শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দুর্নীতি মামলায় মেজর মান্নান কারাগারে মাগুরায় বজ্রপাতে হাফেজসহ দুই যুবকের মৃত্যু নদ-নদীর ভাঙন রোধে পানি সম্পদ মন্ত্রণালয়কে সতর্ক থাকার পরামর্শ দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির ব্রিটেনে অভিবাসীদের পৌঁছানোর নতুন রেকর্ড মৎস্য খাতের উন্নয়নে ১৭২ কোটি টাকা অনুদান দিচ্ছে জাপান রেলে লাখ টাকার যন্ত্র কোটি টাকায় ক্রয় দেখিয়ে অর্থ লোপাট কৃষকের দামে তরমুজ বিক্রির কার্যক্রম পরিদর্শন করলেন কৃষিমন্ত্রী সব উন্নয়ন সহযোগীকে এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন : পরিবেশমন্ত্রী বিশ্ববাজারে সোনার দামে নতুন রেকর্ড দক্ষতার সঙ্গে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর চারদিনের সফর শেষে ভুটানের পথে রাজা জিগমে ভারতীয় শাড়ি দিয়ে কাঁথা সেলাই করেছেন রিজভীর স্ত্রী খুনি জিয়া-মোশতাক চক্র মুক্তিযুদ্ধের চেতনা ধূলিস্যাৎ করে: কাদের উপকূলীয় এলাকায় পানির সমস্যা সমাধানে ওয়াসার নজর দেওয়া উচিত সাপ্তাহিক ছুটির দিনেও অফিস খোলা রাখার নির্দেশ ইসির আইপিইউ অ্যাসেম্বলির সমাপনী অনুষ্ঠানে স্পিকারের অংশগ্রহণ মন্ত্রণালয় সংশ্লিষ্ট সব প্রকল্প নির্ধারিত সময়ে শেষ করতে হবে ভর্তি পরীক্ষা ঢাবির বিজ্ঞান ইউনিটে পাসের হার ৮.৮৯ শতাংশ স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে এক মাস আন্দোলন বন্ধ ইন্টার্ন চিকিৎসকদের

শেষ হলো ইউসিবি আয়োজিত ডিজিটাল দক্ষতাবিষয়ক কর্মশালা

বাংলা৭১নিউজ, ঢাকা:
  • আপলোড সময় মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১
  • ৮৪ বার পড়া হয়েছে

সম্প্রতি অনুষ্ঠিত ইউনিভার্সাল কলেজ বাংলাদেশের (ইউসিবি) আয়োজিত ‘ডিজিটাল স্কিলস ফর অ্যা গ্রেট ক্যারিয়ার অ্যান্ড হায়ার এডুকেশন’ শীর্ষক ফ্রি স্টুডেন্ট ডেভেলপমেন্ট কর্মশালাটি সফলভাবে শেষ হয়েছে। দেশের বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ব্যাপক অংশগ্রহণের মধ্য দিয়ে শেষ হয় এই কর্মশালার।

বাংলাদেশে মোনাশ কলেজ অস্ট্রেলিয়ার একমাত্র অংশীদার ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ (ইউসিবি) শিক্ষার্থীদের শিক্ষাক্ষেত্রে ও ক্যারিয়ারে সফলতা অর্জনের জন্য প্রয়োজনীয় ডিজিটাল দক্ষতা প্রদানের লক্ষ্যে এই বিশেষজ্ঞদের স্বারা পরিচালিত এ কর্মশালার আয়োজন করে। কর্মশালাটি পরিচালনা করেন মোনাশ কলেজ ডিপ্লোমার এডুকেশন স্ট্র্যাটেজি, লার্নিং অ্যান্ড টিচিংয়ের ম্যানেজার ড. শ্যানন রিওস। তিনি ডিজিটাল জ্ঞান, উচ্চশিক্ষায় প্রত্যাশিত বিষয়সমূহ, মড্যুলার অবজেক্ট-ওরিয়েন্টেড ডায়নামিক লার্নিং এনভায়রনমেন্ট (মুডল), ও থ্রিডি প্রিন্টিং, অ্যাপ ডেভেলপমেন্ট, ওয়েব ডিজাইনের মতো ভবিষ্যতের জন্য প্রয়োজনীয় ডিজিটাল দক্ষতা, ইত্যাদি নানা বিষয় নিয়ে আলোচনা করেন। 

কর্মশালায় অংশগ্রহণকারীর সংখ্যা ছিল চোখে পড়ার মতো। অংশগ্রহণকারীরা কর্মশালার মডিউল নিয়ে সন্তোষ প্রকাশ করেন। সকল অংশগ্রহণকারীরা তাদের অংশগ্রহণের জন্য মোনাশ কলেজ এবং ইউনিভার্সাল কলেজ বাংলাদেশের তরফ থেকে যৌথ সনদ লাভ করেন। 
অংশগ্রহণকারীদের মধ্যে আনিকা আলম বলেন, ‘আমার জন্য এটি দারুণ একটি সুযোগ ছিল; কারণ এর মাধ্যমে আমি অনেক কিছু জানতে ও শিখতে পেরেছি। কর্মশালাটি আমার কাছে ডিজিটাল রূপান্তরের এক নতুন জগত উন্মোচন করেছে। আর এই ডিজিটাল রূপান্তরই ভবিষ্যত বিশ্বের মূল চালিকাশক্তি হবে। আমি আশা করছি, ইউসিবি আগামী দিনেও এই ধরনের অংশগ্রহণমূলক এবং তথ্যবহুল কর্মশালার আয়োজন করবে।’

বাংলাদেশের শিক্ষা মন্ত্রণালয় অনুমোদিত একমাত্র ইন্টারন্যাশনাল এডুকেশন প্রোভাইডার ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ ভবিষ্যতে এমন আরও কর্মশালার আয়োজন করবে। ও/এ লেভেলের যেসব শিক্ষার্থীরা ফলাফলের জন্য অপেক্ষা করছে, তাদের জন্য খুব শিগগরিই একটি কর্মশালার আয়োজন করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি যেখানে বিদেশে পড়াশোনার বিভিন্ন দিক তুলে ধরা হবে। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়েছে।

ইউসিবি মোনাশ কলেজ অস্ট্রেলিয়ার সঙ্গে অংশীদারিত্ব করেছে, যাতে বাংলাদেশের শিক্ষার্থীরা তাদের ও/এএস/এ লেভেল/এইচএসসি প্রথম বর্ষের পরপরই বিশ্বের শীর্ষ-১০০ বিশ্ববিদ্যালয়ের তালিকাভুক্ত (কিউএস ২০২১ র‌্যাঙ্কিং অনুযায়ী) মোনাশ ইউনিভার্সিটির ডিগ্রি অর্জনের ক্ষেত্রে তাদের যাত্রা শুরু করতে পারেন। এর প্রোগ্রাম ও কর্মশালা সম্পর্কে আরো বিস্তারিত জানতে ভিজিট করুন – https://www.UCBbd.org।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com