সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রূপালী ব্যাংকে হিসাব খোলার মাইলফলক উদযাপন রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান বাংলাদেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা ‘আওয়ামী লীগের আমলে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড হয়নি’ কক্সবাজারে পাহাড়ি ছড়ায় গোসলে নেমে দুই শিশুর মৃত্যু মিল্টনের আশ্রমের দায়িত্ব নিলো শামসুল হক ফাউন্ডেশন জেরুজালেমে আল জাজিরার কার্যালয়ে ইসরায়েলের অভিযান বিদেশ যাওয়ার অনুমতি পেলেন বিএনপি নেতা আমান সিরিয়াল অনুযায়ী মামলার শুনানি হবে: প্রধান বিচারপতি অবৈধ টিভি চ্যানেলের বাণিজ্যিক কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত অভিবাসন সংক্রান্ত অপতথ্য রোধে একত্রে কাজ করবে বাংলাদেশ-ইতালি স্ত্রীকে ভিডিও কলে রেখে ফাঁস নিলেন আনসার সদস্য সুনামগঞ্জে অব্যাহত বৃষ্টিতে বাড়ছে নদ-নদীর পানি জুডিশিয়াল সার্ভিস পরীক্ষার প্রিলির ফল প্রকাশ, উত্তীর্ণ ৬০৩ সিলেটে সাত সকালে কালবৈশাখীর তাণ্ডব সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে, ধোঁয়া দেখলেই পানি স্প্রে চলে গেলেন ‘টাইটানিক’খ্যাত অভিনেতা বার্নার্ড হিল হামাসের হামলার জবাবে রাফায় ইসরায়েলের হামলা, নিহত ১৯ আগামী সাত দিন হতে পারে ‘বৃষ্টির সপ্তাহ’ রাজধানীতে বাস-পিকআপ মুখোমুখি সংঘর্ষে চালকসহ নিহত ২

শিশু হত্যার দায়ে যাবজ্জীবন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১২ মার্চ, ২০১৮
  • ১০৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, নেত্রকোনা প্রতিনিধি: নেত্রকোনার দূর্গাপুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ৫ বছরের তৃষামনিকে শ্বাসরোদ্ধ করে হত্যার দায়ে দুইজনকে যাবজ্জীবন কারাদন্ড তৎসহ ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১ মাসের কারাদন্ড দিয়েছে নেত্রকোনার আদালত।
নেত্রকোনার জেলা ও দায়রা জজ কে এম রাশেদুজ্জামান রাজা সোমবার দুপুরে জনাকীর্ণ আদালতে আসামীদের উপস্থিতিতে এ রায় প্রদান করেন। সাজাপ্রাপ্ত আসামীরা হচ্ছে দূর্গাপুর উপজেলার চন্ডীগড় ইউনিয়নের পাবিয়াখালী গ্রামের মৃত আমীর শেখের পুত্র মঙ্গল হোসেন(৫৫) ও তার কন্যা রুখসানা পারভীন ওরফে খুকুমনি(১৯)।
মামলার সংক্ষিপ্ত বিবরণে প্রকাশ, পাবিয়াখালী গ্রামের বাসিন্দা নাগেরগাতী অনির্বাণ বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ শফিকুল ইসলামের সাথে একই গ্রামের প্রতিবেশী মৃত আমীর শেখের পুত্র মঙ্গল হোসেনের জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। বিগত ২০১০ সালের ২৪ সেপ্টেম্বর শফিকুল ইসলামের ৫ বছরের মেয়ে তৃষামনি ঘর থেকে বের হয়ে পাশের বাড়ী যায়।
সে আর বাড়িতে ফিরে না আসায় তার মা নাছিমা আক্তার আশপাশের সকল বাড়ীঘরে গিয়ে খোঁজ খবর না পাওয়ায় রাতে এলাকায় মাইকিং করা হয়। ২৫ সেপ্টেম্বর দূর্গাপুর থানায় এ ব্যাপারে জিডি দায়ের করা হয়। ২৬ সেপ্টেম্বর সকাল ৯টার দিকে প্রতিবেশী আব্দুল খালেকের মা আদরের নেছা বাড়ীর পিছরে প্র¯্রাব করতে গিয়ে তৃষার মৃতদেহ পড়ে থাকতে দেখে চিৎকার করলে এলাকাবাসী ছুটে এসে থানায় খবর দেয়। পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদনের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে।
মৃতের পিতা শফিকুল ইসলাম বাদী হয়ে ২৭ সেপ্টেম্বর মঙ্গল হোসেনসহ ৪ জনকে আসামী করে দূর্গাপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করে। পুলিশ তদন্ত শেষে ২০১১ সালের ৩০ এপ্রিল চার আসামীর বিরুদ্ধেই আদালতে চার্জশীট দাখিল করে। বিজ্ঞ বিচারক ১০ জন স্বাক্ষীর সাক্ষ্য গ্রহনান্তে আসামী মঙ্গল হোসেন ও তার কন্যা রুখসানা পারভীন ওরফে খুকুমনির বিরুদ্ধে অপরাধ সন্দেহাতীত ভাবে প্রমাণীত হওয়ায় উপরুক্ত রায় প্রদান করেন। মামলার অপর দুই আসামী আল আমিন ও জিয়াউর রহমানের বিরুদ্ধে অপরাধ প্রমাণীত না হওয়ায় তাদেরকে বেকসুর খালাস প্রদান করেন।
রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন ভারপ্রাপ্ত পিপি এডভোকেট সাইফুল আলম প্রদীপ আর আসামী পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট নজরুল ইসলাম খান।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com