শনিবার, ০৪ মে ২০২৪, ০৭:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ঐক্যবদ্ধ হতে হবে-আবুল হাসনাত আবদুল্লাহ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২৪ জুলাই, ২০১৭
  • ৩৫৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,পটুয়াখালী প্রতিনিধি: বাংলাদেশ ছাত্রলীগ পটুয়াখালী জেলা শাখার বার্ষিক সম্মেলন সোমবার সকাল ১০টায় পটুয়াখালী জেলা শিল্প কলা একাডেমীতে অনুষ্ঠিত হয়েছে। জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ওমর ফারুক ভুইয়ার সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মোঃ রাশেদ খানের সঞ্চলনায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য, বরিশাল জেলা আওয়ামীলীগের সভাপতি ও স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি সাবেক চীফ হুইপ আবুল হাসনাত আবদুল্লাহ এমপি।
সম্মেলন উদ্বোধন করেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ সাইফুর রহমান। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সাবেক ধর্ম প্রতিমন্ত্রী জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. মোঃ শাহজাহান মিয়া, কেন্দ্রীয় আওয়ামীলীগের তথ্য ও গবেষনা সম্পাদক এ্যাড. আফজাল হোসেন, সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী মাহাবুবুর রহমান তালুকদার এমপি, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য মিসেস লুৎফুন নেছা এমপি, জেলা আওয়ামলিীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদের প্রশাসক মুক্তিযোদ্ধা খান মোশারফ হোসেন।
প্রধান বক্তা ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক এস.এম জাকির হোসাইন। আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় ছাত্রলীগ সহ-সভাপতি মোঃ মাকসুদুর রহমান, সহ-সভাপতি মোঃ আসাদুজ্জামান আসাদ, যুগ্ম সাধারন সম্পাদক শেখ ফয়সল আমীন, তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ ইসহাক আবির হাওলাদার, উপ-তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবু মুসা আব্দুল্লাহ সৌরভ প্রমুখ।
সভায় প্রধান অতিথি আবুল হাসনাত আবদুল্লাহ, বঙ্গবন্ধুর কন্যা প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ছাত্রলীগের সকল পর্যায়ের নেতাকর্মীদেরসহ ছাত্র সমাজকে ঐক্যবদ্ধ করে কাজ করার আহবান জানান। তিনি বলেন স্বাধীনতার ইতিহাস ছাত্র সমাজের ইতিহাস, ভাষা আন্দোলন, ৬৯ এর গণআন্দোলন সর্বোপরি মুক্তিযুদ্ধে ছাত্রলীগের ভূমিকা ছিল প্রশংসনীয়।

পটুয়াখালীতে সরকারী কলেজ থেকে
সরকারী মহিলা কলেজ এগিয়ে
এইচ.এস.সি পরীক্ষার ফলাফলে জিপিএ-৫ প্রাপ্তিতে ও পাসের হারে পটুয়াখালী সরকারী কলেজ থেকে সরকারী মহিলা কলেজ অনেক এগিয়ে। স্ব স্ব কলেজ সূত্রে জানাগেছে, ২৩ জুলাই এইচ.এস.সি পরীক্ষার ফলাফলে পটুয়াখালী সরকারী মহিলা কলেজে ৬৩৮ জন পরীক্ষার্থীর মধ্যে ৫৮৮জন ছাত্রী উত্তীর্ণ হয়েছে। এ কলেজে জিপিএ-৫ পেয়েছে ৩১জন এবং পাসের হার ৯২.১৬।
অপরদিকে পটুয়াখালী সরকারী কলেজে ৫২৭ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ৩৭৩জন শিক্ষার্থী। এ কলেজে জিপিএ-৫ পেয়েছে মাত্র ১০জন। এর মধ্যে বিজ্ঞানে ৯জন এবং মানবিকে ১জন। সরকারী মহিলা কলেজে ৩১টি জিপিএ-৫ এর মধ্যে বিজ্ঞানে ২০জন, মানবিকে ৮জন এবং কমার্সে ৩জন। এ কলেজে গতবছরের চেয়ে ১৫টি জিপিএ-৫ বেশী পেয়েছে বলে কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ জাফর আহমেদ জানান।
সরকারী মহিলা কলেজে জিপিএ-৫ প্রাপ্ত ছাত্রীরা হচ্ছে- বিজ্ঞানে নওরীন সুলতানা, মারিয়া সুলতানা তামিম, রুদমিলা আজাদ, হাফসা খানম সানজিদা, কানিজ ফাতিমা, মৌমিতা দাস মৌ, রেজওয়ানা তৌহিদ বুশরা, মোসাঃ তানজিলা খানম, নওরিন জাহান রিমু, মোসাঃ মেহেরুননেছা রিমা, সঞ্চিতা কর্মকার, ফারজানা আক্তার লিজা, সায়রা নুন সারাহ, সারাহ মনি, জান্নাতুল ফেরদৌস, তাসনিম মাহামুদ মারিয়া, উৎপল রায় শুভ্রা, ফাতেমাতুজ জোহরা, সাদিয়া ইসলাম শাম্মি, ও জান্নাতুল মাওয়া। মানবিকে সাদিয়া আফরিন উর্মি, ইসরাত জাহান রুকাইয়া, উম্মে রোমান হান্না, হালিমা আক্তার মাহমুদা, কানিজ সুলতানা ইমু, নুসরাত জাহান সুমাইয়া, সাবিনা ইয়াসমিন ও শুক্লা সংগীতা বৃষ্টি। কমার্সে অন্তরা বিশ^াস তন্বী, ফেরদৌসী আক্তার ও ফারিহা আহম্মদ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com