বুধবার, ০৮ মে ২০২৪, ১১:৪৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ইন্টারন্যাশনাল স্কুলের সামনে গুলি, পুলিশ বলছে ‘মিসফায়ার’ বিদেশযাত্রায় দালালের দৌরাত্ম্য কমাতে দেওয়া হচ্ছে সাজা ও অর্থদণ্ড পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অনেকাংশে সংযত করতে পেরেছি দেশে সাড়ে ১১ লাখ টন খাদ্য মজুত আছে : খাদ্যমন্ত্রী নাটোরে ঋণের চাপে স্বামী-স্ত্রীর একসঙ্গে বিষপান কাউন্সিলরের ১০ বছরের কারাদণ্ড নৌপরিবহন প্রতিমন্ত্রীর সঙ্গে জাইকার প্রতিনিধি দলের সাক্ষাৎ তিন দেশ থেকে ২৮২ কোটি টাকার ইউরিয়া সার আনবে সরকার ঝড়ের কবলে পড়ে সাগরে ডুবে গেছে লবণ বোঝাই ১০ ট্রলার ভোট পড়েছে ৩০-৪০ শতাংশ : সিইসি একলাফে ডলারের দাম ৭ টাকা বাড়ালো বাংলাদেশ ব্যাংক ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা স্মার্ট বাংলাদেশের ভিত্তি মানসম্মত প্রাথমিক শিক্ষা : রুমানা আলী ভারতের পররাষ্ট্র-সচিবের সফরে সীমান্ত হত্যার প্রসঙ্গ তুলবে ঢাকা ভাঙা রেললাইনে বস্তা গুঁজে চলছে ট্রেন কেন্দ্র দখল করতে অর্ধশত ককটেল বিস্ফোরণ, সংঘর্ষে আহত ১৫ বুশরা বিবিকে বাড়ি থেকে কারাগারে স্থানান্তরের নির্দেশ আমি সবসময় ফিলিস্তিনের পক্ষে কথা বলে যাব: প্রধানমন্ত্রী ঝিনাইদহে ৫ ঘণ্টায় ৭ ভোট! ওমরাহ শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

শিক্ষা সপ্তাহ উপলক্ষে ‌র‌্যালি ও আলোচনা সভা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ৬ মার্চ, ২০১৮
  • ৩৪১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মুসাফির নজরুল, মাগুরা প্রতিনিধি:  ‘মানসম্মত শিক্ষা, শেখ হাসিনার দীক্ষা’এই শ্লোগান নিয়ে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ  উপলক্ষে মাগুরায় মঙ্গলবার র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে জেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে কালেক্টরেট চত্বর থেকে র‌্যালি বের হয়। র‌্যালিটি শহর প্রদক্ষিণ শেষে পিটিআই মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় জেলা প্রাথমিক শিক্ষা অফিসার কুমারেশ চন্দ্র গাছির সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক খোন্দকার আজিম আহমেদ ।

বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান, পিটিআই সুপারিনটেন্ড বাদল চান্দ্র দাস, উপ-আনুষ্ঠানিক শিক্ষা বিভাগের সহকারি পরিচালক সরষ কুমার দাস প্রমুখ। এ ছাড়া জেলার চার উপজেলায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে  জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত।

পাট দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

 

মাগুরায় পাটের ন্যায্য মূল্য নিশ্চিত করা, পাটের ব্যবহার বৃদ্ধিসহ নানা বিষয়ে প্রচারণার মাধ্যমে মঙ্গলবার জাতীয় পাট দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে শহরে র‌্যালি বের হয়।  শহর প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের শাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সেখানে জেলা প্রশাসন কৃষি বিভাগসহ অন্যান্য দপ্তরের কর্মকর্তা, পাটচাষী ও ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন। জেলা মুখ্য পাট পরিদর্শক আকতার হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পারিচালক খোন্দকার আজিম আহমেদ। বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আজাদ জাহান, সিভিল সার্জন মুন্সী মো. ছাদুল্লাহসহ অন্যান্যরা।

এ সময় পাট পণ্যের বহুমাত্রীক ব্যবহারসহ পাটের ন্যায্য মূল্য নিশ্চিত করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয় । সর্বশেষে জেলা পর্যায়ে সেরা ৬ জন চাষিকে পুরস্কৃত করা হয়।

হতদরিদ্রদের মাঝে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু

 

মাগুরার শ্রীপুর উপজেলায় মঙ্গলবার হতদরিদ্রদের মাঝে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি কর্মসূচি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা করা হয়েছে । শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান উল্লাহ শরিফী উপজেলা সদরের ডিলার আখেরুজ্জামান এর বিক্রয় কেন্দ্রে উপস্থিত থেকে হতদরিদ্রদের মাঝে চাল বিক্রির উদ্বোধন করেন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক তানজিলুর রহমান,তদারকি কর্মকর্তা শফিউল ইসলাম ও খাদ্য গুদাম কর্মকর্তা হুমায়ুন কবির ।

সংশ্লিষ্টসূত্রে জানা যায়, উপজেলার ৮টি ইউনিয়নে ২২ জন ডিলারের মাধ্যমে ৯ হাজার ১ শত ২২ হতদরিদ্রদের  মাঝে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি করা হচ্ছে । ৬ মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত এ কর্মসূচি চালু থাকবে ।

 

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com