বুধবার, ২২ মে ২০২৪, ০৩:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
১৫৬ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা মত প্রকাশের স্বাধীনতায় ১২৮তম বাংলাদেশ পানিতে ডুবে দুই সন্তানের মৃত্যু, শোকে বারবার মূর্ছা যাচ্ছেন মা ঘর পাচ্ছে আরও ২০ হাজার ভূমিহীন পরিবার বাংলাদেশে চালের উৎপাদন বেড়েছে চারগুণেরও বেশি বাজার মনিটরিংয়ের বিষয়টি আবার সচল করা হবে জামায়াত নেতা এটিএম আজহারের দুই বছরের কারাদণ্ড নিষেধাজ্ঞায় তাদের অপকর্ম থামেনি: ফখরুল ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বাংলাদেশে রাষ্ট্রীয় শোক ঘোষণা চট্টগ্রামে নির্বাচনে সংঘর্ষ, অতিরিক্ত পুলিশ মোতায়েন উপজেলা নির্বাচন : স্ট্রোক করে মারা গেছেন ১ ভোটার ও ১ আনসার ‘ভাইদের কোনো লাইসেন্স ছিল প্রমাণ দিতে পারলে শাস্তি মেনে নেব’ ভূতের গলিতে নির্মাণাধীন ভবনে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু পুলিশি বাধায় বাংলাদেশ ব্যাংকের সামনে যেতে পারেনি গণসংহতির মিছিল ‘আজিজ আহমেদের ওপর নিষেধাজ্ঞা নিয়ে আমার কোনো মন্তব্য নেই’ ভিসানী‌তির অধীনে সাবেক সেনাপ্রধানকে নিষেধাজ্ঞা দেয়নি যুক্তরাষ্ট্র কুড়িগ্রামে জাল ভোট দিতে গিয়ে আটক ১, ১৫ দিনের সাজা রাইসির হেলিকপ্টার বিধ্বস্তে মার্কিন ভূমিকার অভিযোগ অস্বীকার যুক্তরাষ্ট্রের গোটা বাংলাদেশ কাঁটাতারের বেড়ায় আটকে আছে : রিজভী শরীয়তপুরে চেয়ারম্যানপ্রার্থীর সমর্থকদের হামলায় ১০ সাংবাদিক আহত

সরকার আমাদের ক্রীতদাস মনে করে: রব

বাংলা৭১নিউজ, ঢাকা:
  • আপলোড সময় শনিবার, ২৭ আগস্ট, ২০২২
  • ২৮ বার পড়া হয়েছে

বর্তমান সরকারকে নিষ্ঠুর হিসেবে মন্তব্য করে জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, জনগণের সঙ্গে এই সরকারের কোনো সম্পর্ক নেই। সরকার মনে করে আমরা ক্রীতদাস।

জ্বালানি তেলের দাম কমানোর দাবিতে শনিবার (২৭ আগস্ট) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশ ও পদযাত্রায় তিনি এসব কথা বলেন।

জেএসডি সভাপতি বলেন, এই ফ্যাসিবাদী সরকারকে দেশ থেকে বিদায় করতে হবে। এই অত্যাচারী সরকারকে যারা সাহায্য-সহযোগিতা করছে তাদেরকে বাংলাদেশ থেকে যেতে দেওয়া হবে না। বাংলাদেশের জনগণ খেতে পারছে না আর আপনারা দালালি করে বিদেশে টাকা পাচার করছেন। সরকার দলের লোকজন মনে করে আমরা ক্রীতদাস। আমরা এই সরকার চাই না। আমরা ফ্যাসিবাদী সরকার চাই না।

সরকারের সমালোচনা করে তিনি বলেন, সরকার গরিব মানুষকে ১০ টাকা কেজি দরে চাল খাওয়াবে বলেছিল। সেই চালের কেজি এখন ৬০ টাকা। তারা (আওয়ামী লীগ) গণতন্ত্রের লোকজন অথচ জনগণের কাছে আপস করতে জানে না। আজ বাংলাদেশের সরকার বিদেশি সরকারের কাছে বলছে- ‘তোমরা আজকের সরকারকে টিকিয়ে রাখার জন্য যা যা করার দরকার তা করে নিও’।

আ স ম আবদুর রব আরও বলেন, বাংলাদেশের যারা জুয়া খেলার ক্যাসিনো রাখার নিয়ম তৈরি করছে, তাদেরকে বিচার থেকে ছেড়ে দেওয়া হচ্ছে। তাহলে বাংলাদেশে আইন-আদালত কোথায় আছে। বাধা দিলে বাঁধবে লড়াই- এই লড়াইয়ে জিততে হবে। সারা বাংলাদেশে স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে আগুন জ্বালিয়ে দেবো।

বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য রাখেন- নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর, গণসংহতি আন্দোলনের সমন্বয়ক জোনায়েদ সাকি, সাইফুল হক প্রমুখ।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com