রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বিকাশে টেন মিনিট স্কুলের ফি পেমেন্টে ২০০ টাকা ক্যাশব্যাক দফায় দফায় কমছে সোনার দাম, এবার কমলো ৩১৫ টাকা নৌ পুলিশের অভিযানে অবৈধ জাল ও মাছের পোনাসহ আটক ৫১ সোমবার দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ১৫০০ কোটির মাইলফলক ছুঁলো পদ্মা সেতুর টোল আদায় বাংলাদেশকে ১৪৬ রানের টার্গেট দিলো ভারত শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার প্রাথমিকের শূন্য পদে নিয়োগে পদক্ষেপ নিতে বলল সংসদীয় কমিটি নেত্রীর জন্য জান দেওয়া নয়, সিদ্ধান্ত মানার আহ্বান : দীপু মনি দাবদাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা-বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী কোরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু, আমদানি নয় বঙ্গোপসাগর থেকে ভেসে এসেছে টর্পেডো সদৃশ বস্তু এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ৯-১১ মের মধ্যে বেসরকারি বিশ্ববিদ্যালয় কেবল ব্যবসা করলে চলবে না : শিল্পমন্ত্রী আইনগত সহায়তা পাওয়া করুণা নয় : আইনমন্ত্রী কোটালীপাড়ার সাবেক উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা বিনামূল্যে ছাতা-খাবার স্যালাইন পাচ্ছেন ৩৫ হাজার রিকশাচালক মাদরাসায় যাওয়ার পথে শিক্ষকের মৃত্যু, ধারণা ‘হিটস্ট্রোক’ রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করা হবে না: স্বাস্থ্যমন্ত্রী স্কুলে আসার পথেই অসুস্থ, ক্লাস না করে ফিরেছে অনেক শিক্ষার্থী

শেরপুরের যুবকের গলায় মালা পড়ালেন রুশ কন্যা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২ জুলাই, ২০১৭
  • ৩৬৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মেরাজ উদ্দিন, শেরপুর প্রতিনিধি : শেরপুরে ধর্মকান্ত সরকার নামে এক বাংলাদেশী যুবককে বিয়ে করেছেন রুশ কন্যা সিবেৎলানা। শুক্রবার রাতে শেরপুর জেলা শহরের গোপালবাড়ী মন্দিরে এ বিয়ে অনুষ্ঠিত হয়। বিয়ের পুরো অনুষ্ঠান পরিচালনা ও তত্তা¡বধান করেন আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ-ইস্কন, শেরপুর শাখার সদস্যরা।
শেরপুরের নালিতাবাড়ী উপজেলার সন্যাসীভিটা গ্রামের প্রয়াত ধীরেন্দ্র চন্দ্র সরকারের ছোট ছেলে সনাতনধর্মাবলম্বী ধর্মকান্ত সরকার জানান, ১৯৯৭ সালে উচ্চ মাধ্যমিক পাশের পর তিনি রাশিয়ায় যান। সেখানে আস্ত্রাখান টেকনিক্যাল ইউনিভার্সিটি থেকে তেল, গ্যাস ও পেট্রোল বিষয়ে ¯œাতকোত্তর ডিগ্রী নেন। বর্তমানে রাশিয়ার রাজধানী মস্কোতে হোটেল ব্যবসা করছেন। ২০১২ সালে মস্কোতে অবস্থিত ও ইস্কন প্রতিষ্ঠিত জগন্নাথ বলদেব সুভদ্রা মন্দিরে যান তিনি। ইস্কনের নিয়মানুযায়ী মন্দিরের বিভিন্ন সেবামূলক কাজের সঙ্গে যুক্ত হন।

Sherpur Rashian Maries Script-17৩

অপরদিকে রুশ তরুণী সিবেৎলানার বড় আগেই খ্রিষ্টান ধর্ম ত্যাগ করে হিন্দু ধর্ম গ্রহণ করে ইস্কনে সেবামূলক কাজ আসা অবস্থায় বড়ভাইয়ের আহববানে রুশ তরুণী সিবেৎলানাও এ ধর্মে দীক্ষিত হয়ে ইস্কনে সেবা করতে থাকেন। ২০১৩ সালে মন্দিরের গুরুদেব আনন্তাকৃষ্ণা মহারাজের মাধ্যমে এখানেই তাঁর সঙ্গে পরিচয় ঘটে রুশ তরুণী সিবেৎলানার। মহারাজার আহবানেই একে অপরের প্রতি আকৃষ্ট হন এবং দু জনেই বিয়ে করার সিদ্ধান্ত নেন।
এরপর ২০১৬ সালের সেপ্টেম্বর মাসে মন্দিরের গুরুদেবের নির্দেশনা ও রাশিয়ার আইনানুযায়ী মস্কোতে নিবন্ধনমূলে ধর্মকান্ত ও সিবেৎলানার বিয়ে হয়। এক মাস আগে ভারতের মায়াপুর থেকে ধর্মকান্ত সিবেৎলানাকে নিয়ে বাংলাদেশে আসেন। কিছুদিন নিজের গ্রামের বাড়ি নালিতাবাড়ীর সন্ন্যাসীভিটায় থেকে চলে আসেন শেরপুরের ইস্কন মন্দিরে। দু’জনেই যুক্ত হন এ মন্দিরের সেবামূলক কাজের সঙ্গে। এরপর সনাতন ধর্মীয় আচার অনুযায়ী শুক্রবার রাত ১০ টা থেকে সাড়ে বারোটা পর্যন্ত তাঁদের বিয়ে সম্পন্ন হয়।
সিবেৎলানা জানায় সে বাংলাদেশকে খুব ভালবাসে। এখানকার মানুষগুলো খুব ভালো। তবে সে বৃন্দাবন হয়ে রাশিয়াতেই চলে যেতে চান। প্রতি বছর অন্তত একবার করে হলেও সে বাংলাদেশে আসবে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com