সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত ফিল্ডিংয়ে বাংলাদেশ, ম্যাচ শুরু হবে ১৫ মিনিট দেরিতে এবার রাফাহ খালি করার নির্দেশ ইসরায়েলের হবিগঞ্জে বজ্রপাতে নারীসহ ২ জনের মৃত্যু জ্বালানি তেলের দাম বাড়ল রূপালী ব্যাংকে হিসাব খোলার মাইলফলক উদযাপন রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান বাংলাদেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা ‘আওয়ামী লীগের আমলে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড হয়নি’ কক্সবাজারে পাহাড়ি ছড়ায় গোসলে নেমে দুই শিশুর মৃত্যু

সম্মেলনে এখনো যায়নি বিএনপি, এরশাদ-রওশনও

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২২ অক্টোবর, ২০১৬
  • ৯৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে দেশের বিভিন্ন রাজনৈতিক দলের ও বিদেশি প্রতিনিধিরা পৌঁছেছেন। কিন্তু বিএনপির কোনো প্রতিনিধি এখনো আওয়ামী লীগের সম্মেলনে যাননি।

অপরদিকে বিরোধী দল জাতীয় পার্টির দুজন প্রতিনিধি গেলেও এখনো যাননি পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ ও বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ।

আজ সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলন উপলক্ষে অন্যান্য রাজনৈতিক দল থেকে আসা অতিথিদের নাম বলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও অভ্যর্থনা উপকমিটির সদস্যসচিব দীপু মনি। তবে তার বক্তব্যে বিএনপির কোনো প্রতিনিধির নাম উল্লেখ ছিল না।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী বন্ধু দল আয়োজিত অনুষ্ঠানে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল জানিয়েছিলেন, আওয়ামী লীগের সম্মেলনে যাবে বিএনপি।

আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আমন্ত্রণ জানানো হয়েছে। আমন্ত্রণ পাওয়ার পর মির্জা ফখরুল বলেছেন, দলীয় ফোরামে আলোচনা করে যাওয়া না-যাওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

বাংলাদেশের বিভিন্ন রাজনৈতিক দলের মধ্যে উপস্থিত হয়েছেন বিকল্পধারার প্রেসিডেন্ট ও প্রাক্তন রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরী, মহাসচিব আব্দুল মান্নান, বিরোধী দল জাতীয় পার্টির আনিসুল ইসলাম মাহমুদ, জিয়াউদ্দিন বাবলু, ওয়ার্কার্স পার্টির রাশেদ খান মেনন, জাসদের হাসানুল হক ইনু, সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সিপিবির উপদেষ্টা মনজুরুল আহসান খান। এ ছাড়া কেন্দ্রীয় ১৪ দলের প্রতিনিধিরা সম্মেলনে গেছেন।

বিদেশি রাজনৈতিক দলের আমন্ত্রিত অতিথিদের মধ্যে ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জির ছেলে অভিজৎ মুখার্জি, বিজেপির কেন্দ্রীয় সহসভাপতি বিনয় প্রভাকর সহস্রযুদ্ধে, রাজ্যসভার সদস্য অভিনেত্রী রূপা গাঙ্গুলি, অনির্বাণ গাঙ্গুলি এবং কংগ্রেস থেকে রাজ‌্যসভায় বিরোধী দলীয় নেতা গোলাম নবী আজাদ, রাজ‌্যসভার সদস‌্য প্রদীপ ভট্টাচার্য এবং লোকসভার সদস্য মৌসুম নূর সম্মেলনে রয়েছেন।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com