বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

সরকারকে অবশ্যই আলোচনায় আসতে হবে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২ নভেম্বর, ২০১৭
  • ৮৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জনগণের আশা-আকাঙ্ক্ষা পূরণের জন্য সরকারকে অবশ্যই আলোচনায় আসতে হবে। আলোচনায় না এলে, প্রমাণিত হবে যে জাতির কাছে তাদের কোনো দায়বদ্ধতা নেই।

আজ বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে যৌথসভা শেষে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, সরকার সমঝোতা করবে না, অতীতেও সমঝোতা করতে চায়নি। সমঝোতা করতে হয়েছে। এই বাংলাদেশের ইতিহাসে এবং দেশ সৃষ্টির আগে সমঝোতার ইতিহাস আছে। আলোচনা ছাড়া এখানে কখনো গণতন্ত্র প্রতিষ্ঠা করা যাবে না। তিনি বলেন, সমঝোতার কথা নাকচ করার মাধ্যমে আওয়ামী লীগ এটাই বোঝাচ্ছে, তারা সমঝোতা চায় না। তারা যদি গণতন্ত্র চাইত, তাহলে অবিলম্বে বিরোধী দলগুলোর সঙ্গে আলোচনায় বসে একটি পথ বের করতে পারত।

বিএনপি সংঘাত চায় না উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, বারবার সংঘাতের পরিস্থিতি সৃষ্টি করে বিএনপি জাতিকে বিভ্রান্ত করতে চায় না। সমঝোতা ও আলোচনার মধ্য দিয়ে একটি সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের আশা যেন পূরণ হয়, বিএনপি সেটাই চায়। ক্ষমতায় যাওয়ার জন্য নয়, জনগণের সরকার প্রতিষ্ঠাই বিএনপির মূল লক্ষ্য। তিনি বলেন, ক্ষমতায় টিকে থাকাই হচ্ছে এই সরকারের একমাত্র উদ্দেশ্য। যেখানে সমগ্র জাতি চাইছে একটি সুষ্ঠু নির্বাচন হোক, সেখানে সরকার সব প্রস্তাব নাকচ করে দিচ্ছে।

১০ দিনের কর্মসূচি
৭ নভেম্বর ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে বিএনপি ১০ দিনের কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে। আজ এক সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ৭ নভেম্বর সকালে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ও সারা দেশে দলীয় কার্যালয়ে দলের পতাকা উত্তোলন করা হবে। ওই দিন সকাল ১০টায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা জানাবেন। দিবসটি উপলক্ষে পোস্টার ও ক্রোড়পত্র প্রকাশ করা হবে। সারা দেশে স্থানীয় ‘সুবিধা’ অনুযায়ী আলোচনা সভা ও অন্যান্য কর্মসূচি পালিত হবে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com