শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ১১:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খালেদা জিয়ার বাসভবনে বালুর ট্রাক, মামলা হলো হাসিনার বিরুদ্ধে দুর্গাপূজার ছুটিতে ঢাকা-কক্সবাজার রুটে ৭ বিশেষ ট্রেন শেরপুরে বন্যায় ২ জনের মৃত্যু, নিখোঁজ তিন চুক্তি করেও চাল না দেওয়া মিলারদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ ৫ বিভাগে অতিভারী বৃষ্টির আভাস, চট্টগ্রামে ভূমিধসের শঙ্কা মেয়েকে হত্যার পর মরদেহ নিয়ে বসেছিলেন মা ৪ হাজার টাকার সুদ দেড় লাখ! জমি লিখে নেন এনজিও মালিক বিশ্ব শিক্ষক দিবস আজ ভারতে নিরাপত্তা বাহিনীর গুলিতে ৩৬ মাওবাদী নিহত প্রধান উপদেষ্টার সঙ্গে আজ সংলাপে বসছে বিএনপি সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরী আর নেই জটিলতায় স্বপ্নভঙ্গ ১৮ হাজার শ্রমিককে সুখবর দিলেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী লেবাননে ইসরায়েলি হামলায় নিহত ২ হাজার ছাড়িয়েছে দুদক সংস্কার কমিশনের সদস্য হলেন যারা শেরপুরে তিন নদীর পানি বিপৎসীমার ওপরে, নিম্নাঞ্চল প্লাবিত নাইজেরিয়ায় নৌকাডুবিতে শতাধিক মানুষের মৃত্যুর শঙ্কা ১১টি বিদ্যুৎ কেন্দ্রের তথ্য চেয়েছে পর্যালোচনা কমিটি ওয়াশিংটন-নিউইয়র্ক সফরে যাচ্ছেন পররাষ্ট্র সচিব নিষিদ্ধ ঘোষিত হিজবুত তাহরীরের মিডিয়া সমন্বয়কারী গ্রেফতার সেপ্টেম্বরে গণপিটুনিতে ২৮ জনের মৃত্যু

শেখ হাসিনার গাড়িবহরে হামলা: ২ মামলায় রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন

সাতক্ষীরা প্রতিনিধি:
  • আপলোড সময় বুধবার, ১৫ মার্চ, ২০২৩
  • ১৯ বার পড়া হয়েছে

সাতক্ষীরার কলারোয়ায় তৎকালীন বিরোধীদলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার ঘটনায় অস্ত্র ও বিস্ফোরকদ্রব্য আইনের দুটি মামলায় যুক্তিতর্ক উপস্থাপন শুরু হয়েছে।

আজ বুধবার (১৫ মার্চ) বেলা ১০টা থেকে সাতক্ষীরার স্পেশাল ট্রাইব্যুনাল-৩ এর বিচারক বিশ্বনাথ মন্ডলের আদালতে যুক্তিতর্ক উপস্থাপন শুরু হয়ে শেষ হয় দুপুর ১টায়।

দিনের শুরুতে আসামিপক্ষ শুনানির জন্য আদালতের কাছে সময়ের আবেদন করে। রাষ্ট্রপক্ষ সময় নষ্ট না করে শুনানি আরম্ভ করার জন্য আদালতে আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন। রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে আদালত আগামী ২২ মার্চ আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপনের দিন ধার্য্য করেন আদালত।

এ দিন সাতক্ষীরা জেলা কারাগার থেকে বিএনপির সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৩৮ জন আসামিকে আদালতে কাঠগড়ায় হাজির করানো হয়। এ মামলায় আব্দুস সাত্তার নামের এক আসামি জামিনে মুক্ত রয়েছেন। নয়জন আসামি পলাতক রয়েছেন। আর দুই জন মারা গেছে। 

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি আব্দুল লতিফ, অতিরিক্ত পিপি ফাহিমুল হক কিসলু, আব্দুস সামাদ প্রমুখ।

আসামিপক্ষে মামলা পরিচালনা করেন আব্দুল মজিদ, মিজানুর রহমান পিন্টু, শাহানারা পারভিন বকুল প্রমুখ। 

২০০২ সালের ৩০ আগস্ট শেখ হাসিনা মুক্তিযোদ্ধার ধর্ষিতা স্ত্রীকে দেখতে সাতক্ষীরা সদর হাসপাতালে আসেন। সেখান থেকে যশোরে ফিরে যাওয়ার পথে বেলা ১১টার দিকে কলারোয়ায় বিএনপি অফিসের সামনে তার গাড়ি বহরে হামলা চালানো হয়। হামলায় আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতা-কর্মী আহত হয়। 

এ ঘটনায় দায়েরকৃত হামলার মামলায় ২০২১ সালের ৪ ফেব্রুয়ারি সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ জন নেতাকর্মীকে ৪ থেকে ১০ বছর মেয়াদে সাজা দেন সাতক্ষীরার মুখ্য বিচারিক হাকিম হুমায়ুন কবির। এ মামলায় দণ্ডপ্রাপ্ত আসামিরা অস্ত্র ও বিস্ফোরকদ্রব্য মামলারও আসামি।  

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com