সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত ফিল্ডিংয়ে বাংলাদেশ, ম্যাচ শুরু হবে ১৫ মিনিট দেরিতে এবার রাফাহ খালি করার নির্দেশ ইসরায়েলের হবিগঞ্জে বজ্রপাতে নারীসহ ২ জনের মৃত্যু জ্বালানি তেলের দাম বাড়ল রূপালী ব্যাংকে হিসাব খোলার মাইলফলক উদযাপন রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান বাংলাদেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা ‘আওয়ামী লীগের আমলে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড হয়নি’ কক্সবাজারে পাহাড়ি ছড়ায় গোসলে নেমে দুই শিশুর মৃত্যু

শৈশবেই যৌন নির্যাতনের শিকার হই: বিদ্যা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২২ ডিসেম্বর, ২০১৭
  • ৬৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: হলিউডের এক প্রযোজকের বিরুদ্ধে এক নায়িকা যৌন হেনস্তার অভিযোগ আনার পর বিশ্বের বিভিন্ন প্রান্তের নায়িকারা তাদের জীবনে ঘটে যাওয়া যৌন নির্যাতনের বিষয়ে মুখ খুলছেন।

এ ধারাবাহিকতায় সম্প্রতি বলিউড সেলিব্রেটি বিদ্যা বালান তার জীবনের কষ্টগাথার বিষয়ে মুখ খুলেছেন।

ভারতীয় সংবাদমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে বিদ্যা বলেন, শিশু বয়সেই তাকে যৌন হেনস্তার সম্মুখীন হতে হয়েছে। একদিন সকালে ফুল তুলতে গেলে আচমকাই এক ব্যক্তি তার শরীরে হাত দেয়। কিছু বুঝে ওঠার আগেই ওই ব্যক্তি তাকে নির্যাতন করে পালিয়ে যায়।

পরে তিনি বাবা-মাকে সব ঘটনা খুলে বলেন। কিন্তু অভিযুক্ত ব্যক্তিকে আর খুঁজে পাওয়া যায়নি বলে জানান বিদ্যা।

তবে ওই ধরনের ঘটনা খুলে বলার স্বাধীনতা তার ছিল। প্রত্যেক শিশুকে সেই স্বাধীনতা দিতে হবে বলেও মনে করেন তিনি।

সাক্ষাৎকারে যৌন নির্যাতনকারীদের শাস্তির জোর দাবিও জানান বলিউডের অন্যতম এ নায়িকা।

বিদ্যা বলেন, যৌন হেনস্তার মুখে পড়লে কড়াভাবে তার প্রতিবাদ করতে হবে। হেনস্তা নিয়ে চুপ করে বসে থাকলে চলবে না। এ বিষয়ে পরিবারের সবাইকে জানাতে হবে এবং শাস্তির ব্যবস্থা করতে হবে দোষীর। বিশেষ করে কিশোরী বয়সে।

শুধু কর্মক্ষেত্র নয়, বিভিন্ন জায়গায় মেয়েরা যৌন হেনস্তার সম্মুখীন হন। এবার তার প্রতিবাদ করার সময় এসেছে বলে মন্তব্য করেন বিদ্যা বালান।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com