বুধবার, ২৯ মে ২০২৪, ০৩:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
হঠাৎ বন্যার ঝুঁকিতে যে ৬ জেলা সীমার চেয়ে ৩০ গুণ বেশি ইউরেনিয়াম মজুত করেছে ইরান সম্পর্ক পরবর্তী স্তরে উন্নীত করতে চায় বাংলাদেশ-নেদারল্যান্ডস পাকিস্তানে তাপমাত্রা ছাড়ালো ৫২ ডিগ্রি সেলসিয়াস সাবেক আইজিপি বেনজীরকে দুদকে তলব ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট ২ জুন থেকে ইন্টারন্যাশনাল টেলি অ্যাওয়ার্ড জিতল সিসিমপুর ফিলিস্তিনকে স্বীকৃতি দিলো স্পেন শিশু ধর্ষণ মামলায় যুবককে আমৃত্যু কারাদণ্ড বাংলাদেশে ব্যবসা করতে চায় অ্যামাজন-বোয়িংয়ের মতো অনেক প্রতিষ্ঠান অবৈধ বিদেশিদের বিষয়ে তদন্ত করতে আইজিপিকে নির্দেশ হাইকোর্টের বাঘাইছড়িতে পাহাড় ধস, নিম্নাঞ্চল প্লাবিত ঝড়ে ভেঙে পড়া গাছ সরাতে গিয়ে প্রাণ গেলো ইউপি সদস্যের মেঘনার তীররক্ষা বাঁধে ধস, মেরামতে নৌপুলিশ দেহাংশ খুঁজতে ভাঙা হবে সঞ্জীবা গার্ডেনসের স্যুয়ারেজ লাইন আজিজ-বেনজীর ইস্যুতে সরকার বিব্রত নয়: কাদের ফিলিস্তিনপন্থি বিক্ষোভকারীদের দমন করবেন ট্রাম্প ১১ প্রকল্প অনুমোদন কর্ণফুলীতে হবে তীর সংরক্ষণ, নওগাঁয় আধুনিক সাইলো ‘১০ বছ‌রে ১৮১ সরকা‌রি কর্মকর্তার শা‌স্তি, ১৭০ জনকে অব্যাহতি’ রাষ্ট্রপতির কাছে তিন অনাবাসিক রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

সব পক্ষকে সংযমের আহ্বান মার্কিন দূতাবাসের

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় শনিবার, ২৮ অক্টোবর, ২০২৩
  • ১৮ বার পড়া হয়েছে

শনিবার ঢাকায় সংঘটিত রাজনৈতিক সহিংসতার নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছে ঢাকাস্থ মার্কিন দূতাবাস।

ফেসবুকে দেয়া এক বিবৃতিতে দূতাবাস বলেছে, ২৮শে অক্টোবর ঢাকায় যে রাজনৈতিক সহিংসতা সংঘটিত হয়েছে যুক্তরাষ্ট্র তার নিন্দা জানায়। এধরণের সহিংসতায় একজন পুলিশ কর্মকর্তা, একজন রাজনৈতিক কর্মী হত্যা এবং একটি হাসপাতাল পোড়ানোর ঘটনা অগ্রহণযোগ্য। সাংবাদিকসহ বেসামরিক নাগরিকদের বিরুদ্ধে সহিংসতাও তেমনই।

এতে আরও বলা হয়, আমরা সব পক্ষকে শান্তি ও সংযমের আহ্বান জানাই। সম্ভাব্য ভিসা নিষেধাজ্ঞার জন্য আমরা সমস্ত সহিংস ঘটনার পর্যালোচনা করবো।

উল্লেখ্য, এ বছর ২৪শে মে বাংলাদেশের আসন্ন নির্বাচনকে অবাধ ও সুষ্ঠু করার জন্য নতুন ভিসা নীতি ঘোষণা করে যুক্তরাষ্ট্র। ২২শে সেপ্টেম্বর পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইটে মুখপাত্র ম্যাথিউ মিলার একটি বিবৃতি দেন। তাতে বলা হয়, ওইদিন থেকেই বাংলাদেশের গণতান্ত্রিক নির্বাচন প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করার জন্য দায়ী, জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞা দেয়া শুরু করেছে যুক্তরাষ্ট্র। এর আওতায় থাকবে আইনপ্রয়োগকারীরা, ক্ষমতাসীন দল, বিরোধী রাজনৈতিক দলের সদস্যরা।

এ ছাড়া বার বার বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচনে সমর্থন দেয়ার প্রতিশ্রুতি দিয়ে আসছে যুক্তরাষ্ট্র।

বাংলা৭১নিউজ/আরএম

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com