শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

সন্তান না শয়তান?

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৩০ মে, ২০১৮
  • ২৭৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, এ কে এম আব্দুল্লাহ, নেত্রকোনা প্রতিনিধি: ছেলেকে জমি লিখে না দেয়ায় বৃদ্ধা মা ফসর বানুকে (৮৫) গোয়াল ঘরে আটকে রেখে অমানসিক অত্যাচার নির্যাতনের অভিযোগ উঠেছে তার ছেলে সবুজ ও পুত্রবধূ সাহেদা বেগমের  বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে নেত্রকোনা জেলার  কলমাকান্দা উপজেলার বড়খাপন ইউনিয়নের দুর্লভপুর গ্রামে।

দুর্লভপুর গ্রামের মৃত আমজত আলীর স্ত্রী ফসর বানু কান্না জড়িত কণ্ঠে বলেন, আমার স্বামী আজ থেকে প্রায় ১০ বছর আগে মারা যান। আমাদের সংসারে ৫ মেয়ে ও ৩ ছেলে  রয়েছে। এরা হলো রহিমা, আফরোজা, মিনা, স্বপ্না, শাবানা এবং হান্নান, আক্কাছ ও সবুজ।

ফসর বানু আরো বলেন, আমার স্বামীর নামের সমস্ত সম্পত্তি ছেলেরা ভোগ দখল করছে। আমার স্বামী ভালবেসে আমাকে একখন্ড জমি লিখে দিয়েছিলেন। সেই সামান্য জমিটুকুও লিখে দিতে ছেলে সবুজ ও তার স্ত্রী সাহেদা বেগম আমার উপর চাপ সৃষ্টি করে। আমি জমি লিখে দিতে না চাইলে তারা আমাকে গোহাল ঘরে আটকে রেখে শারীরিক ও মানসিক অত্যাচার নির্যাতন শুরু করে। ছেলে ও ছেলের বউ আমার উপর অত্যাচার নির্যাতন চালিয়েও ক্ষান্ত হয়নি। তারা আমার নামে একটি বয়স্ক ভাতার কার্ডের টাকাও উত্তোলন করে হাতিয়ে নেয়।

ফসর বানুর প্রতিবেশীরা জানান, ছেলে সবুজ ও তার স্ত্রী প্রায়শই তার মাকে বকাঝকা ও মারধর করে। গত রবিবারও সবুজ তার মাকে বেত দিয়ে শরীরের বিভিন্ন স্থানে পিটিয়ে মারাত্মক জখম করেছে। বৃদ্ধ মায়ের আর্ত-চিৎকারে প্রতিবেশীরা তাকে রক্ষা করতে এগিয়ে আসলে পাষন্ড সবুজ তাদেরকেও অকথ্য ভাষায় গালিগালাজ ও নানা ধরনের ভয়-ভীতি দেখিয়ে বাড়ি থেকে তাড়িয়ে দেয়। খবর পেয়ে ফসর বানুর মেয়েরা বাড়ীতে ছুটে এসে আহত মাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসা করাতে চাইলেও সবুজ তার মাকে হাসপাতালে নিতে দেয়নি।

প্রতিবেশী জরিনা বেগম বলেন, জমি লিখে না দেওয়ায় ফসর বানুর পাষন্ড ছেলে সবুজ দীর্ঘদিন ধরে তার মাকে মারপিট করে আসছে। সে মাঝে মধ্যেই তার মাকে গোয়াল ঘরে আটকে রেখে অমানবিক অত্যাচার নির্যাতন চালিয়ে আসছে। গ্রামের অনেকেই মায়ের উপর ছেলের এমন অত্যাচার নির্যাতনের প্রতিবাদ করলেও  সবুজ এলাকার কোন মানুষকেই তোয়াক্কা করছে না।

স্থানীয় ইউপি সদস্য মঞ্জুরুল হক ক্ষোভ প্রকাশ বলেন, মায়ের উপর ছেলের এ ধরনের জগন্য অত্যাচার কোন ভাবেই মেনে নেয়া যায় না। তিনি সবুজের বিরুদ্ধে স্থানীয় প্রশাসনকে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়ার জোর দাবী জানান।

এ ব্যাপারে অভিযুক্ত সবুজের সাথে মোবাইলে কথা বললে তিনি তার বিরুদ্ধে আনীত অভিযোগগুলো সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট উল্লেখ করে বলেন, আমার মা বৃদ্ধ কখন কি বলেন তা মাথা ঠিক নেই। আমার মা ও বোনেরা আমার বিরুদ্ধে মিথ্যা অপবাদ রটাচ্ছে।

কলমাকান্দা উপজেলা নির্বাহী অফিসার মোঃ আরিফুজ্জামানের সাথে এ ব্যাপারে মোবাইলে যোগাযোগ করলে তিনি বলেন, মায়ের উপর ছেলের অত্যাচারের বিষয়টি শুনেছি। আমরা বিষয়টি খতিয়ে দেখে সবুজ দোষী প্রমানীত হলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলা৭১নিউজ/জেএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com