রবিবার, ১৬ জুন ২০২৪, ০৪:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
কোরবানির পশুর গাড়ি আটকে চাঁদাবাজি : ৫ পুলিশ সদস্য বরখাস্ত আড়াই লাখ মানুষকে ফিরিয়ে দিলো সৌদি আরব ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের যানজট এখনো কমেনি রাঙ্গামাটিতে ব্জ্রপাতে নিহত ৪ টাঙ্গাইলে জোড়া খুন; জড়িতদের ফাঁসির দাবিতে মানববন্ধন সরে গেছে মিয়ানমারের যুদ্ধজাহাজ, বিস্ফোরণের শব্দও আসছে না যেকোনও সময় পড়ে যেতে পারে মোদি সরকার: খাড়গে নৌপথে নিরাপত্তা নিশ্চিতে গুরুত্বপূর্ণ পয়েন্টে কোস্টগার্ডের টহল তিস্তা তীরবর্তী নিম্নাঞ্চল প্লাবিত, ডুবে গেছে ফসলি জমি শাহ্জালাল ইসলামী ব্যাংকের নির্বাহী কমিটির ৮৭৬তম সভা অনুষ্ঠিত ডরিনের পাশে যারা ছিলেন তাদের বিরুদ্ধে জড়িত থাকার অভিযোগ ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের মূল্যায়নে ১৩ নির্দেশনা সিলেটে ১৩ ট্রাক ভারতীয় চিনি জব্দ মালয়েশিয়ায় অ্যাথলেটিক্সে বাংলাদেশের সোনা জয় পদ্মা সেতুতে একদিনে পৌনে ৫ কোটি টাকার টোল আদায় বাংলাদেশ থেকে জনশক্তি নিতে আজারবাইজানের প্রতি আহ্বান ঈদ উপলক্ষ্যে ৮ হাজার আউটলেটে জিপি স্টারদের জন্য বিশেষ সুবিধা হাট ঘুরে ক্রেতা বিক্রেতাদের খোঁজ-খবর নিলেন মেয়র হজের খুতবায় ফিলিস্তিনিদের জন্য বিশেষ দোয়ার আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর বাসার লিফটে কর্মকর্তাকে মারধর

সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ৬ দশমিক ৫ ডিগ্রি

রংপুর প্রতিনিধি:
  • আপলোড সময় রবিবার, ২২ জানুয়ারী, ২০২৩
  • ২৪ বার পড়া হয়েছে

রংপুর বিভাগসহ আজও দেশের ২৩ জেলার উপর দিয়ে বইছে মৃদু ও মাঝারী শৈত্যপ্রবাহ। এসব জেলায় প্রচণ্ড শীতে বিপর্যস্ত জনজীবন। দিনের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। শৈত্যপ্রবাহের পাশাপাশি হালকা থেকে মাঝারি কুয়াশার পুর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

হিমালয়ের হিমেল বাতাসে উত্তরাঞ্চলে শীতের প্রকোপ সবচেয়ে বেশি। দিনে কিছুক্ষণের জন্য সূর্যের দেখা মিললেও রোদের তাপ কম। সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গে বাড়ছে ঠাণ্ডা ও কুয়াশা।

রংপুর বিভাগের আট জেলায় কনকনে ঠাণ্ডায় বিপর্যস্ত জনজীবন। স্বাভাবিক কাজকর্ম করতে না পারায় বিপাকে খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষ। অতিরিক্ত ঠান্ডায় কৃষি জমিতে কাজ করতেও অনেক কষ্ট হচ্ছে, বলছেন কৃষকরা। 

ঠাকুরগাঁও ও পঞ্চগড়সহ দেশের বিভিন্ন স্থানে বেড়েছে নিউমোনিয়া, শ্বাসকষ্ট ও কোল্ড ডায়রিয়াসহ শীতজনিত নানা রোগ-বালাই। দুর্ভোগে শ্রমজীবী মানুষ।

বিভিন্ন এলাকায় খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করতে দেখে গেছে শ্রমজীবী মানুষকে।

রংপুর বিভাগ ছাড়াও শীতের দাপট রয়েছে ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, রাজশাহী, পাবনা, নওগাঁ, সিরাজগঞ্জ, মৌলভীবাজার, রাঙ্গামাটি, ফেনী, চুয়াডাঙ্গা, যশোর, কুষ্টিয়া, বরিশাল ও ভোলা জেলায়।

মধ্যরাত থেকে সকাল পর্যন্ত নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com