সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

শেষ টেস্ট জিতে সিরিজ ড্র করল টাইগাররা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৫ নভেম্বর, ২০১৮
  • ১৪২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: লজ্জা থেকে বাঁচতে জয়ের বিকল্প ছিল না বাংলাদেশের। সেটিই করলো মাহমুদুল্লাহ রিয়াদের বাহিনী। সফরকারী জিম্বাবুয়েকে ২১৮ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। মেহেদী হাসান মিরাজের ঘুর্ণিতে ২২৪ রানেই গুটিয়ে গেছে জিম্বাবুয়ে। শেষ ৪ শিকার নিয়ে মিরাজের সংগ্রহ ৫ উইকেট।

বাংলাদেশ হয়তো ইনিংসের ব্যবধানেই পরাজিত করতে পারতো। কিন্তু সেই পথে হাটেনি মুশফিক-মুমিনুলরা। বাংলাদেশের ৫২২ রানের পাহাড়ের সামনে ২২৪ রানেই গুটিয়ে যায় সফরকারীরা।

ফলোঅন পেয়েও জিম্বাবুয়কে ব্যাটিংয়ে পাঠায় স্বাগতিকরা। দ্বিতীয় ইনিংসে ২২৪ রানের সংগ্রহের পর ৪৪৩ রানের রানের বিশাল লক্ষ্য সামনে দেয় বাংলাদেশ।

দুর্ভেদ্য টার্গেটে চতুর্থ ইনিংসে ব্যাট করতে নেমে অধিনায়ক মাসাকাদজা ও ব্রিয়ান ছেইরি মিলে ৬৮ রানের উদ্বোধনী জুটি গড়ে লড়াইটা জমিয়ে তুলেছিলেন। কিন্তু মিরাজ-তাইজুল সেই লড়াইটা ততদূর যেতে দেননি। দলীয় ৬৮ আর ৭০ রানের এই জুটিকে ফিরে দিয়ে স্বস্তি এনে দেন তারা।

এরপর আর কোনো উইকেটের দেখা না পেলে ২ উইকেটে ৭৬ রানের স্কোর নিয়ে দিন শেষ করে জিম্বাবুয়ে।

এই স্কোর নিয়ে দ্বিতীয় ও শেষ টেস্টের পঞ্চম দিন বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলা শুরু হয়। শন উইলিয়ামসকে নিয়ে টেইলরের শুরুটা বেশ সাবধানই ছিল।

কিন্তু দিনের ৯ম ওভারে উইলিয়ামসকে সরাসরি বোল্ড করে ফিরিয়ে দিলেন মুস্তাফিজুর রহমান। এর ১০ ওভার পরেই সিকান্দার রাজাকে নিয়ে টেইলরের লড়াইটাও থামিয়ে দেন তাইজুল ইসলাম।

কিন্তু ক্রিজে পাথরের মতো দাঁড়িয়ে থাকা টেইলরকে ফেরাতে পারেনি কেউ। ফলে মুরকে নিয়ে শক্ত প্রতিরোধই গড়ে তুলে ৪১ রানের পার্টনারশিপ গড়ে তুলে ১৬১/৪ স্কোর নিয়ে লাঞ্চ বিরতে যায় টেইলর।

লাঞ্চ বিরতি শেষে আবার যখন ব্যাটিংয়ে নামলো জিম্বাবুয়ে, তখন বেশিক্ষণ সময় নেননি টাইগার স্পিনার মেহেদী হাসান মিরাজ। মুরকে ফিরিয়েছেন দলীয় ১৮৬ রানে। ইমরুলের হাতে তালু বন্দি হওয়ার আগে তার সংগ্রহ ১৩ রান।

মুরের পর বেশিক্ষণ টিকতে পারেননি রেগিস চাকাভা। মিরাজের ওভারেই রান আউটের শিকার হয়ে মুর ২ রান করেন। আর ডোনাল্ড ট্রিপানো তো এসেই ফিরে গেছেন। মিরাজের তৃতীয় শিকার হয়ে শূন্য রানেই বিদায় ট্রিপানোর।

মাবুতাও ফিরেছেন দ্রুতই, তিনি শূন্য রানেই মিরাজের শিকার। জার্ভিস যখন শর্টফিল্ডে খালেদের হাতে ধরা তখন অপর প্রান্তে সেঞ্চুরিয়ান টেইলর টাইগারদের জয়ের উল্লাস দেখলেন। জার্ভিসের উইকেট দিয়ে চাকাভার রান আউট ছাড়া শেষ ৪টিই শিকার মিরাজের।

বাংলা৭১নিউজ/এআর

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com