শনিবার, ২২ জুন ২০২৪, ০২:৩৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
পুতিনকে একজোড়া কুকুর দিলেন কিম জং উন মৌলভীবাজারে বন্যার পানি কেড়ে নিলো দুই প্রাণ বজ্রপাতে প্রাণ গেল শিশুসহ দুইজনের ‘হায়াত-মউত আল্লাহর হাতে’, শ্রমিকদের মৃত্যু প্রসঙ্গে প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রীর সঙ্গে বিদায়ী সেনাবাহিনী প্রধানের সৌজন্য সাক্ষাৎ সাইলোর মতো খাদ্যভাণ্ডার ছিল বলেই করোনা-যুদ্ধ অতিক্রম করতে পেরেছি ৮ জুলাই পর্যন্ত স্থগিত সিলেট বোর্ডের এইচএসসি পরীক্ষা এখনো আছাদুজ্জামানের বিরুদ্ধে অভিযোগ উত্থাপন হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রী কুড়িগ্রামে তিস্তার তীরে তীব্র ভাঙন বন্যায় মিঠামইন সড়ক দায়ী হলে সেখানে পানি পারাপারের ব্যবস্থা করবে সরকার যৌথ সভায় বসেছে আওয়ামী লীগ রোহিঙ্গা সংকটের সবচেয়ে ভুক্তভোগী বাংলাদেশ: ফখরুল ইরানের রেভল্যুশনারি গার্ডকে ‘সন্ত্রাসী সংগঠন’ ঘোষণা করলো কানাডা ভারতের সঙ্গে বৈরিতা করে বিএনপি দেশের ক্ষতি করেছে: কাদের বাজেট পাস হয়নি, অনেক কিছু পুনর্বিবেচনা করা সম্ভব : অর্থমন্ত্রী ক্যাশ কালেকশনে বিকাশের বি২বি সলিউশন ব্যবহার করবে সিঙ্গার সুপার এইটে টাইগার ওপেনারদের ‘অগ্নিপরীক্ষা’ ভারতে বিষাক্ত মদপানে ৩৭ জনের মৃত্যু বিপিসির ৯ বছরে মুনাফা ৫৭ হাজার ৩৮৮ কোটি টাকা মুসলিম ছেলেকে বিয়ে নিয়ে চর্চা: সোনাক্ষীর বাবা বললেন, ‘খামোশ’

সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ৬ দশমিক ৫ ডিগ্রি

রংপুর প্রতিনিধি:
  • আপলোড সময় রবিবার, ২২ জানুয়ারী, ২০২৩
  • ২৬ বার পড়া হয়েছে

রংপুর বিভাগসহ আজও দেশের ২৩ জেলার উপর দিয়ে বইছে মৃদু ও মাঝারী শৈত্যপ্রবাহ। এসব জেলায় প্রচণ্ড শীতে বিপর্যস্ত জনজীবন। দিনের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। শৈত্যপ্রবাহের পাশাপাশি হালকা থেকে মাঝারি কুয়াশার পুর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

হিমালয়ের হিমেল বাতাসে উত্তরাঞ্চলে শীতের প্রকোপ সবচেয়ে বেশি। দিনে কিছুক্ষণের জন্য সূর্যের দেখা মিললেও রোদের তাপ কম। সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গে বাড়ছে ঠাণ্ডা ও কুয়াশা।

রংপুর বিভাগের আট জেলায় কনকনে ঠাণ্ডায় বিপর্যস্ত জনজীবন। স্বাভাবিক কাজকর্ম করতে না পারায় বিপাকে খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষ। অতিরিক্ত ঠান্ডায় কৃষি জমিতে কাজ করতেও অনেক কষ্ট হচ্ছে, বলছেন কৃষকরা। 

ঠাকুরগাঁও ও পঞ্চগড়সহ দেশের বিভিন্ন স্থানে বেড়েছে নিউমোনিয়া, শ্বাসকষ্ট ও কোল্ড ডায়রিয়াসহ শীতজনিত নানা রোগ-বালাই। দুর্ভোগে শ্রমজীবী মানুষ।

বিভিন্ন এলাকায় খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করতে দেখে গেছে শ্রমজীবী মানুষকে।

রংপুর বিভাগ ছাড়াও শীতের দাপট রয়েছে ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, রাজশাহী, পাবনা, নওগাঁ, সিরাজগঞ্জ, মৌলভীবাজার, রাঙ্গামাটি, ফেনী, চুয়াডাঙ্গা, যশোর, কুষ্টিয়া, বরিশাল ও ভোলা জেলায়।

মধ্যরাত থেকে সকাল পর্যন্ত নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com