বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:৪৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

শেরপুর জেলা ছাত্রলীগের নবগঠিত কমিটির পক্ষে-বিপক্ষে পাল্টাপাল্টি সাংবাদিক সম্মেলন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৩১৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, শেরপুর প্রতিনিধি : শেরপুর জেলা ছাত্রলীগের নবগঠিত কমিটির পক্ষে-বিপক্ষে শেরপুরে শুক্রবার বিকেলে পাল্টা-পাল্টি সংবাদ সম্মেলন করেছে জেলা আ্ওয়ামী লীগের দুই গ্রুপ। সংবাদ সম্মেলনে অভিযোগ-পাল্টা অভিযোগ করা হয়েছে। এনিয়ে উভয় গ্রুপের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে।
গত ২৮ জানুয়ারী বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি শোয়েব হাসান শাকিলকে সভাপতি ও মতিউর রহমান মতিনকে সাধারণ সম্পাদক করে জেলা কমিটির ১২টি পদের অনুমোদন দেয়। জেলা আওয়ামী লীগের সভাপতি ও জাতীয় সংসদের হুইপ বীরমুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক ও সাধারণ সম্পাদক এডভোকেট চন্দনকুমার পাল এর সুপারিশের প্রেক্ষিতে অনুমোদিত কমিটিতে জামাত-শিবির পরিবারের সদস্য, ফেইচবুকে জাতির জনক, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী ও তার ছেলের প্রতি কটাক্ষকারী মতিউর রহমানকে সাধারণ সম্পাদক করার অভিযোগ এনে এ কমিটি বাতিলের দাবীতে শেরপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমান ও শেরপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ছানোয়ার হোসেন ছানুর সমর্থিত ছাত্রলীগের একটি গ্রুপ শেরপুরে হরতাল আহ্বান করে। এতে কেন্দ্রীয় ছাত্রলীগ ওই কমিটির কার্যক্রম স্থগিত করে এবং শেরপুরে ৫সদস্যের তদন্ত কমিটি পাঠিয়ে তদন্ত করে যায়।
Sherpur Pic-02
এ ঘটনার প্রেক্ষিতে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে জাতীয় সংসদের হুইপ ও জেলা আওয়ামী লীগের সভাপতি আতিউর রহমান আতিক আজ শুক্রবার হোটেল আলীসানে এক সংবাদ সম্মেলনে জেলা ছাত্রলীগের নবগঠিত সাধারণ সম্পাদক মতিউর রহমান মতিনসহ অন্য নেতাদের বিরুদ্ধে সামাজিক গণমাধ্যম ফেসবুক ও কিছু অনলাইন সংবাদমাধ্যমে বিভিন্ন ধরনের অপপ্রচারের প্রতিবাদ জানান। লিখিত বক্তব্যে তিনি অভিযোগ করেন, ২৮ জানুয়ারী বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি শোয়েব হাসান শাকিলকে সভাপতি ও মতিউর রহমান মতিনকে সাধারণ সম্পাদক করে জেলা কমিটির অনুমোদন দেয়। এই কমিটি অনুমোদন দেয়ার পর পরই বিএনপি জামাতের সাথে আতাতকারী একটি কুচক্রীমহল বর্তমান সরকার, আওয়ামী লীগ তথা শেরপুরকে অস্থিতিশীল করতে হরতাল আহবান করে। যদিও জনগনের মনোভাব ও প্রশাসনিক দৃঢ়তার জন্য শেষ পর্যন্ত হরতাল প্রত্যাহার করে নেয় ওই মহলটি। হরতাল থেকে সরে এসে এই মহলটি নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক মতিউর রহমান মতিনের বিরুদ্ধে সামাজিকগণ মাধ্যম ফেসবুক ও কিছু অনলাইন সংবাদমাধ্যমে জামাত শিবিরের সাথে জড়িত থাকাসহ বিভিন্ন ধরনের অপপ্রচার শুরু করে দেয়। অথচ মতিন ও তার পরিবার আওয়ামী রাজনীতির সাথে সরাসরি জড়িত। বিগত সবকটি নির্বাচনে আওয়ামী লীগ মনোনিত প্রার্থীর পক্ষে কাজ করেছে নিরলসভাবে। আমরা জেলা আওয়ামীলীগ এ কুচক্রীমহলের এ রকম ঘৃন্য কার্যক্রমের তীব্র নিন্দা জানাই এবং সেই সাথে কেন্দ্রীয় ছাত্রলীগকে শাকিলকে সভাপতি ও মতিনকে সাধারণ সম্পাদক করে যে কমিটির অনুমোদন দেয়া হয়েছে তার উপর থেকে সাংগঠনিক কার্যক্রম বন্ধের স্থতিতাদেশ দ্রুততম সময়ে প্রত্যাহার করার দাবী জানাচ্ছি।
এসময় তার সাথে সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগের অন্যান্য নেতৃবৃন্দ ও তার বিভিন্ন অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এরপরপরই সন্ধায় উপজেলা চেয়ারম্যানের রাজনৈতিক কার্যালয়ে পাল্টা সংবাদ সম্মেলন করেন উপজেলা চেয়ারম্যান ছানোয়ার হোসেন ছানু, তিনি অভিযোগ করেন অছাত্র, বিএনপি-জামাত পরিবারের সদস্য ও ছাত্রদলের নেতা, জাতির পিতা এবং মাননীয় প্রধানমন্ত্রীকে কটাক্ষকারীদের দিয়ে গঠিত কমিটি মানি না। প্রকৃত ছাত্রলীগের কর্মী ও আওয়ামী পরিবারের সদস্যদের দিয়ে জেরা ছাত্ররীগের কমিটি গঠন করতে হবে। নচেৎ এ সংগঠনকে রক্ষা করতে আন্দোলনের ডাক দেয়া হবে। অনুষ্ঠানে আওয়ামলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com