সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

শ্রীলংকা সফরে টেস্ট দলে ফিরলেন মুস্তাফিজ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০১৭
  • ১৮৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের জন্য ১৬ সদস্যের দলে ফিরেছেন মুস্তাফিজুর রহমান। ইনজুরির কারনে দীর্ঘদিন টেস্ট খেলতে না পারা কাটার মাস্টার মুস্তাফিজকে লংকানদের বিপক্ষে সিরিজে পুনরায় ডেকেছে বাংলাদেশের নির্বাচকরা।

দলে ফিরেছেন ভারত সফরে না থাকা পেসার রুবেল হোসেনও। তবে বাদ পড়েছেন পেসার শফিউল ইসলাম। ভারত সফরের আগ মূর্হুতে উরুর ইনজুরির কারনে বাদ পড়া ওপেনার ইমরুল কায়েস সুস্থ না হওয়ায় দলে জায়গা পাননি।

গত জুলাইয়ে দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টের পর বাংলাদেশের হয়ে সাদা পোশাকে আর মাঠে নামা হয়নি ফিজের। তবে নিউজিল্যান্ড সফরে ওয়ানডে ও টুয়েন্টি টুয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি।

শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন সফরে দু’টি টেস্ট, তিনটি ওয়ানডে ও দু’টি টি-২০ ম্যাচ খেলবে বাংলাদেশ। এছাড়া টেস্ট ও ওয়ানডের আগে ১টি করে প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে টাইগাররা। ২ মার্চ থেকে দু’দিনের প্রথম প্রস্তুতিমূলক ম্যাচ খেলার পর ৭ মার্চ থেকে গল-এ সিরিজের প্রথম টেস্ট খেলবে মুশফিক বাহিনী। এরপর ১৫ মার্চ থেকে শুরু হবে সিরিজের দ্বিতীয় ম্যাচ। ২৫ মার্চ ওয়ানডে ও ৪ এপ্রিল থেকে শুরু হবে টি-২০ সিরিজ।

প্রায় ৪০ দিনের শ্রীলংকা সফরে বাংলাদেশ নিজেদের ইতিহাসে শততম টেস্ট খেলবে। কলম্বোর পি.সারা ওভালে সিরিজের দ্বিতীয় ম্যাচে নিজেদের শততম টেস্ট খেলবে বাংলাদেশ।

২০০০ সালের ১০ নভেম্বর ভারতের বিপক্ষে ঢাকার বঙ্গবন্ধু জতীয় স্টেডিয়ামে নিজেদের প্রথম টেস্ট খেলে বাংলাদেশ। গেল ১৭ বছরে এখন পর্যন্ত ৯৮টি টেস্ট খেলেছে তারা। এরমধ্যে ৮টি’তে জয়, ৭৫টি ম্যাচে হার ও ১৫ ম্যাচে ড্র করে বাংলাদেশ।

শ্রীলংকা সফরে বাংলাদেশের টেস্ট দল : মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল (সহ-অধিনায়ক), লিটন কুমার দাস, সৌম্য সরকার, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মুস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোসাদ্দেক হোসেন, কামরুল ইসলাম রাব্বি, শুভাশিষ রায় ও রুবেল হোসেন।

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com