শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

সমিতির টাকা ফেরতের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৬ জানুয়ারী, ২০১৮
  • ১৫৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, জাহেদুল হক, আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি : চট্টগ্রামের আনোয়ারা উপজেলার দক্ষিণ বন্দর মহিনী বহুমুখী সমবায় সমিতির আত্মসাতকৃত টাকা ফেরতের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে সমিতির নারী সদস্যরা। আজ শুক্রবার বিকেলে উপজেলার দক্ষিণ বন্দর কান্তিরহাটে এটি অনুষ্ঠিত হয়। এ সময় সমিতির পাঁচ শতাধিক নারী ও শিশু সদস্যরা রাস্তায় নেমে পড়লে সড়কে প্রায় এক ঘন্টা দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

জানা যায়,ওয়ার্ল্ড ভিশনের সহযোগিতায় ২০১০ সালের ১ আগষ্ট তিন শতাধিক নারী সদস্য নিয়ে মহিনী বহুমুখী সমবায় সমিতির আত্মপ্রকাশ ঘটে। সমবায় অধিদপ্তরের নিবন্ধিত এ সমিতির বর্তমান সদস্য সংখ্যা পাঁচ শতাধিক। এ সমিতির সঞ্চয় ও ঋণ কার্যক্রম সম্পাদনের জন্য ব্যবস্থাপনা কমিটি স্থানীয় হাছিনা আকতারকে মাঠকর্মী হিসেবে  নিয়োগ দেন। দীর্ঘ তিন বছর কর্মকালীন সময়ে ওই মাঠকর্মী সমিতির দশ লক্ষাধিক টাকা আত্মসাত করেছে বলে সমিতির সভাপতি উম্মে হানি জেলা সমবায় কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ করেন। এর প্রেক্ষিতে জেলা সমবায় কর্মকর্তা দুই সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি করে তাদেরকে তদন্তের নির্দেশ দেন। তদন্ত কমিটির প্রধান ও জেলা সমবায় কার্যালয়ের পরিদর্শক মোহাম্মদ দিদারুল আলম ও কমিটির সদস্য জেলা সমবায় কার্যালয়ের প্রশিক্ষক জিয়া উদ্দিন রিয়াজ স্বাক্ষরিত তদন্ত প্রতিবেদনে ওই মাঠকর্মীর টাকা আত্মসাতের বিষয়টি প্রমানিত হয়।

এতে বলা হয়, অভিযুক্ত মাঠকর্মী হাছিনা আকতার সমিতির রক্ষিত রেকর্ডপত্র মোতাবেক ৮,৪৭,৭৩৯/-টাকা আত্মসাতের প্রাথমিক ভাবে প্রমাণ পাওয়া গেছে।

এ নিয়ে শুনানীর জন্য জেলা সমবায় অফিসে অভিযুক্ত মাঠকর্মীকে ডাকা হলেও তিনি যাননি। এ ঘটনায় স্থানীয়ভাবে কয়েক দফা বৈঠক হলেও মাঠকর্মীর সাড়া না পাওয়ায় শেষ পর্যন্ত মীমাংসিত হয়নি। এতে করে সমিতির নারী সদস্যরা মানসিকভাবে ভেঙ্গে পড়েন। তাদের আত্মসাতকৃত টাকা ফেরত না দিলে কঠোর কর্মসূচির হুশিয়ারী দেন তারা।

পরে দক্ষিণ বন্দর উচ্চ বিদ্যালয় মাঠে সমিতির বাষির্ক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com