রবিবার, ১৯ মে ২০২৪, ০১:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বৃষ্টি হতে পারে সারাদেশে সফলতার সঙ্গে আমরা ডেঙ্গু নিয়ন্ত্রণে সক্ষম হয়েছি: মেয়র তাপস গবেষকদের দাবি: ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া কোভ্যাক্সিনের টিকায় কানে নজর কাড়লেন কিয়ারা ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং লোন নিয়ে রিকশা কিনছি, এখন কিস্তি দেবো কি করে ট্রাম্পের মস্তিষ্ক বিকৃত, গণতন্ত্রের জন্য হুমকি বাইডেন মেসির ফেরার ম্যাচে শেষ মুহূর্তে জয় মিয়ামির ১১ বছর পর আরেক বাংলাদেশির এভারেস্ট জয় সৌদি গেলেন ২৮৭৬০ হজযাত্রী, আরও একজনের মৃত্যু ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, চুক্তি চলতি বছরই ২য় ধাপের উপজেলা নির্বাচনে মাঠে থাকছে ৬১৪ নির্বাহী ম্যাজিস্ট্রেট জাতীয় এসএমই পুরস্কার-২০২৩ পেলেন ৭ উদ্যোক্তা ২৪ ঘণ্টায় অন্তত ১২১ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েল স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী

শেষ ধাপে ভর্তির তারিখ জানালো শাবিপ্রবি

শাবিপ্রবি প্রতিনিধি :
  • আপলোড সময় রবিবার, ৬ মার্চ, ২০২২
  • ২১ বার পড়া হয়েছে

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে প্রথমবর্ষের ভর্তি প্রক্রিয়া শেষ হচ্ছে মঙ্গলবার (৮ মার্চ)। ওইদিন দুই ইউনিটের সাধারণ ও কোটায় ভর্তির মাধ্যমে শেষ হবে এবারের ভর্তি প্রক্রিয়া।

রোববার (৬ মার্চ) ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মুশতাক আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘অল্পকিছু আসন ফাঁকা রয়েছে। আগামী ৮ মার্চ ফাঁকা আসনগুলোতে ভর্তির জন্য নির্দিষ্টসংখ্যক শিক্ষার্থীদের ডাকা হয়েছে। ওইদিনই শেষ হবে ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি কার্যক্রম।’

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ৮ মার্চ সকাল ৯টায় বিজ্ঞান অনুষদভুক্ত ‘এ-১’ ইউনিটে ৭৪৫৬-৮১৫৫ পর্যন্ত ক্রমিকে থাকা শিক্ষার্থীদের ভর্তি নেওয়া হবে।

বেলা ১১টায় সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটে ভর্তির জন্য বিজ্ঞান বিভাগ থেকে ১৮২১-২০২০ পর্যন্ত ও মানবিক বিভাগের ১৭৯৫-১৮১৪ পর্যন্ত ক্রমিকে অবস্থানকারী শিক্ষার্থীদের ভর্তির জন্য ডাকা হয়েছে।

এছাড়া দুপুর ১২টায় ‘এ-১’ ইউনিটের মুক্তিযোদ্ধা কোটা থেকে ২০১-৪০০ পর্যন্ত ও প্রতিবন্ধী কোটা ৩৬-৫৩ পর্যন্ত ক্রমিকে স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের ভর্তি নেওয়া হবে।

অন্যদিকে ‘বি’ ইউনিটের বিজ্ঞান বিভাগ থেকে মুক্তিযোদ্ধা কোটায় ৬১-১১৫ পর্যন্ত ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কোটায় ১৮-২৭ পর্যন্ত, মানবিক বিভাগের মুক্তিযোদ্ধা কোটায় ১০১-১৯২ পর্যন্ত ও প্রতিবন্ধী কোটায় ৩১-৪৫ পর্যন্ত এবং বাণিজ্য বিভাগে শুধু প্রতিবন্ধী কোটায় ৮-১৯ পর্যন্ত ক্রমিকে অবস্থানকারী শিক্ষার্থীদের ভর্তির জন্য ডাকা হয়েছে।

ভর্তি-সংক্রান্ত আরও বিস্তারিত তথ্য admission.sust.edu.bd ওয়েবসাইটে জানা যাবে।

এর আগে এক হাজার ৫৮৭টি আসন পূর্ণ করতে গত ৪ জানুয়ারি থেকে আট ধাপে শিক্ষার্থীদের ডেকেছিল কর্তৃপক্ষ।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com