সোমবার, ০৬ মে ২০২৪, ১০:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় জড়িতদের গ্রেফতারে আল্টিমেটাম

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৭ আগস্ট, ২০১৮
  • ১৯৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় জড়িতদের গ্রেফতারে সরকারকে তিনদিনের আল্টিমেটাম দিয়েছেন সাংবাদিক নেতারা।

আগামী ৭২ ঘণ্টার মধ্যে দৃশ্যমান কোনো পদক্ষেপ গ্রহণ না করলে আগামী শনিবার (১১ আগস্ট) সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে সারা দেশে একযোগে বিক্ষোভ সমাবেশের ঘোষণা দিয়েছেন তারা।

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলা ও নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ-মিছিলের আয়োজন করে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। সমাবেশে অংশ নিয়ে এ ঘোষণা দেন নেতারা।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজ)-এর সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল বলেন, কলম সৈনিক সাংবাদিকদের ওপর আক্রমণ করে দুর্বৃত্তরা গুজব ছড়ানোকারীদের পক্ষ নিয়েছে। আমরা পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করতে চাই। আপনারা আমাদের কাজ করতে দিন, সঠিক তথ্য পরিবেশন করতে দিন। যারা আমাদের পেশাদারিত্বের সঙ্গে কাজ করতে দিতে চায় না, আমরা মনে করি তারা সাংবাদিকদের শত্রু।

ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নবনির্বাচিত সভাপতি মোল্লা জালাল বলেন, কোমলমতি শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে রাজনৈতিক দুর্বৃত্তরা অনুপ্রবেশ করে সাংবাদিকদের ওপর হামলা করেছে, যেটা দেখে সারা জাতির আজ লজ্জায় মাথা হেট হয়ে গেছে।

মন্ত্রীদের উদ্দেশ্য করে তিনি বলেন, আপনাদের দায়িত্বশীল হতে হবে। সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় কোনো পদক্ষেপ না নিলে এর ফল ভালো হবে না। সাংবাদিক সমাজ এই ঘটনার কঠিন জবাব দিতে প্রস্তুত।

ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নব-নির্বাচিত মহাসচিব শাবান মাহমুদ বলেন, এই গণতান্ত্রিক দেশেই সাংবাদিকদের ওপর এমন নগ্ন হামলা মেনে নেয়া যায় না। মন্ত্রীরা বলছেন, আপনারা আমাদের তালিকা দিন আমরা তাদের গ্রেফতার করব। কিন্তু আমরা বলব, আমরা কেন তাদের তালিকা দিবো। তাদের ছবি অনলাইনে আছে আপনারা দেখে তাদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসুন। আমরা বিশ্বাস করি জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সাংবাদিকদের ওপর হামলাকারীদের বিচার হবে। আর যদি এটা বন্ধ না হয় তাহলে আমাদের সাংবাদিক সমাজ বসে থাকবে না। এর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলবে।

সভাপতির বক্তব্যে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য বলেন, আপনারা কি পত্রপত্রিকা পড়েন না? আপনারা কি সংবাদ দেখেন না? আপনারা এখনও পর্যন্ত আহত সাংবাদিকদের কোন খোঁজখবর নিলেন না। তথ্যমন্ত্রী আপনার কাজটা কি, আপনি এখন পর্যন্ত আহত সাংবাদিকদের খোঁজ নিতে পারলেন না এ ঘটনার তীব্র নিন্দা জানাই। আমরা বিএনপির শাসনামলে অনেক মার খেয়েছি কিন্তু তখন আমরা বিচার চাইনি। আমাদের স্লোগান ছিল বিচার চাই না, কারণ আমরা বিচার পাই না তাই।

ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) সভাপতি সাইফুল ইসলাম বলেন, আমরা দেখেছি শান্তিপ্রিয় এই আন্দোলনে সাংবাদিকরা যখন সংবাদ সংগ্রহ গেছে, তাদের টার্গেট করে হামলা করেছে দুর্বৃত্তরা। আমরা এদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

নিরাপদ সাংবাদিকতা চাই, কণ্ঠরোধ নয়, চাই মত প্রকাশের স্বাধীনতা এই স্লোগানকে সামনে রেখে বিক্ষোভ সমাবেশে একাত্মতা প্রকাশ করেন বাংলাদেশ ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন, ঢাকা রিপোর্টার্স ইউনিটি, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন এবং স্টামফোর্ড ইউনিভার্সিটির গণমাধ্যম ও সাংবাদিক বিভাগের শিক্ষার্থীরা।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্যের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি সৈয়দ ইশতিয়াক রেজা, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, যুগ্ম সম্পাদক আক্তার হোসেন প্রমুখ।  সূত্র: জাগোনিউজ।

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com