সোমবার, ২০ মে ২০২৪, ০৩:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহার না করলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি ইরানের অন্তর্বর্তী প্রেসিডেন্টের নাম ঘোষণা ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে, প্রধানমন্ত্রীর নির্দেশ : কাদের পাহাড়ে অপহরণ চক্রের প্রধান অস্ত্রসহ গ্রেফতার নদীতে বালু উত্তোলনের সময় বজ্রপাতে দুই শ্রমিকের মৃত্যু ২৭ মে সারা দেশে আন্দোলনের হুঁশিয়ারি অটোরিকশা চালকদের বারবার তলবের মুখে পড়া মিয়ানমারের রাষ্ট্রদূত হচ্ছেন পররাষ্ট্রসচিব যে কোনো শতাংশ ভোট পড়লেই খুশি: ইসি আলমগীর ডাকাতি করতে গিয়ে কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণ রাজধানীতে বিদ্যুৎস্পৃষ্টে ব্যবসায়ী নিহত বিশ্ব মেট্রোলজি দিবস আজ শিল্পী সমিতির সম্পাদক পদে ডিপজলের দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা তাপদাহে শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস পরিচালনায় নতুন নির্দেশনা দেশের ১১ অঞ্চলে ঝড়-বৃষ্টির পূর্বাভাস, বন্দরে সতর্ক সংকেত মাটি পরীক্ষা করে সার প্রয়োগ, আলোর মুখ দেখেছেন কৃষকরা চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যা ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার বিধ্বস্ত: রাইসি ছাড়াও নিহত হলেন যারা দেশের উন্নয়নে ৫ কৌশলে গুরুত্ব দিচ্ছে জাতিসংঘ রাইসির মৃত্যুতে ‘গভীরভাবে শোকাহত’ ভেনেজুয়েলার প্রেসিডেন্ট আজ থেকে ৬৫ দিন সাগরে মাছ ধরা বন্ধ

শেরপুরের বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিক তালাপতুফ হোসেন মঞ্জুর ইন্তেকাল

শেরপুর প্রতিনিধি:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী, ২০২২
  • ১৮ বার পড়া হয়েছে

শেরপুর সরকারি কলেজের সাবেক জিএস বাংলাদেশ বেতারের শেরপুর শহর প্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা এ.বি.এস.এম. তালাপতুফ হোসেন মঞ্জু (৭০) আর নেই। আজ বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সকাল ৯টার দিকে বার্ধক্যজনিত কারণে বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে শহরের সজবরখিলা এলাকার নিজ বাড়িতে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। তিনি স্ত্রী, এক ছেলে এক মেয়ে রেখে গেছেন। তাঁর মৃত্যুতে সহযোদ্ধা ও সহকর্মীদের মধ্যে শোকের ছায়া নেমে আসে।

সবাই ছুটে যান তাঁর বাড়িতে।

সহযোদ্ধা অ্যাডভোকেট আখতারুজ্জামান জানান, মুক্তিযোদ্ধা তালাপতুফ হোসেন মঞ্জু দুর্ধর্ষ এবং খুব সাহসী যোদ্ধা ছিলেন। ১৯৭১ সালে এপ্রিলে শেরপুর শহর থেকে যে ১২ জন যুবক সীমান্তবর্তী ঝিনাইগাতীর পাতার ক্যাম্পে প্রথম মুক্তিযুদ্ধের প্রশিক্ষণের জন্য গিয়েছিলেন, মঞ্জু ছিলেন তাঁদের একজন। তিনি ‘৬৯-এর গণঅভ্যুত্থানের সময় থেকে মুক্তিযুদ্ধের সময় পর্যন্ত শেরপুর ছাত্রলীগের প্রচার সম্পাদক ছিলেন।

পরবর্তীতে শেরপুর কলেজ ছাত্র সংসদের জিএস (সাধারণ সম্পাদক) নির্বাচিত হয়েছিলেন। ছিলেন শেরপুর যুবলীগের প্রচার সম্পাদক। মৃত্যুর আগ পর্যন্ত সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ ’৭১ জেলা কমিটির প্রচার সম্পাদক ছিলেন। যুদ্ধাপরাধী কামারুজ্জামানের বিচারের দাবিতেও তিনি দীর্ঘদিন রাজপথ কাঁপিয়েছেন।

মুক্তিযোদ্ধা তালাপতুফ হোসেন মঞ্জু আশির দশকে বাংলাদেশ রেলওয়ের চট্টগ্রামের পাহাড়তলি জোনে বেশ কিছুদিন চাকরিও করেছেন। সেখানে তৎকালীন রেলওয়ে শ্রমিকলীগেরও প্রচার সম্পাদক ছিলেন। তিনি লেখালেখি এবং সাংবাদিকতার সাথে জড়িত ছিলেন। ছিলেন দৈনিক খবরের প্রতিনিধি। বাংলাদেশ বেতারের জেলা প্রতিনিধির মর্যাদায় শেরপুর শহর প্রতিনিধি হিসেবে চুক্তিভিত্তিক কর্মরত ছিলেন। তিনি শেরপুর প্রেসক্লাবের একজন সদস্য ছিলেন।  

শেরপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এএসএম নুরুল ইসলাম হিরো জানান, আজ বাদ আছর শেরপুর শহীদ দারোগ আলী পৌরপার্ক মাঠে তাঁর নামাজে জানাযা অনুষ্ঠিত হবে।

তাঁর মৃত্যুতে জাতীয় সংসদের হইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি, শেরপুর-৩ আসনের সংসদ সদস্য প্রকৌশলী এ.কে.এম ফজলুল হক গভীর শোক প্রকাশ করেছেন। শোকপ্রকাশ করেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পিপি অ্যাডভোকেট চন্দন কুমার পাল, জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমান, জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ, যুগ্মসচিব সাবেক জেলা প্রশাসক আনার কলি মাহবুব, সদর উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম, পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া, জেলা আইনজীবী সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. মোখলেছুর রহমান আকন্দ, চেম্বার সভাপতি আসাদুজ্জামান রৌশন, প্রেসক্লাব সভাপতি শরিফুর রহমানসহ সহযোদ্ধা ও সহকর্মীরা।  

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com