শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

শিগগিরই খাদ্য মন্ত্রণালয়ের শূন্য পদে নিয়োগ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৭ এপ্রিল, ২০১৯
  • ১৭০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা:  খাদ্য মন্ত্রণালয়, অধিদফতর ও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষে শূন্য পদে দ্রুত নিয়োগ কার্যক্রম শেষ করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

রোববার (৭ এপ্রিল) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির প্রথম বৈঠকে শূন্য পদের বিষয়টি উপস্থাপন করা হয়। এ সময় নিয়োগবিধি সংশোধন ছাড়াও নিয়োগ কার্যক্রম দ্রুত শেষ করার সুপারিশ করে সংসদীয় কমিটি।

বৈঠকের কার্যপত্র থেকে জানা যায়, খাদ্য মন্ত্রণালয়ে প্রথম শ্রেণির ১৯টি, দ্বিতীয় শ্রেণির ১৪টি, তৃতীয় শ্রেণির ১৭টি এবং চতুর্থ শ্রেণির তিনটিসহ মোট ৫৩ পদ শূন্য রয়েছে।

খাদ্য অধিদফতরে প্রথম শ্রেণির ৩১৯, দ্বিতীয় শ্রেণির ৫৫৪, তৃতীয় শ্রেণির দুই হাজার ৫৮০ এবং চতুর্থ শ্রেণির ১৩৭৩টিসহ মোট ৪৮২৬ পদ শূন্য রয়েছে।

এছাড়া বাংলাদেশ নিবরাপদ খাদ্য কর্তৃপক্ষে প্রথম শ্রেণির ১১, তৃতীয় শ্রেণির ১১৮ এবং চতুর্থ শ্রেণির ৮০টিসহ (আউট সোসিং) মোট ৩১৬ পদ শূন্য রয়েছে।

খাদ্য ব্যবস্থাপনা আরও কার্যকরী এবং মন্ত্রণালয়ের কার্যক্রমকে বেগবান করতে জনবল সংকট নিরসনে শূন্যপদে দ্রুত নিয়োগ কার্যক্রম শেষ করার সুপারিশ করে সংসদীয় কমিটি।

বৈঠকে নিরাপদ খাদ্য নিশ্চিত ও খাদ্যে ভেজাল বিরোধী অভিযান জোরদারের পরামর্শ দেয়া হয়। পবিত্র রমজানে খাদ্যদ্রব্যের মূল্য নিয়ন্ত্রণ ও নিরাপদ খাদ্য সরবরাহের জন্য সুপারিশ করা হয়। এ লক্ষ্যে প্রয়োজনে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রী ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের সমন্বয়ে বৈঠক করে সমস্যা সমাধানের সুপারিশ করা হয়।

ধান, গম ও অন্য খাদ্যশস্যের প্রকৃত সরকারি ধার্যমূল্য যাতে কৃষক পায় সে জন্য প্রয়োজনীয় তদারকি জোরদারসহ বিদেশি চাল আমদানিতে শুল্ক বৃদ্ধির বিষয়েও মন্ত্রণালয়কে পরামর্শ দেয় কমিটি।

দেশে যাতে কোনো ধরনের কৃত্রিম খাদ্য সংকট তৈরি না হয় সেজন্য চাল মজুদের ক্ষেত্রে যে হিসেব প্রদর্শন করা হয় এবং প্রকৃতপক্ষে গুদামে চালের সেই পরিমান মজুদ আছে কিনা বা সরবরাহ হচ্ছে কিনা সে বিষয়টি অতি গুরুত্বের সঙ্গে নজরদারিতে রাখাতে মন্ত্রণালয়কে পরামর্শ দেয়া হয়।

কমিটি সভাপতি মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, নুরুল ইসলাম নাহিদ, মো. আতিউর রহমান আতিক, ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, মো. আব্দুল হাই, মো. আয়েন উদ্দিন, আতাউর রহমান খান, আঞ্জুমান সুলতানা উপস্থিত ছিলেন।

বৈঠকে খাদ্য মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিবসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলা৭১নিউজ/এসকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com