মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৪:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

সংবিধান অনুসারে রাষ্ট্রপতি নতুন প্রধান বিচারপতি নিয়োগ দেবেন- আইনমন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১১ নভেম্বর, ২০১৭
  • ৭১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: সংবিধান অনুসারে রাষ্ট্রপতি নতুন প্রধান বিচারপতিকে নিয়োগ দেবেন। তবে তা না দেওয়া পর্যন্ত দায়িত্বরত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞা অস্থায়ী প্রধান বিচারপতি হিসেবে দায়িত্বে থাকবেন বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। শনিবার রাজধানীর অফিসার্স ক্লাবে বাংলাদেশ বার কাউন্সিল আয়োজিত নবীন আইনজীবীদের সনদ প্রদান অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।
এসকে সিনহার পদত্যাগপত্রের বিষয়ে জানতে চাইলে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, আমি জিনিসটা আপনাদের (সাংবাদিকদের) মাধ্যমে জেনেছি। আমি এখন পর্যন্ত নিজে এ সম্পর্কে কিছু জানিনা। এজন্য এখন মন্তব্য করতে পারছিনা।
রাষ্ট্রপতি যদি ওই পদত্যাগপত্র গ্রহণ করেন তখন কে হবেন প্রধান বিচারপতি জানতে চাইলে তিনি বলেন, সংবিধানের ৯৭ অনুচ্ছেদে বলা আছে, প্রধান বিচারপতি অনুপস্থিত, অসুস্থ বা অন্য কোনো কারণে তার কার্যভার পালন করতে না পারেন, সেক্ষেত্রে রাষ্ট্রপতি আপিল বিভাগের প্রবীণতম বিচারপতিকে অস্থায়ী বিচারপতি নিয়োগ দেবেন।
আওয়ামী লীগের আইন সম্পাদক শ. ম. রেজাউল করিম বলেন, আইনজীবীরা আদালতের প্রাণ। তাদের ওপর দায়িত্ব সবসময় বেশি। এজন্য এই পেশায় থাকলে সবসময়ই পড়াশোনার মধ্যে থাকতে হয়। যদি তা না হয় তাহলে এই পেশায় ভালো করা যায় না।
সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট মতিন খসরু বলেন, নিয়মিত কোর্টে যাবেন। আইন শিখেই তবে মামলা পরিচালনা করবেন। মক্কেলের টাকায় আদালতে বসে বাদাম খাওয়ার চেষ্টা করবেন না। প্রতিদিন সকাল ৯টায় কোর্টে যাবেন এবং ৫টায় ফিরে আসবেন।
অ্যাডভোকেট জেডআই খান পান্নার সঞ্চালনা ও সুপ্রিম কোর্ট বার কাউন্সিলের ভাইস-চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল বাসেত মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতিবৃন্দ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com