বুধবার, ০৮ মে ২০২৪, ১২:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন প্রথম দুই ঘণ্টায় ভোট পড়েছে ১০ শতাংশ: ইসি ব্রাজিলে ভয়াবহ বন্যায় নিহত বেড়ে ৯০, পানির নিচে শত শত শহর তেঁতুলিয়া সীমান্তে বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি যুবক নিহত জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা গাবতলীতে হবে মাল্টি মোডাল বাস টার্মিনাল : স্থানীয় সরকারমন্ত্রী ‘ডিএসসিসির সব কর্মচারীর জন্য আবাসনের উদ্যোগ নেওয়া হচ্ছে’ ঢাকায় আসছেন ডোনাল্ড লু লোকসানে শিল্প মন্ত্রণালয়ের ২৮ প্রতিষ্ঠান : সংসদে শিল্পমন্ত্রী দেশে বিদ্যুতের চাহিদার চেয়ে উৎপাদন ক্ষমতা বেশি : নসরুল হামিদ ক্ষমতায় ও বিরোধী দলে থাকবে স্বাধীনতার পক্ষের শক্তি: নানক মুদ্রানীতি ও আর্থিকনীতি সমন্বয়ে ব্যবস্থাপনাগত দুর্বলতা আছে শাহ্জালাল ইসলামী ব্যাংকের শরীয়াহ সুপারভাইজারী কমিটির সভা অনুষ্ঠিত সংকট সামাল দিতে শক্ত নেতৃত্ব প্রয়োজন: প্রধানমন্ত্রী ভোটের আগের দিন নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত আমরা একসঙ্গে জয়ী হব: শপথ নিয়ে বললেন পুতিন তেজগাঁওয়ে ট্রেনের ধাক্কায় অজ্ঞাতপরিচয় ব্যক্তির মৃত্যু মাধ্যমিকের ৩১ বইয়ে ১৪৭ ভুল, স্কুলে যাচ্ছে সংশোধনী জিম্বাবুয়েকে ১৬৬ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ মাঝ-আকাশে নারী যাত্রীদের ঝগড়া-হাতাহাতি, জরুরি অবতরণ করলো ফ্লাইট

সবার জন্য উচ্চশিক্ষা নিশ্চিত করা হবে : প্রধানমন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১৯ নভেম্বর, ২০১৬
  • ১২১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা : সবার জন্য উচ্চশিক্ষা নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, স্বাধীনতার ৪৫ বছরেও স্বাক্ষরতার হার শতভাগ না হওয়া লজ্জাজনক।

শনিবার বেলা পৌনে ১১টার দিকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষে ‘সুবর্ণ জয়ন্তী’ অনুষ্ঠানের শুভেচ্ছা ব্ক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

সন্ত্রাস, জঙ্গিবাদ, উগ্র সাম্প্রদায়িকতা প্রতিরোধ এবং উন্নয়নমূলক কার্যক্রম নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে আজ চট্টগ্রাম বিভাগের ১১টি জেলায় একসঙ্গে ভিডিও কনফারেন্সে বক্তব্য দিচ্ছেন।

প্রধানমন্ত্রী বলেন, তার সরকার কর্মসংস্থান তৈরি করতে ব্যাংক-বীমাসহ বিভিন্ন খাতকে উন্মুক্ত করেছে। দেশবাসীকে নিয়ে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলাদেশ গড়ার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

শেখ হাসিনা বলেন, উন্নয়ন ও সমৃদ্ধির মডেল হিসেবে আজ বাংলাদেশ বিশ্বে বিবেচিত হচ্ছে।

তিনি বলেন, দেশে মানুষের আয় এবং ক্রয়ক্ষমতা বৃদ্ধি পেয়েছে। ২০৪১ সালের মধ্যে দারিদ্র্যতা থাকবে না। দেশে বর্তমানে দারিদ্র্যের হার ১২ শতাংশের নিচে নেমে এসেছে।

প্রধানমন্ত্রী বলেন, স্বাধীনতা বিরোধীদের চক্রান্তে বার বার পিছিয়েছে দেশ।

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com