শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:০৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

সংখ্যালঘু ও চাষীদের জমি দখল: আ’লীগের চেয়ারম্যানকে ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২২ মে, ২০১৬
  • ১৩৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, যশোর: যশোরের মণিরামপুরে সংখ্যালঘু সম্প্রদায়সহ প্রান্তিক চাষীদের ২শ’ বিঘা জমি দখল করে ঘের তৈরির অভিযোগে ঝাঁপা ইউনিয়নের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা শামছুল হক মন্টুকে ধরিয়ে দিতে ২৫ হাজার টাকা পুরস্কার ঘোষণা করেছে জেলা প্রশাসন।

শনিবার দুপুরে মণিরামপুর উপজেলার ঝাঁপা ইউনিয়নের মোবারকপুর মৌজার ওই জমিতে তৈরি ঘের পরিদর্শন শেষে পুলিশ সুপার আনিসুর রহমান অভিযুক্ত চেয়ারম্যানকে ধরিয়ে দিতে এ পুরস্কার ঘোষণা করেন।

ঘটনাস্থল পরিদর্শনকালে জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর ওই জমি মালিকদের বুঝিয়ে দেয়ার নির্দেশ দেন।

এলাকাবাসী জানায়, গত ২২ মার্চ প্রথম ধাপের নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে মণিরামপুরের ঝাঁপা ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হন শামছুল হক মন্টু। চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর মন্টু ও তার ছোট ভাই সাইফুলসহ ২৫-৩০ জনের একটি প্রভাবশালী চক্র মোবারকপুর মৌজায় জোর করে ২শ’ বিঘা ফসলি জমিতে ঘের কাটে। ওই জমির মালিকরা বাধা দিতে গেলে তাদেরকে মারধর করে তাড়িয়ে দেয়া হয়।

পরে ইউপি চেয়ারম্যান মন্টুসহ ৭-৮ জনের বিরুদ্ধে মামলা করেন অরুণ হাজরা নামের ওই জমির এক মালিক। জমি দখল করে ঘের তৈরির এ খবর গণমাধ্যমে ওঠে এলে শনিবার দুপুরে ঘটনাস্থলে যান যশোরের জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর ও পুলিশ সুপার আনিসুর রহমান।

এ বিষয়ে জানতে চাইলে মনিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাহেরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে অভিযুক্ত ওই চেয়ারম্যানকে ধরতে ২৫ হাজার টাকা পুরস্কার ঘোষণা করেছেন।

বাংলা৭১নিউজ/এসএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com