শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

শেষ হল লোকসভা ভোট, বুথ ফেরত জরিপে এগিয়ে মোদি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১৯ মে, ২০১৯
  • ৮৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: ভারতের লোকসভা নির্বাচনের সপ্তম ও চূড়ান্ত পর্বের ভোটগ্রহণ শেষ হয়েছে। ভোটের চূড়ান্ত ফল পাওয়া যাবে ২৩ মে। তবে এরই মধ্যে দেশটিতে ফের প্রধানমন্ত্রী হচ্ছেন নরেন্দ্র মোদী। এমনি ইঙ্গিত দিচ্ছে বুথ ফেরত জরিপ।

ইতোমধ্যে ‘দ্য হিন্দুস্তান টাইমস’ চারটি জরিপের ফল প্রকাশ করেছে।

এতে দেখা গেছে, সব ক’টি জরিপেই ভারতীয় জনতা পার্টি(বিজেপি) সবচেয়ে বেশি আসন পেয়েছে।

তাদের আসন সংখ্যা ২৮৭ থেকে শুরু করে ৩০৬ পর্যন্ত রয়েছে। অন্যদিকে, ৪টি জরিপে কংগ্রেসের আসন সংখ্যা দেখা গেছে, ১২৮ থেকে শুরু করে ১৩২ পর্যন্ত। আর অন্যান্য দলের ক্ষেত্রে এ সংখ্যা ১২৭ থেকে ১০৪।

চূড়ান্ত ভোট পর্বের সবচেয়ে উল্লেখযোগ্য প্রার্থী ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি উত্তর প্রদেশের বারাণসী আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

গত ছয় দফার মত সপ্তম দফাতেও বিশেষ করে পশ্চিমবঙ্গে বিভিন্ন স্থানে অপ্রতিকর ঘটনা ঘটনার খবর পাওয়া গেছে।

দেশের বিভিন্ন স্থনে দফায় দফায় সংঘর্ষ ও বোমাবাজি হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ এবং কেন্দ্রীয় বাহিনীও লাঠি চার্জ করে৷

এছাড়া উত্তর প্রদেশে বিজেপি’র বিরুদ্ধে ভোট কেনার অভিযোগ পাওয়া গেছে।

উত্তর প্রদেশে বাসিন্দাদের দাবি,তাদের হাতের আঙুলে ভোটের কালি লাগানো ও হাতে টাকা গুঁজে দিয়েছে তিনজন। তারা তিনজনই বিজেপি’র লোক।

রোববার স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় শেষ হয়েছে ভোট গ্রহণ। এরই মধ্যে বুথ ফেরত সমীক্ষা প্রধানমন্ত্রী মোদীর দলেরই বড় জয়ের আভাস দিয়েছে।

বাংলা৭১নিউজ/এস.এস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com