শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

সাংঘর্ষিক কিছু থাকলে স্টার জলসা-জি বাংলার বিরুদ্ধে পদক্ষেপ-তথ্যমন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৪ জুলাই, ২০১৮
  • ১৪৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: বিদেশি চ্যানেলগুলো নির্দিষ্ট কিছু নিয়ম-নীতির মাধ্যমে প্রদর্শিত হয়। তাছাড়া চ্যানেল অনুমোদনের জন্য উচ্চ পর্যায়ের একটি কমিটি রয়েছে। সেই কমিটি পরীক্ষা নিরীক্ষার পর ছাড়পত্র দিলেই কেবল বাংলাদেশে বিদেশি চ্যানেল প্রদর্শন করার অনুমতি দেওয়া হয়।

ভারতীয় স্টার জলসা, জি বাংলায় বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্যের সঙ্গে সাংঘর্ষিক কিছু থাকলে আইনানুযায়ী পদক্ষেপ নেওয়া হবে।

বুধবার জাতীয় সংসদ অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে এসব কথা বলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে শুরু হওয়া অধিবেশনে এ সংক্রান্ত সম্পুরক প্রশ্নটি উত্থাপন করেন সংরক্ষিত মহিলা আসনের সদস্য নূরজাহান বেগম। এ সময় ওই সংসদ সদস্য ক্ষোভ প্রকাশ করে বলেন, বিদেশি এসব চ্যানেল নতুন প্রজন্মকে ধ্বংস করে দিচ্ছে।

নতুন প্রজন্মের মাঝে নেতিবাচক ধারণা যাচ্ছে। এসব সমাজ বিধ্বংসকারী চ্যানেল বন্ধ করা হবে কি না? জবাবে তথ্যমন্ত্রী জানান, বিদেশি চ্যানেলসমূহ যেগুলো বাংলাদেশে প্রদর্শিত হয় সেগুলো নির্দিষ্ট কিছু নিয়ম-নীতির মাধ্যমে প্রদর্শিত হয়। এসব চ্যানেল অনুমোদনের জন্য উচ্চ পর্যায়ের একটি কমিটি আছে। সেই কমিটি বিষয়গুলো পর্যালোচনা করে, বিষয়গুলো পরীক্ষা-নিরীক্ষা করে সন্তুষ্ট হলেই কমিটি তখন ছাড়পত্র দেয়।

তিনি আরো বলেন, যে চ্যানেলগুলোর কথা বলা হয়েছে। তাদের বিষয়বস্তু দেখার পরেই অনুমোদন দেওয়া হয়েছে। এই অনুমোদন দীর্ঘদিন ধরে চলে আসছে।

সরকারি দলের সদস্য মোছাঃ সেলিনা জাহান লিটার সম্পূরক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সরকারের চলতি মেয়াদেই বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) নতুন ভবন নির্মাণ কাজ শুরু হবে।

আওয়ামী লীগের সদস্য আবদুর রউফের প্রশ্নের জবাবে হাসানুল হক ইনু বলেন, বর্তমানে দেশে ১৪টি উপকেন্দ্র রয়েছে।

দেশের বিভিন্ন এলাকার ঐতিহ্য ধারণ ও মেধার বিকাশ ও প্রসারের লক্ষ্যে ঢাকা ও চট্টগ্রাম বিভাগের পাশাপাশি রাজশাহী, বরিশাল, সিলেট, খুলনা, রংপুর ও ময়মনসিংহ অর্থাৎ সকল বিভাগে বাংলাদেশ টেলিভিশনের পূর্ণাঙ্গ স্টেশন চালুর প্রক্রিয়া হাতে নেওয়া হয়েছে। সৌজন্যে: কালের কণ্ঠ অনলাইন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com