বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

শুনছি তিস্তা চুক্তি হচ্ছে, আমি কিছুই জানি না: মমতা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৪ মার্চ, ২০১৭
  • ৮৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, তিস্তা নিয়ে ভারত ও বাংলাদেশের মধ্যে চুক্তির কথা তিনি শুনেছেন। তবে কেন্দ্রীয় সরকার এ ব্যাপারে তাকে কিছুই জানায়নি। বৃহস্পতিবার এবিপি আনন্দ টেলিভিশনে ‘মুখোমুখি মুখ্যমন্ত্রী’ অনুষ্ঠানে তিনি এ কথা বলেছেন।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, ‘শুনেছি ২৫ মে প্রধানমন্ত্রীর ঢাকা সফরে এমন একটা চুক্তি সই হবে। তবে আমাদের কেউ কিছু জানায়নি। সিকিমকে নিয়ে বৈঠকে বসার কথা ছিল। তারাও তো কিছু জানে না।’

তিস্তা চুক্তি প্রসঙ্গে নিজের অবস্থান জানিয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বলেন, ‘বাংলাদেশকে ভালবাসি। তাদের সঙ্গে সহযোগিতাতেও রাজি। কিন্তু এর জন্য রাজ্যের স্বার্থবিরোধী কোনো কাজ আমি করব না।’ এ রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে তাকে রাজ্যের স্বার্থকে অগ্রাধিকার দিতেই হবে বলে জানান তিনি।

মুখ্যমন্ত্রীর অভিযোগ, মোদি সরকার রাজ্যকে কিছু না জানিয়েই নিজের মতো পদক্ষেপ নিয়েছে , যুক্তরাষ্ট্রীয় কাঠামোকে লঙ্ঘন করছে। তবে মমতার দাবি, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার ব্যক্তিগত সম্পর্ক অটুট রয়েছে।

প্রসঙ্গত, ২০১১ সালের ৬ সেপ্টেম্বর ভারতের তৎকালীন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের ঢাকা সফরের সময় তিস্তা চুক্তি হওয়ার কথা থাকলেও মমতা বন্দ্যোপাধ্যায়ের আপত্তির কারণে সেবার তা আটকে যায়। ২০১৫ সালে নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রী হয়ে ঢাকা সফরে এলেও সেই চুক্তি হয়নি। চুক্তি না হওয়ার জন্য ভারতের কেন্দ্রীয় সরকার বরাবর পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের আপত্তিকে বাধা হিসেবে দেখিয়ে আসছে।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com