শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

শুধু নিজের ভোট পেয়েছে আমেরিকা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২ জুন, ২০১৮
  • ১২৫ বার পড়া হয়েছে
জাতিসংঘে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত নিকি হ্যালি (সামনে বামে)

বাংলা৭১নিউজ ডেস্ক: ফিলিস্তিন ইস্যুতে জাতিসংঘ নিরাপত্তা পরিষদে তোলা নিজের প্রস্তাবে হেরে গেছে আমেরিকা। প্রস্তাবে ভোট দেয়া বিরত ছিল নিরাপত্তা পরিষদের ১৫ সদস্যের মধ্যে ১১টি দেশ এবং রাশিয়া ও অন্য দুটি দেশ প্রস্তাবের বিপক্ষে ভোট দেয়। সব মিলিয়ে আমেরিকার পক্ষে নিজের ভোট ছাড়া আর কোনো ভোট পড়ে নি।

মার্কিন প্রস্তাবে ইহুদিবাদী ইসরাইলের নাগরিকদের সুরক্ষা দেয়ার দাবি জানানো হয়। ইসরাইলের হামলার মুখে ফিলিস্তিনিদের প্রতিরোধকে আমেরিকা আগ্রাসন বলে অভিহিত করেছে। অথচ, ইহুদিবাদী ইসরাইল খুব সম্প্রতি গাজার অন্তত ৩০টি অবস্থানে বিমান হামলা চালিয়েছে। এছাড়া, গত ৩০ মার্চ থেকে এ পর্যন্ত প্রায় প্রতিদিন ইসরাইলি সেনাদের হাতে ফিলিস্তিনের বেসামরিক নীরিহ মানুষ শহীদ হয়েছেন।

ফিলিস্তিনিদের ওপর ইসরাইলের হামলা (ফাইল ফটো)

ইসরাইলি হামলার জবাবে গাজার ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস ও ইসলামি জিহাদ আন্দোলন কিছু কিছু প্রতিরোধমূলক হামলা করেছে। এ প্রসঙ্গে জাতিসংঘে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত নিকি হ্যালি বলেছেন, গাজা থেকে হামলার জন্য ফিলিস্তিনের নেতাদের দায়ভার নিতে হবে। পাশাপাশি শান্তির জন্য হামাসকে বড় বাধা বলে উল্লেখ করেছেন তিনি। সূত্র: পার্সটুডে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com