সোমবার, ২০ মে ২০২৪, ০১:০২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ইসলামী ব্যাংকের সচেতনতা বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত ‘দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই’ বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণ করতে চায় কানাডা কুমিল্লায় বজ্রপাতে যুবকের মৃত্যু দূতাবাসগুলোর কার্যক্রম তদারকির নির্দেশনা পররাষ্ট্রমন্ত্রীর স্বাস্থ্যসেবার আওতাধীন খাতে ইউজার ফি আদায়ে নীতিমালার সুপারিশ ই-বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়নে সরকার প্রচেষ্টা চালাচ্ছে বিদ্যুৎ উৎপাদনের সহজলভ্য উৎস খোঁজার তাগিদ প্রতিমন্ত্রীর বান্দরবানে বন্দুকযুদ্ধে ৩ কেএনএফ সদস্য নিহত সুইজারল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে: আইজিপি টেকসই উন্নয়নে সময়োপযোগী আর্থিক ব্যবস্থাপনা অপরিহার্য জামিন নামঞ্জুর, কারাগারে ইশরাক ১৬ ভরি স্বর্ণ ছিনিয়ে পালানোর সময় জনতার হাতে ধরা পুলিশ কর্মকর্তা কঙ্গোতে সামরিক অভ্যুত্থানের চেষ্টা বাবাকে খুঁজে পেতে ঝিনাইদহ-৪ আসনের এমপির মেয়ে ডিবিতে কালশী ট্রাফিক বক্সে আগুন দিলো অটোরিকশাচালকরা কমলাপুর আইসিডি’র নিয়ন্ত্রণ নৌপরিবহন মন্ত্রণালয়কে নিতে সুপারিশ ভোট কম পড়ার বড় ফ্যাক্টর বিএনপি : ইসি আলমগীর অভিবাসী কর্মীদের টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার

সংসদে সংরক্ষিত আসন দাবী রানা দাস গুপ্তের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৪০০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মোঃ হুমায়ুন কবির, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ ও খৃস্টান ঐক্য পরিষদের সভাপতি এবং আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর এডভোকেট রানা দাস গুপ্ত বলেছেন, এদশের আড়াই কোটি সংখ্যালগু জনগোষ্ঠীর জন্য জাতীয় সংসদে অন্তত ষাটটি সংরক্ষিত আসনের ব্যবস্থা থাকতে হবে।
তিনি বলেন, ভোট আসলেই সংখ্যালগু সম্প্রদায়কে ভীত সন্ত্রস্থ থাকতে হয়। নির্বাচন আওয়মীলীগ বনাম বিএনপি কিংবা আওয়ামীলীগ বনাম তাদেরই বিদ্রোহী যেভাবেই হোক না কেন, টার্গেটে পরিণত হয় সংখ্যালগুরা। অথচ দেশের একশত একষট্টিটি আসনেই সংখ্যালগু সম্প্রদায়ের ভোট যে কোন দলের বিজয়ের জন্য নিয়ামক হিসেবে প্রমানিত। তিনি সংখ্যালগুদের নিরাপত্তা ও অধিকার নিশ্চিৎ করতে সকলকে এগিয়ে আসার আহবান জানান।

গত বুধবার রাতে ব্রহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জ উপজেলার লালপুরে সপ্তাহ ব্যাপি শ্রী শ্রী ঠাকুর রামচন্দ্র দেবের (রাম ঠাকুর) হিন্দু ধর্মীয় মহোৎসবের উদ্বোধনী বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

উৎসবের প্রধান উদ্যোক্তা সুহাস দাস চৌধুরীর সভাপতিত্বে উৎসবে প্রধান অতিথি ছিলেন, ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সংসদ সদস্য র আ ম উবায়দুল মোক্তাদির চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন, হিন্দু, বৌদ্ধ ও খৃস্টান ঐক্য পরিষদের প্রেসিডিয়াম সদস্য এডভোকেট সুব্রত চৌধুরী ও জয়ন্তী রায়, ঢাকা সবুজবাগ থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক লায়ন চিত্ত রঞ্জন দাস, আশুগঞ্জ উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক আবু নাসের আহমেদ, লালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল খায়ের এবং সাবেক চেয়ারম্যান মোরশেদ মাস্টার প্রমুখ। উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে বিশিষ্ট শিল্পপতি শ্যামল দাসকে (সি আই পি) সংবর্ধনা দেয়া হয়।

ধর্মীয় আলোচনা সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন বেতার ও টেলিভিশনের বিশিষ্ট শিল্পীবৃন্দ। উৎসবে বিভিন্œ দিবসে শ্রীমত ভগবত গীতা পাঠ ও ধর্মীয় আলোচনা সভা এবং হরিনাম সংকীর্তন অনুষ্ঠিত হবে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com