বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

সন্তানকে বাঁচাতে জানালা থেকে ফেললেন মা, ধরলেন এক ব্যক্তি!

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৫ জুন, ২০১৭
  • ৫৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক:
যুক্তরাজ্যের লন্ডনের গ্রেনফেল টাওয়ারে অগ্নিকাণ্ড লাগা ভবনের নয় বা ১০ তলা থেকে লাফিয়ে পড়া এক শিশুকে মাটিতে পড়ার আগেই ধরে ফেলেছেন এক ব্যক্তি। ওয়েস্ট লন্ডনের ল্যাটিমার রোডের গ্রেনফেল টাওয়ারের নিচে বুধবার এ ঘটনা ঘটেছে বলে প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে জানিয়েছে বিবিসি।
প্রত্যক্ষদর্শী সামিরা লামরানি বলেন, ভবনটির নয় বা ১০ তলায় আটকে পড়া এক নারী নিজের মেয়েকে বাঁচানোর চেষ্টা করেন। তিনি মাটিতে দাঁড়িয়ে থাকা জনগণের ওপর ভরসা করে ওই মেয়ে শিশুকে জানালা দিয়ে ফেলে দেন।
ওই প্রত্যক্ষদর্শী আরও বলেন, জানালার পাশে দাঁড়িয়ে এক নারী তার বাচ্চাকে নিচে ফেলে দেওয়ার ইঙ্গিত দেন। এরপর লোকজন জানালার নিচে মাটিতে জড়ো হয়ে ওই নারীকে তার বাচ্চা নিচে ফেলে দেওয়ার জন্য চিৎকার করতে থাকেন। একপর্যায়ে বাচ্চাকে নিচে ফেলে দেন ওই নারী। মাটিতে পড়তে না দিয়ে বাচ্চাকে ধরে ফেলেন উপস্থিত এক ব্যক্তি।
লন্ডনের গ্রেনফেল টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় ১২ জনের মৃত্যু হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে পুলিশ। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, অনেকেই ভবনটিতে আটকে পড়েছেন। বাঁচার জন্য সহায়তা চেয়ে তাঁরা চিৎকার করছেন। ২৪ তলা (কোনো কোনো গণমাধ্যমে ২৭ তলা বলা হচ্ছে) ওই ভবনটিতে আগুন লাগার পর চারদিকে ধোঁয়ায় ছেয়ে যায়।
স্থানীয় ফায়ার সার্ভিসের কর্মীরা বলছেন, ওই ভবন থেকে ইতিমধ্যে অনেক মানুষকে উদ্ধার করা হয়েছে। যদিও ফায়ার সার্ভিসের পক্ষ থেকে সুনির্দিষ্ট সংখ্যা জানানো হয়নি। এ বিষয়ে লন্ডনের মেয়র সাদিক খান বলেছেন, উদ্ধার হওয়া অনেক মানুষই গণনার বাইরে রয়েছে। তাই সুনির্দিষ্ট সংখ্যা উল্লেখ করা সম্ভব হচ্ছে না।
মঙ্গলবার স্থানীয় সময় রাত ১টা ১৬ মিনিটে গ্রেনফেল টাওয়ারে আগুন লাগে। ফায়ার সার্ভিসের প্রায় দুই শতাধিক কর্মী আগুন নেভাতে কাজ করছেন। গত সত্তরের দশকে নির্মিত আবাসিক এই ভবন নটিংহিলের কাছে অবস্থিত। ২৪ তলা ভবনে ১২০টি আবাসিক ফ্ল্যাট রয়েছে। লন্ডন পুলিশ বলছে, ভবনে আটকে পড়া বাসিন্দাদের সরিয়ে নেওয়া হচ্ছে।
বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com