শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

সরকার ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি নিয়োগের পাঁয়তারা করছে-রিজভী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৩ সেপ্টেম্বর, ২০১৭
  • ৯৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: সরকার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে সরিয়ে দেয়ার ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছে বিএনপি। দলটির সিনিয়র যুগ্ম মহাসচি রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, রাষ্ট্রপতিকে দিয়ে সংবিধানের ৯৭ অনুচ্ছেদ প্রয়োগের মাধ্যমে সরকার প্রধান বিচারপতিকে সরিয়ে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি নিয়োগের পাঁয়তারা করছে।

রোববার দলের নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ দাবি করে বিএনপি

রিজভী বলেন, প্রধানমন্ত্রী থেকে শুরু করে আওয়ামী লীগের নেতারা বিচার বিভাগের ওপর ন্যক্কারজনক আক্রমণ করে যাচ্ছেন। প্রধান বিচারপতির সঙ্গে বেআইনিভাবে ক্ষমতাসীন দলের নেতারা বৈঠক করে চাপ প্রয়োগ করছেন। তাতেও যখন তারা ব্যর্থ হয়েছেন, এখন তারা রাষ্ট্রপতিকে ব্যবহার করে সংবিধানের ৯৭ অনুচ্ছেদ প্রয়োগ ও সংশোধনের মাধ্যমে তাদের পছন্দের একজনকে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি নিয়োগের পাঁয়তারা করছে বলে গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে।

তিনি বলেন, সংবিধানের ৯৭ অনুচ্ছেদের অপপ্রয়োগ এবং সংসদে বিল এনে এই অনুচ্ছেদ সংশোধনের যে কোনো অপচেষ্টা সম্পর্কে সকলকে সজাগ থাকতে হবে। আমরা মনে করি, সরকারের এই উদ্যোগ উদ্বেগ, ভয় ও বিপদের কারণ হতে পারে সবার জন্য।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অভিযোগ করে বলেন, প্রধান বিচারপতিকে সরিয়ে সরকারের উদ্দেশ্য বিচার বিভাগকে নির্বাহী বিভাগের অধীনে নিয়ে শুধুমাত্র একজন ব্যক্তির নিয়ন্ত্রণে রাখা। ক্ষমতাসীন দলের নেতারা ও দুইজন অবসরপ্রাপ্ত বিচারপতি যেভাবে বিচার বিভাগের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন, তাতে দেশে ও দেশের বাইরে ভাবমূর্তি দারুণভাবে ক্ষুন্ন হয়েছে। ক্ষমতাসীনরা রাষ্ট্রের শত্রু হিসেবে কাজ করছেন। সংবিধানের ৯৭ অনুচ্ছেদ নিয়ে আওয়ামী সমর্থকরা যে ধরনের ব্যাখ্যা দিচ্ছেন, তাতে ‘বিচার বিভাগের স্বাধীনতা থাকে না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে রিজভী বলেন, উনাকে বিনীতভাবে অনুরোধ করব, উনি যেন তার নেত্রী ও তার নেতৃবৃন্দকে বলেন, প্রতিহিংসার যে বিষবাষ্প ছড়াচ্ছেন, এটা বন্ধ করলে আমার মনে হয় আর সমাজে কোনো ধরণের প্রতিক্রিয়া, তিক্ততা থাকবে না। রাজনীতির যে পরিবেশ সেটা অনেকটাই স্বাভাবিক ও সুন্দর হয়ে যাবে, রাজনীতিতে সুবাতাস বইতে শুরু করবে।”

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে দলের চেয়ারপারসনের উপদেষ্টা তৈমুর আলম খন্দকার, ফরহাদ হোসেন ডোনার, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, কেন্দ্রীয় নেতা সানাউল্লাহ মিয়া, মীর সরফত আলী সপু, আবদুস সালাম আজাদ ও মুনির হোসেন উপস্থিত ছিলেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com