রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১০:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার ডুমুরিয়ায় অস্তিত্ব সংকটে ৭ নদী জাপানে শক্তিশালী ৬.৫ মাত্রার ভূমিকম্প রাস্তা পারাপারের সময় দ্রুত গতির বাসচাপায় নারী নিহত রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে দাবদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে ক্ষতি ২৭০০ কোটি ডলার ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান: তথ্য সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র দেশে আলাদা ফরেনসিক বিশ্ববিদ্যালয় এখন সময়ের দাবি : সিআইডি প্রধান গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৯ প্রতিষ্ঠান নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক ৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা, গ্রাহক বেড়েছে ১০ লাখ পাঁচদিনে সোনার দাম কমলো ৬৪৯৭ টাকা প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা

শিল্পমন্ত্রীর নাম ভাঙিয়ে চাঁদা দাবি, সেই ইয়াসিন রিমান্ডে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১৩ মে, ২০১৮
  • ৮৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠিতে শিল্পমন্ত্রীর নাম ভাঙিয়ে মেঘনা পেট্রোলিয়াম কোম্পানির ডিপো ব্যবস্থাপকের কাছে দুই লাখ টাকা চাঁদা দাবির মামলায় মো. ইয়াসিন ভূঁইয়ার (৩৪) তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার দুপুরে ঝালকাঠির জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে শুনানি শেষে বিচারক এইচ এম কবির হোসেন এ রিমান্ড মঞ্জুর করেন।

গত ৩ মে রাত ৯টার দিকে শহরের পূর্ব-চাঁদকাঠি এলাকার একটি বাসা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। পরের দিন আদালতে হাজির করে তার পাঁচদিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ঝালকাঠি থানা পুলিশের পরিদর্শক (অপারেশন) আবুল কালাম আজাদ। আদালত ১৩ মে রিমান্ড শুনানির দিন ধার্য করে ইয়াসিনকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

পুলিশ জানায়, রিমান্ডে নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। এ ঘটনার সঙ্গে আরও কারা জড়িত আছে তাদের শনাক্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। শিল্পমন্ত্রী সেজে মুঠোফোনে কে কথা বলছিল, তাও বের করা হবে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সাবেক ছাত্রদল নেতা মো. ইয়াসিন ভূঁইয়া গত ২২ এপ্রিল দুপুরে শহরের ফায়ার সার্ভিস মোড়ের টাউন পুলিশ ফাঁড়ির ইনচার্জ (উপপরিদর্শক) মো. বশির উদ্দিন এবং আরও এক পুলিশ সদস্যকে নিয়ে একটি কালো রঙের প্রাইভেটকারে করে মেঘনা ডিপোতে যান।

সেখানে ডিপো ব্যবস্থাপকের কক্ষে ঢুকেন তারা। ডিপো ব্যবস্থাপককে একটি শপিং ব্যাগে উপহারসামগ্রী তুলে দিয়ে ইয়াসিন জানান, এ উপহার শিল্পমন্ত্রী পাঠিয়েছেন। এরপর ইয়াসিন মুঠোফোনে একজনের কাছে কল দিয়ে ডিপো ব্যবস্থাপককে শিল্পমন্ত্রী কথা বলবেন বলে ফোন ধরিয়ে দেন।

ফোনের অপর প্রান্ত থেকে ডিপো ব্যবস্থাপককে বলা হয়, ‘ওরা আমার লোক, যা বলে সে অনুযায়ী কাজ করুন।’ এরপর ফোন কেটে দিলে ইয়াসিন শিল্পমন্ত্রীর কথা বলে ব্যবস্থাপকের কাছে দুই লাখ টাকা দাবি করেন। বিষয়টি ডিপোতে লাগানো সিসি ক্যামেরায় রেকর্ড হয়। এ ঘটনায় পরের দিন ডিপো ব্যবস্থাপক বাদী হয়ে ঝালকাঠি থানায় মামলা করেন।

ঘটনার ১১ দিন পর পূর্ব-চাঁদকাঠি এলাকার আবদুস ছত্তার হাওলাদারের বাসভবনের একটি কক্ষ থেকে ইয়াসিনকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতার ইয়াসিন ভূঁইয়া শহরের ডাক্তারপট্টি এলাকার মৃত আবদুর রশিদ ভূঁইয়ার ছেলে।

মামলার তদন্ত কর্মকর্তা ঝালকাঠি থানা পুলিশের পরিদর্শক (অপারেশন) আবুল কালাম আজাদ বলেন, ইয়াসিনকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে পাঁচদিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন। জিজ্ঞাসাবাদ করে তার কাছ থেকে ঘটনার বিস্তারিত জানতে হবে। এর সঙ্গে আরও কেউ জড়িত আছে কি-না তাও জানা হবে।

বাংলা৭১নিউজ/জেড এইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com