শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

সব দলের অংশগ্রহণে স্বাধীন নির্বাচন হতে পারে- অর্থমন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৮
  • ১৩৩ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, সুনামগঞ্জ প্রতিনিধি:  সব দল যাতে নির্বাচনে অংশগ্রহণ করতে পারে, বর্তমান সরকার তা ২০১৪ সালে নিশ্চিত করেছে। এটা নতুন করে নিশ্চিত করার কিছু নেই। সে অনুযায়ী সব দলের অংশগ্রহণে একটি অবাধ ও স্বাধীন নির্বাচন হতে পারে বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

আজ রবিবার বেলা ১১টায় সুনামগঞ্জের দিরাইয়ে মেয়েদের শিক্ষা ও নারীর ক্ষমতায়ন শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। ফিমেইল একাডেমির উদ্যোগে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

তিনি আরও বলেন, ‘সংসদে যাদের প্রতিনিধি রয়েছে তাদের নিয়ে নির্বাচনকালীন সরকার গঠন করা হবে।’

জাতীয় ঐক্য নিয়ে এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘জাতীয় ঐক্য কে কে করেছে। জিরো প্লাস জিরো ইকুয়াল টু জিরো। ডিসেম্বরেই জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে।’

আগামীতে তিনি আর নির্বাচনে করবেন না জানিয়ে অর্থমন্ত্রী জানান, তার আসনে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন অথবা ড. মোমেন নির্বাচনে করবেন। তাদের মধ্যে যে দলীয় মনোনয়ন পাবে তিনি নির্বাচনে তার পক্ষে আওয়ামী লীগের প্রতিনিধিত্ব করবেন।

এ ছাড়াও ফিমেইল একাডেমির এ উদ্যোগকে স্বাগত জানিয়ে তিনি বলেন, ‘সরকার সাধ্যমতো ফিমেইল একাডেমিকে সহযোগিতা করবে।

সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস, জাতিসংঘের স্থানী প্রতিনিধি অর্থনীতিবিদ ড. একে মোমেনসহ ফিমেইল একাডেমির দাতা সদস্যরা। এতে ফিমেইল একাডেমির শিক্ষার্থী ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেন। সূত্র: কালের কণ্ঠ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com