউ।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দুপুরে রাজধানীর বারিধারায় এটিইউর কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সংস্থাটির পুলিশ সুপার (ইন্টেলিজেন্স) এম এম হাসানুল জাহিদ এসব কথা জানান।

তিনি বলেন, মঙ্গলবার দিনগত রাত ১টার দিকে দিনাজপুর ফুলবাড়ি এলাকা থেকে রাজু মুন্সিকে গ্রেফতার করে এটিইউর একটি দল। সে দীর্ঘ নয় বছর বিভিন্ন ছদ্মবেশে দেশের সীমান্তবর্তী এলাকায় আত্মগোপনে ছিল। এসময়ে পরিবারের সঙ্গে তার কোনো যোগাযোগ ছিল না। গ্রেফতার আসামির বিষয়ে আইনি প্রক্রিয়া চলমান।

সাংবাদিক আফতাব খুনের পর ৯ বছর সীমান্তে পালিয়ে ছিলেন রাজু

হাসানুল জাহিদ বলেন, আফতাব আহমেদ পশ্চিম রামপুরা ওয়াপদা রোড এলাকায় নিজস্ব ফ্ল্যাটে থাকতেন। তার ব্যক্তিগত গাড়ির ড্রাইভার হুমায়ুন কবিরের সহায়তায় বাসা ভাড়া নেওয়ার কথা বলে রাজুসহ বেশ কয়েকজন ২০১৩ সালের ২৪ ডিসেম্বর ওই বাসায় ঢুকেন।

সেখানে তারা টাকা ও স্বর্ণালংকার লুট করার চেষ্টা করে। এসময় ঘাতকদের বাধা দিয়ে চিৎকার করতে থাকেন আফতাব আহমেদ। এরই এক পর্যায়ে ঘাতকরা তাকে শ্বাসরোধ করে হত্যা করে। ঘটনার পরদিন ২৫ ডিসেম্বর তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

এটিইউয়ের এ কর্মকর্তা আরও বলেন, এ হত্যাকাণ্ডের দুদিন পর ২৬ ডিসেম্বর রামপুরা থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। ওই মামলার পরিপ্রেক্ষিতে সে বছরই পাঁচজনকে গ্রেফতার করে র্যাব। গ্রেফতারের এক বছরের মাথায় রাজু মুন্সিসহ দুই আসামি জামিনে মুক্তি পেয়ে আত্মগোপন চলে যান।

এ হত্যাকাণ্ডের ঘটনায় করা মামলায় ২০১৭ সালের ২৮ মার্চ পাঁচজনকে মৃত্যুদণ্ড ও একজনকে সাত বছরের কারাদণ্ড দেন ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪-এর বিচারক আবদুর রহমান সরদার।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত পাঁচজন হলেন- বিলাল হোসেন কিসলু, হাবিব হাওলাদার, রাজু মুন্সি, রাসেল ও গাড়িচালক হুমায়ুন কবির মোল্লা। অন্য আসামি সবুজ খানকে সাত বছর কারাদণ্ডসহ ১০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com